বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

মোস্তাফিজের জন্যই আজ সাসেক্সের টুইটারে বাংলা বর্ণমালা

আইপিএল মাতানো মোস্তাফিজুর রহমান তার বোলিং চমক দেখালেন ইংল্যান্ডে। সাসেক্স শার্কসের হয়ে ন্যাট ওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে অভিষেকেই করেছেন নজর কাড়া বোলিং। এসেক্স ঈগলসের বিপক্ষে দলকে ২৪ রানের জয় এনে দিতে ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ৪ ওভার বল করে দিয়েছেন মাত্র ২৩ রান।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২০০ রান করে সাসেক্স। জবাবে ৮ উইকেটে ১৭৬ রানের বেশি তুলতে পারে নি এসেক্স। রানের গতি বেঁধে রাখার সঙ্গে উইকেট নিয়ে জয়ের নায়ক বাংলাদেশের মোস্তাফিজুর রহমানই।

এদিন বল হাতে নেওয়ার আগেই সাসেক্স সমর্থকদের উল্লাসে মাতান মোস্তাফিজ নিক ব্রাউনের ক্যাচ ধরে। প্রথম ৫ ওভারে ৫০ রান করা এসেক্সের ঝড়ো ব্যাটিংয়ে বাধ সাধেন মোস্তাফিজ।

তার প্রথম ওভারে চার রানের বেশি নিতে পারে নিপ্রতিপক্ষ। বাঁহাতি এই পেসারের তৈরি করা চাপেই পরের ওভারে রান বাড়াতে গিয়ে ফিরে যান টম ওয়েস্টলি।

রবি বোপারা আশা বাঁচিয়ে রেখেছিলেন এসেক্সের। ছয় উইকেট হাতে থাকা দলটির শেষ ৫ ওভারে দরকার ছিল ৬৮ রান। মোস্তাফিজের তখনও তিন ওভার বাকি থাকায় তা ক্রিকেটে সবচেয়ে কঠিন কাজের একটি হয়ে দাঁড়ায়। সাসেক্সের অধিনায়ক শেষ সময়ের জন্য বাঁচিয়ে রেখেছিলেন মোস্তাফিজের ওভার। তার আস্থার প্রতিদান দিতে ভুল করেন নি কাটার মাস্টার।

ষোড়শ ওভারে বোলিংয়ে ফিরেই বোপারাকে(২৬ বলে ৩২) আউট করে ম্যাচ নিজেদের মুঠোয় নিয়ে আসেন মোস্তাফিজ। তার অসাধারণ সেই ওভারে দুই রানের বেশি নিতে পারেন নি এসেক্সের ব্যাটসম্যানরা।

অষ্টাদশ ওভারে তৃতীয় বলেই আঘাত হানেন মুস্তাফিজ। এবার বোল্ড হন জেমস ফস্টার। অপ্রতিরোধ্য বাঁহাতি এই পেসারকে ঠেকানোর সামর্থ্য ছিল না ক্যালাম টেইলরের। ওভারের শেষ বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

মোস্তাফিজের করা শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল এসেক্সের। প্রথম বলটি ডট দেওয়ার পর পরের বলে রায়ান টেন ডেসকাটেকে ফিরিয়ে দেন তিনি। এর পরের বলে এক এবং তার পরের বলে ৬ রান দেন তিনি। তবে মোস্তাফিজের শেষের দুই বল থেকে কোনো রানই দেন নি।

এর আগে আইপিএলে খেলার জন্য মোস্তাফিজ ১ কোটি ৭৫ লাখ টাকা পেয়েছিলেন ভারতের সানরাইজার্স হায়দরাবাদের কাছ থেকে। কিন্তু এই কাটার মাস্টার সাসেক্সের হয়ে খেলে পাবেন মাত্র ৩০ হাজার পাউন্ড(যা বাংলাদেশি প্রায় সাড়ে ৩৪ লাখ টাকা)।

বাংলাদেশ সময় আজ(শুক্রবার) রাত সাড়ে ১১টাই আবারও সাসেক্সের হয়ে খেলবেন সারের বিপক্ষে মাঠে নামবেন মোস্তাফিজ। আর এই খবরটি ভক্তদের জানাতে নিজেদের টুইটার পেজে বাংলায় সাসেক্স লিখেছে, ‘আর আমাদের বাংলাদেশের ভক্তদের জন্য … ম্যাচ 11.30pm এ শুরু’

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা