রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মেয়েদের যৌনশক্তি বাড়ানোর ম্যাজিক ফুড !

বর্তমান জীবন এত ব্যস্ততাপূর্ণ হয়ে গিয়েছে এবং দুশ্চিন্তা-মানসিক চাপ এত বেড়ে গিয়েছে যে সম্পর্কে ঘণিষ্ঠ হওয়ার মুহূর্তও যেন হারিয়ে যাচ্ছে। সময়ের অভাবে ও ক্লান্তির জেরে শারীরিক মিলনের ইচ্ছাও কমছে দম্পতিদের মধ্যে। যার ফলে শারীরিকভাবে তো বটেই মানসিকভাবে একে অপরের থেকে ক্রমশ দূরে যাচ্ছে তারা। চিন্তা, ক্লান্তি প্রভৃতির জেরে পুরুষ বা মহিলা উভয়ের ক্ষেত্রেই যৌন মিলন সংক্রান্ত বেশ কিছু সমস্যা দেখা যায়। কখনও কিছু মুহূর্তের জন্য যৌনমিলনে অনিহা তৈরি হওয়া, যৌনশক্তি কমে যাওয়ার মতো বিবিধ সমস্যা দেখা দিতে পারে।

কখনও কখনও শরীরে আয়রনের অভাবে এই জাতীয় সমস্যা দেখা যেতে পারে বিশেষত মহিলাদের ক্ষেত্রে। এইধরণের সমস্যা থেকে মুক্তি পেতে এবং যৌনইচ্ছা বাড়াতে কিছু খাবারে ভরসা রাখতে পারলেই যথেষ্ট। এই খাবারগুলি ভায়গ্রার মতোই যৌনইচ্ছা বাড়াতে কাজ করে ক্ন্তিু এর সবচেয়ে বড় সুবিধা হল প্রাকৃতিক বলে এই ধরণের খাবারে কোনওরকম পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। তাহলে আসুন চটপট দেখে নেওয়া যাক কোন কোন খাবারের সাহায্য়ে মহিলাদের যৌনইচ্ছা বাড়ানো যেতে পারে।

১. রেড মিট ও মেটে : কখনও কখনও মহিলাদের শরীরে আয়রনের অভাবে যৌনইচ্ছা কমতে থাকে। তাই শরীরে আয়রনের পরিমান বাড়াতে রেড মিট, সবুজ সবজি, মাংসের মেটে প্রভৃতি খান। এর ফলে শরীরে আয়রনের পরিমান বাড়বে। এর ফলে যৌনইচ্ছা ফিরে আসবে। পাশাপাশি দইও খান। দই শরীরে আয়রনকে গ্রহণ করতে সাহায্য করে।

২. তৈলাক্ত মাছ : স্যামন মাছ, সামুদ্রিক পোনা মাছ (সার্ডিন), ভাঙর মাছ, টুনা প্রভৃতি মাছ খান। এগুলি ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডে পরিপূর্ণ। এগুলি মস্তিষ্কে ডোপোমাইন নামের ‘হ্যাপি কেমিক্যাল’-এর মাত্রা বৃদ্ধি করে। এর ফলে রক্ত সঞ্চালন অবাধন হয়, শিরা-উপশিরা শিথিল হয়ে যায় যা যৌনপ্রক্রিয়াকে শক্তিশালী করে।

৩. গ্রীন টি : নিজের যৌন জীবনকে উজ্জীবীত করতে প্রতিদিন দুকাপ গ্রীন টি খান। এর ফলে এর ফলে রক্তনালীসমূহতে প্রদাহ কমে, এবং রক্তচলাচল অবাধ হয়। এর কারণে যৌনাঙ্গে রক্তের প্রবাহ বৃদ্ধি হয়।

৪. পাইন নাট : এই ধরণের বাদানে জিঙ্ক প্রচুর পরিমাণে থাকে। যা শুধু মহিলা নয়, পুরুষদের যৌনইচ্ছা বৃদ্ধিতেও সাহায্য করে।

৫. পালং শাক : আপনার যৌনইচ্ছার ঘাটতি হলে বেশি করে পালং শাক খেতে শুরু করুন। পালং শাক রক্তের প্রবাহ বৃদ্ধি করে। যৌনাঙ্গেও রক্তচলাচল বৃদ্ধি করে। যার ফলে যৌনউদ্রেক হয়। পালং শাক মহিলাদের শরীরে যৌন উত্তেজনাও বৃদ্ধি করে।

৬. ডার্ক চকোলেট : ডার্ক চকোলেট দুশ্চিন্তার পরিমাণ কম করে, রক্তনালীকে শিথিল করে। এর ফলে রক্তচলাচল পদ্ধতি উন্নত হয়, এবং নারী যৌনাঙ্গে রক্তের প্রবাহ বৃদ্ধি পায়। যার ফলে যৌন চাহিদা বৃদ্ধি পায়। শুধু তাই নয়, ডার্ক চকোলেট পেটের মেদ ঝরাতেও সাহায্য করে। ফলে আপনি আপনার সঙ্গীর চোখে আরও বেশি আকর্ষণীয় আরও বেশি উত্তেজক হয়ে ওঠেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়