শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মেসি-নেইমারের নৈপুণ্যে শীর্ষে বার্সা

ফের পেনাল্টি মিসের হতাশায় পুড়তে হলো লিওনেল মেসিকে। তবে তারপরও এই আর্জেন্টাইন সুপারস্টারের জোড়া গোলে লেভান্তেকে ৪-১ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে লুইস এনরিকের বার্সেলোনা। এই জয়ের ফলে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে কাতালানরা।

বার্সেলোনার হয়ে লিওনেল মেসির জোড়া গোলের পাশাপাশ অপর দুটি গোল করেন নেইমার ও মার্ক বারত্রা। লেভান্তের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করে ভিক্টর ক্যাসাডিসাস। রোববার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে প্রথমার্ধে গোলের অসংখ্য সুযোগ সৃষ্টি করে বার্সেলোনা। তবে গোলের মুখ দেখেনি তারা। কাতালানদের করা চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে গোল করতে ব্যর্থ হলেও দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্মক হয়ে মাঠে ফেরে বার্সেলোনা। খেলার ৫০ থেকে ৬১- এই ১১ মিনিটের মধ্যেই মার্ক বারত্রা, নেইমার ও মেসি গোলের দেখা পান। তিন গোলে পিছিয়ে পড়ার পর ভিক্টরের গোলে ব্যবধান কমায় লেভান্তে। তবে তারা কখনোই কাতালানদের জন্য হুমকি হয়ে উঠতে পারেনি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন লিওনেল মেসি। মেসির নেয়া পেনাল্টি শট ক্রসবারের ওপরে দিয়ে চলে গেলে হতাশায় নুয়ে পড়েন এই আর্জেন্টাইন অধিনায়ক। যদিও নির্ধারিত সময়ের খেলার শেষ মিনিটে দারুণ এক গোল করে পেনাল্টি মিসের ক্ষতে কিছুটা প্রলেপ দেন এলএম টেন।

রোববার ঘরের মাঠে বিরতির পর বার্সেলোনাকে এগিয়ে নেন মার্ক বারত্রা। ৫০তম মিনিটে মেসির অসাধারণ ক্রস বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের ভেতর থেকে দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জালে জড়ান বারত্রা। এই গোল উদযাপনে বার্সেলোনার খেলোয়াড়রা রাফিনহার জার্সি তুলে ধরেন, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে যিনি হাঁটুর ইনজুরিতে পড়েস দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে চলে গেছেন।

এরপর দ্বিতীয় গোলের জন্য আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয় মেসিদের। এবার নেইমারের গোলের ২-০ তে এগিয়ে যায় কাতালানরা। ৫৬তম মিনিটে দানি আলভেজের ক্রস থেকে গোলপোস্টে শট নেন নেইমার। তার শট গোলরক্ষক প্রতিহত করলেও ক্লিয়ার করতে পারেননি। ফিরতি বলে নেইমারের নেয়া জোরালো শট জালে আশ্রয় নিলে ন্যু-ক্যাম্পের দর্শকরা আনন্দে মেতে উঠে।

২-০ তে এগিয়ে যাওয়ার পরও বার্সেলোনা সমর্থকরা যেন কিছু একটার অভাব বোধ করছেন এবং সেটি অবশ্যই মেসির গোল। পাঁচ মিনিট পর অর্থাৎ ৬১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ঘরের মাঠের দর্শকদের অতৃপ্তি দূর করেন মেসি। ডি বক্সের ভেতরে নেইমারকে প্রতিপক্ষের খেলোয়াড় অ্যাঞ্জেল তুহিলো ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি আর্জেন্টাইন অধিনায়ক।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচের পর লিগ ম্যাচেও গোলরক্ষক মার্ক টার স্টেগানের ভুলে গোল হজম করে বার্সেলোনা। লেভান্তের মিডফিল্ডার কামারাসা’র ক্রস প্রতিহত করতে গিয়ে ভুল পথে চালিত হয়ে সামনে এগিয়ে আসেন স্টেগান। কিন্তু বল বার্সা গোলরক্ষকের নাগালে আসার আগেই নিজের নিয়ন্ত্রণে নেন ভিক্টর ক্যাসিডিলাস। ফাঁকা পোস্টে গোল করতে কোনো কষ্ট হয়নি তার।

৭৫তম মিনিটে পেনাল্টি মিস করে বসেন লিওনেল মেসি। ডি বক্সের ভেতরে প্রতিপক্ষের খেলোয়াড় মেসিকে বাজে ট্যাকল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তবে স্পট-কিক থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। মেসির নেয়া শট পোস্টের ওপর দিয়ে চলে যায় মাঠের বাইরে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে অবশ্য পেনাল্টি মিসের হতাশা কিছুটা দূর করেন লিওনেল মেসি। লেভান্তের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে নিজের ট্রেডমার্ক দৌড়ে দারুণ এক শটে সফরকারী গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। ফলে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের বার্সেলোনা।

এই জয়ের ফলে চার ম্যাচ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়াল ও সেল্টা ভিগোর পয়েন্টও ১০ হওয়া সত্ত্বেও গোল-গড়ে পিছিয়ে থাকায় তারা তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা
  • ধানমন্ডিতে রাস্তায় পড়ে থাকা ল্যান্ড ক্রুজারটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের