বুধবার, সেপ্টেম্বর ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেসব ভাবনা সম্পর্ক নষ্টের জন্য দায়ী

যেসব ভাবনা সম্পর্ক নষ্টের জন্য দায়ীএকটি সত্যিকার সম্পর্ক গড়ে তোলা অনেক কষ্টকর হলেও কিন্তু তা ভেঙ্গে ফেলা খুবই সহজ। হতে পারে সেটা বন্ধু, ভাইবোন, কলিগদের সঙ্গে ভালোবাসা কিংবা বন্ধুত্বের কোন সম্পর্ক। তবে যেটাই হোক না কেন সম্পর্ক মূলত টিকেই থাকে পরষ্পরের উপর বিশ্বাস এবং কিছু ভাবনার উপর। তবে এমন কিছু ভাবনা আছে যেগুলো যে কারো মধ্যে থাকলে সম্পর্ক নষ্ট হতে বাধ্য। কাজেই সম্পর্ক টিকিয়ে রাখতে এসব ভাবনা এড়িয়ে চলাই ভালো। জেনে নিন এড়িয়ে চলবেন যেসব ভাবনা:

আমার কথা শুনতেই হবে

সবাই যে আপনার সব কথা শুনবে না এটাই স্বাভাবিক। তারপরও জোর করে শোনাতে গেলে কিন্তু বিপদ। তখন সম্পর্ক ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা বাড়ে। কাজেই কাউকে জোর করে আপনার সব কথা না শুনানই ভালো। সম্পর্কে আপনি তার মা, বাবা, ভাই, বোন, স্বামী কিংবা স্ত্রী যাই হয়ে থাকুন না কেন। বাস্তবতা এটাই আপনার সব কথা তারা শুনবেন না।

অন্যকে গুরুত্ব দেওয়া যাবে না

কোন মানুষই সবার কাছে সমান গুরুত্ব পায় না। আপনি যদি সবসময় এটাই ধরে বসেন থাকেন, যে সবাই আপনাকে ছাড়া আর কাউকে গুরুত্ব দিবে না তাহলে ভুল ভাবছেন। কাজেই এ ভাবনা থেকে সরে আসুন। মনে রাখবেন- একেকজনের গুরুত্ব একেক রকম। একলাই দখল নিয়ে রাখতে চাইলে তিক্ততা আসতে বাধ্য।

বেশি ভালোবাসার যোগ্য নয়

অনেকেই ভেবে থাকেন, আপনি যাকে ভালোবাসেন সে আসলে ততটা ভালোবাসার যোগ্য নয়। কিংবা ভাবেন ওর এই যোগ্যতা সেই যোগ্যতা নেই, তবুও আমি ওকে এতটা মূল্য দেই প্রভৃতি। এসব ভাবনাগুলো কিন্তু মুহূর্তেই সম্পর্ক নষ্ট করে দিতে পারে। কাজেই এগুলোও বাদ দেওয়াই ভালো।

আমি ওর চাইতে সেরা

নিজেকে বড় মনে করার পরিণাম কখনই ভালো হয় না। কেননা এ ধরনের কথা মনে আসলে একদিন না একদিন সেটা প্রকাশ পাবেই। আর সেটাই সম্পর্ক নষ্ট করার পক্ষে যথেষ্ট।

ওকে নিয়ে লজ্জায় পড়তে হয়

অনেকেই নিজের স্বামী-স্ত্রী/ প্রেমিক-প্রেমিকা, সন্তান কিংবা মা-বাবাকে নিয়ে দ্বিধায় ভুগে থাকেন। তারা সকলের সামনে তাদের নিয়ে আসতে চান না। এতে সম্পর্ক নষ্ট সহতে পারে। প্রিয়জনকে যদি ভালোই না বাসতে পারেন, তবে সেটা আর কীসের ভালোবাসা?

ও কখনোই ঠিক কাজটি করে না

মানুষ মাত্রই ভুল। কাজেই আপনার প্রিয় মানুষটি একবার ভুল করলে তাকে সে বিষয় নিয়ে বারবার খোটা দেওয়া উচিত নয়। এতে সম্পর্ক ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা থাকে।

সব দোষ ওর

সব দোষ একজনের ওপরে চাপিয়ে দেয়ার প্রবণতা কখনো সম্পর্ক ভালো থাকতে দেয় না। যে কোন সম্পর্কে দোষ ও গুণ দুজনের মিলিয়েই থাকে। কাজেই এ বিষয় থেকেও সাবধান হোন।

সব সময় আমিই ঠিক

নিজেকে সবসময় ঠিক ভাবা মানুষদের সঙ্গে কারো সম্পর্কই সুন্দর থাকে না। কেননা কেউই শতভাগ ঠিক হতে পারেন না। তাই সম্পর্ক টিকিয়ে রাখতে সবসময় নিজেকে সঠিক ভাবা এড়িয়ে চলুন।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়