সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মেয়রের গুলিবর্ষণ, ছাত্রলীগ নেতা আহত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় এক ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।

আজ বুধবার দুপুরে উপজেলা সদরের আড়পাড়ায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার ও কালীগঞ্জ পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন হোসেনকে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এবং পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুমন কালীগঞ্জ পৌরসভার শিবনগর গ্রামের আব্দুল মান্নানের ছেলে। তিনি সংসদ সদস্যের সমর্থক হিসেবে পরিচিত।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘স্থানীয় বাকুলিয়া গ্রামের সড়ক নির্মাণকাজের টেন্ডার নিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে নতুন করে বিরোধ সৃষ্টি হয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানায়, টেন্ডারকে কেন্দ্র করে সকাল ৯টার দিকে বাকুলিয়া গ্রামে মেয়র ও সংসদ সদস্যের সমর্থকদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে আজ দুপুর ১২টার দিকে মেয়র বিজুর বাড়ি আড়পাড়ায় সংঘর্ষ বাধে।

এ সময় সংসদ সদস্যের সর্মথকদের হামলা প্রতিহত করতে মেয়র মোস্তাফিজুর রহমান বিজু তাঁর নিবন্ধন (লাইসেন্স) করা পিস্তল ও শটগান থেকে গুলি বর্ষণ করেন।

এ সময় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তার আগেই সেখানে তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

এদিকে এ ঘটনায় উভয় পক্ষ একে অপরকে দায়ী করছে।

মেয়র মোস্তাফিজুর রহমান বিজু বলেন, ‘আমার বাড়ির ওপর হামলা চালিয়েছে সংসদ সদস্যের সর্মথকরা। সে সময় আত্মরক্ষার জন্য আমি ফাঁকা গুলি ছুড়েছি।’ তবে গুলিতে কেউ আহত হওয়ার কথা অস্বীকার করেন মেয়র।

অপরদিকে সংসদ সদস্যের সমর্থক কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম দাবি করেছেন, ‘মেয়র ইচ্ছে করেই গুলি চালিয়েছেন। তখন গুলিবিদ্ধ হন মোটরসাইকেল আরোহী ছাত্রলীগ নেতা সুমন।’

জেলা অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ বলেন, ‘এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মেয়র বিজুর আগ্নেয়াস্ত্রের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য এরই মধ্যে জেলা ম্যাজিস্ট্রেটকে বার্তা পাঠানো হয়েছে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস