রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যারা জঙ্গিদের মদদ দিচ্ছে তারা কখনও সফল হবে না: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে অংশ না নিয়ে এখন যারা সন্ত্রাসী ও জঙ্গিদের মদদ দিচ্ছে তারা কখনও সফল হবে না। আজ শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলার শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে কোম্পানীগঞ্জে পূজা উদযাপন পরিষদের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, যারা পুরোহিত ও সেবায়েত হত্যা এবং উড়ো চিঠি দিয়ে সাম্প্রদায়িক সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে তারা বোকার স্বর্গে বাস করছে। এ দেশে সকল ধর্মাবলম্বীদের সাথে নিয়ে এ সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড প্রতিহত করতে হবে এবং সকল ধর্মাবলম্বীদের নিয়ে ইউনিয়ন পর্যায় থেকে জেলা পর্যায়ে প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে সন্ত্রাস একটি আন্তর্জাতিক সমস্যা, কিন্তু সন্ত্রাসীরা দেশি। এ ধরনের সমস্যা জাতির জীবনে আগেও এসেছে। বিশ্বের প্রায় উন্নত দেশেই এ ধরনের হামলা প্রতিনিয়ত ঘটছে। পাকিস্তান ও আফগানিস্তানে এ ধরনের ঘটনা অব্যাহত রয়েছে। শোলাকিয়া ও গুলশানের ঘটনা সুপরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এতে আমরা উদ্বিগ্ন নই, শংকিত।

হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উৎসব সারা দেশে শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের দেশে জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে দেশকে অস্থিতিশীল করে সরকার হঠানোর চেষ্টা চলছে।

সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন ঘটনায় আমরা আঘাতপ্রাপ্ত হয়েছি, কিন্তু ভেঙ্গে পড়েনি। এক শ্রেণির সুযোগ সন্ধানীরা সংখ্যালঘুদের উড়ো চিঠি দিয়ে আতঙ্ক সৃষ্টি করে দেশ থেকে তাড়িয়ে দিয়ে তাদের বাড়ি-ঘর দখলের চেষ্টা করছে। এ দেশে সকল নাগরিকের অধিকার সমান রয়েছে। এদেশে উগ্র সাম্প্রদায়িকতার স্থান কখনো হবেনা।

পূজা উদযাপন পরিষদের সম্পাদক মিলন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জরিহুল ইসলাম, বসুরহাট পৌরসভার মেয়র আবুল কাদের মির্জাসহ এলাকার সংখ্যালঘু সম্প্রদায় ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানের সভাপতিত্বে পৌর অডিটোরিয়ামে এলাকাবাসীর সাথে একই বিষয়ে মতবিনিময় করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলাধুলায় কর্মোদ্দীপনা ও মনোবল বৃদ্ধি পায়: মাইনুল হাসান

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, ‘শারীরিকবিস্তারিত পড়ুন

দুর্গাপূজায় ভারত যাচ্ছে তিন হাজার টন ইলিশ

অন্তর্বর্তীকালীন সরকার ভারতে ইলিশ রপ্তানি করবে কি না এ নিয়ে বেশ কিছু দিন ধরে আলোচনা চলছে। এরইমধ্যে জানা গেল, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি-২ শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির অনুমোদন দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এতে আরও বলা হয়েছে, রপ্তানিকারকদের আবেদনের বিপরীতে নির্ধারিত শর্তাবলি পূরণ সাপেক্ষে তিন হাজার মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমোদন দেওয়া হলো। সংশ্লিষ্ট আবেদনকারীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় বরাবর (উপসচিব, রপ্তানি-২ শাখা, কক্ষ নং ১২৭, ভবন নং ৩, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়) আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উল্লিখিত সময়সীমার পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।বিস্তারিত পড়ুন

প্রচলিত দলগুলো জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হলে তরুণদের দল গঠন করতে হবে: ফরহাদ মজহার

ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে তরুণদের মাধ্যমে প্রকাশিত ফ্যাসিবাদের বিরুদ্ধে দেশেরবিস্তারিত পড়ুন

  • কলেজছাত্র ইলহামের চিকিৎসায় তারেক রহমানের বিশেষ উদ্যোগ
  • সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: হাসান আরিফ
  • রাষ্ট্র সংস্কার ও জবাবদিহিতা প্রতিষ্ঠার আহ্বানে ড. ইউনূসকে ৪ মার্কিন সিনেটরের চিঠি 
  • জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী অস্থিরতা নিরসনের প্রচেষ্টাই মূখ্য হয়ে উঠবে
  • ভোটের অধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে: তারেক রহমান
  • সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে
  • জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক
  • বাংলাদেশকে ১ বিলিয়ন ডলার ঋণসহায়তা দেবে বিশ্বব্যাংক, শর্ত চার
  • কেজরিওয়ালের পদত্যাগের পর কে হবেন দিল্লির মুখ্যমন্ত্রী? আলোচনায় আছেন যারা 
  • মহানবীর আদর্শে বৈষম্যহীন সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠন সম্ভব: ধর্ম উপদেষ্টা
  • নিউইয়র্কে ড. ইউনূসের সঙ্গে বৈঠক হতে পারে শেহবাজ শরিফের 
  • কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার