শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

মাদকদ্রব্যের ব্যবহার এবং পাচাররোধে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে

মাদক এখন আমাদের জন্য একটি ভয়াবহ সমস্যা। যুবক-যুবতী, কিশোর-কিশোরী থেকে শুরু করে সকল বয়সীদের একটি বিশাল অংশ আজ মাদকের অন্ধকার জগতে ঝুঁকে পড়েছে। এভয়াবহ পরিস্থিতির মোকাবিলায় আইন করে কিংবা প্রশাসনের পক্ষে মাদক প্রতিরোধ সম্ভব নয়। মাদকদ্রব্যের ব্যবহার এবং পাচার রোধে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধে গড়ে তুলতে হবে।

গতকাল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও দেবীদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে মাদক বিরোধী অভিযান ও প্রচারনা মাস উপলক্ষে দেবীদ্বার মফিজ উদ্দিন আহমদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ‘মাদক বিরোধি ওরিয়েন্টেশন মিটিং’-এ অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র উপ-পরিচালক মোঃ মনজুরুল ইসলাম ওই আহবান জানান।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ-পরিচালক মোঃ মনজুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান, আ’লীগ উপজেলা কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ জয়নুল আবেদীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব, দেবীদ্বার এস এ সরকারী কলেজের প্রভাষক মাজেদুল ইসলাম রিপন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, কুমিল্লা উত্তর জেলা মহিলা আ’লীগ সভাপতি শিরিন সুলতানা, দেবীদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম সরকার, দেবীদ্বার মফিজ উদ্দিন আহমদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, গঙ্গামন্ডল রাজইনিষ্টিটিউশনের প্রধান শিক্ষক মোঃ মোসলেম উদ্দিন, রাজামেহার মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মুসলিম উদ্দিন, জয়পুর এম বি ফাজিল মাদ্রার অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন, ওয়াহেদপুর মাদ্রাসার অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম, বরকামতা নলিনী বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক জোস্না কর প্রমূখ।

জণগনের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থার বিকল্প নেই। তার জন্য প্রয়োজন জণগনের আজাব ও বিপদ খ্যাত জোট-মহাজোটের বাহিরে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তোলা। আন্তর্জাতিকভাবে মার্কিন সাম্রাজ্যবাদ সহ প্রতিক্রিয়াশীল বিশ্বমোড়লরা ষড়যন্ত্র করছে। তাদের মদদ, অর্থ, অস্ত্র ও পরিকল্পনায় দেশীয় জঙ্গী-সন্ত্রাসী ও প্রতিক্রিয়াশীল শক্তির সহযোগীতায় বাংলাদেশকে জঙ্গীরাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় আমাদেরকে সেই অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। বুধবার দুপুরে উপজেলার রসুলপুর ‘নিজেরা করি সংস্থা’র কার্যালয়ে রসুলপুর ‘ভূমিহীন সমিতি’র কাউন্সিল অধিবেশনের প্রধান অতিথির বক্তব্যদানকালে সাংবদিক এবিএম আতিকুর রহমান বাশার ওই আহবান জানান।

‘ভূমিহীন সমিতি’ রসুলপুর আঞ্চলিক কমিটির সভাপতি ফজর আলী মেম্বারের সভাপতিত্বে এবং রসুলপুর ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘নিজেরা করি সংস্থার চট্রগ্রাম বিভাগীয় সংগঠক সবিতা তালুকদার, কুমিল্লা অঞ্চল সভাপতি আনোয়ার হোসেন, জেলা সংগঠক খাইরুল ইসলাম, স্থানীয় সংগঠক আলমগীর হোসেন, আশালতা ভক্ত, ভূমিহীন নেত্রী সাজেদা মেম্বার, বীর মুক্তিযোদ্ধা রজব আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ বাতেন সরকার, নেহারা বেগম, মনোয়ারা বেগম, শাহআলম, মনি বেগম, এতিম আলী, আফিয়া খাতুন, মোঃ আলম, আবু মিয়া, গোলাম মোস্তফা, নাজমা বেগম, সরু মিয়া প্রমূখ। উক্ত কাউন্সিল অধিবেশনে ফজর আলী মেম্বারকে সভাপতি ও মোঃ জাকির হোসেনকে সাধারন সম্পাদক করে ১১ সদস্যের কমিটি ঘোষনা করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দেশে কোকেনের সবচেয়ে বড় চালান জব্দের ঘটনায়বিস্তারিত পড়ুন

শপথ করছি, মাদক ছোঁব না

মাইকে ঘোষণা হলো ‘এখন মাদকের বিরুদ্ধে আমরা শপথ নেবো’। শপথবিস্তারিত পড়ুন

ক্ষতি বছরে ১ লাখ কোটি ডলারঃ ধুমপানের পিছনে

ধুমপানে প্রতি বছর বিশ্ব অর্থনীতির ক্ষতি হয় এক ট্রিলিয়ন বাবিস্তারিত পড়ুন

  • মাদকাসক্তদের জন্য যা করণীয়
  • টঙ্গীতে মাদকসহ মহিলা আ.লীগ নেত্রী আটক
  • মাদকের সয়লাবে বরগুনার পাথরঘাটা, বাড়ছে নানা অপরাধ প্রবনতা
  • ৩ কোটি টাকার মাদক ধ্বংস করেছে বিজিবি
  • ধূমপান বন্ধ করতে চান?
  • তামাক পণ্যে সচিত্র সতর্ক বার্তা প্রশ্নে রুল জারি
  • ‘জনস্বাস্থ্য উন্নয়নে তামাকজাত দ্রব্যের ব্যবসায়ে লাইসেন্স প্রদাণের গুরুত্ব ও করনীয়’ শীর্ষক সংবাদ সম্মেলন
  • লক্ষ্মীপুরে মাদকাসক্ত পুত্রের বিরুদ্ধে পিতার অভিযোগ
  • কিডনি ও রক্ত বিক্রি করে নেশার টাকা দিতে মাকে মারধর
  • স্বাস্থ্য সতর্কবাণী দিচ্ছে না ৭৫ ভাগ তামাক কোম্পানি
  • মাদকসেবী ছেলেকে পুলিশে দিলেন মা-বাবা
  • বাজার দখলে মরিয়া জাপান টোব্যাকো