সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে নায়িকারা বিয়ের পর বলিউড ছেড়েছেন

বলিউডের রোমাঞ্চকর ঝলমলে জীবন। অনবরত মনোযোগ, আলোচনা, যশ, খ্যাতি, অর্থ সবই আসতে থাকে বাণের মতো। জীবনে হয়তো এর চেয়ে বড় স্বপ্ন আর প্রাপ্তি অনেকের কাছে আর কিছু হতেই পারে না। তবে অনেক অভিনেত্রী রয়েছেন, যাঁরা বিয়ের পর কেবল সংসারের জন্য একেবারে সম্পর্ক বিচ্ছিন্ন করেছেন বড়পর্দার সঙ্গে। মুভিরিভিউপ্রিভিউ ওয়েবসাইট অবলম্বনে এমন ১০ জন অভিনেত্রীকে নিয়ে এই আয়োজন।

ববিতা কাপুর

যথেষ্ট ভালো ক্যারিয়ার ছেড়ে বিয়ের পর সংসারই করেছেন ববিতা। ববিতার স্বামী হলেন রণধীর কাপুর। এই দম্পতির দুই মেয়ে কারিশমা ও কারিনা বহুদিন দাপটের সঙ্গে কাজ করেছেন বলিউডে। ববিতার অভিনয় ছাড়ার কারণ, কাপুর পরিবারের বউদের সিনেমায় অভিনয় করার রেওয়াজ নেই।

নার্গিস

রাজ কাপুরের সঙ্গে নার্গিসের প্রেমের গল্পটাই ছিল সিনেমার মতো। সে প্রেম সফল হয়নি, সহ-অভিনেতা সুনীল দত্তকে বিয়ে করার পর সংসারকেই একেবারে বেছে নিয়ে বড়পর্দাকে বিদায় জানিয়েছিলেন নার্গিস।

সায়রা বানু

সে সময়ের দারুণ আবেদনময়ী, প্রতিভাময় অভিনেত্রী সায়রা বানু মাত্র ২২ বছর বয়সে বিয়ে করেন দিলীপ কুমারকে। দিলীপের তখন কিন্তু বেশ বয়স হয়ে গিয়েছে! বিয়ের পরে একেবারেই বড়পর্দাকে বিদায় দিয়ে দেন সায়রা।

মন্দাকিনী

‘রাম তেরি গঙ্গা মৈলি’ ছবির জন্য আলোচিত এই অভিনেত্রী বিয়ে করেন ১৯৯০ সালে, এরপর তাঁকে কখনোই বড়পর্দায় দেখা যায়নি।

টুইংকল খান্না

‘বরসাত’-এ সাড়া ফেলে দেওয়া অভিষেক হলেও খুব বেশি সফল অভিনেত্রী ছিলেন না সুপারস্টার রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার মেয়ে টুইংকল। অক্ষয় কুমারের সঙ্গে বিয়ের পর অভিনয়কে একেবারেই বিদায় জানান টুইংকল। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, অভিনয় কোনোদিনই ভালো লাগত না তাঁর!

সোনালি বেন্দ্রে

নিজের সময়ে সেরা আবেদনময়ী কিংবা স্মার্ট অভিনেত্রী ছিলেন বটে সোনালি বেন্দ্রে। ২০০২ সালে গোল্ডি ব্যাহেলকে বিয়ে করার পর সিনেমা ছেড়েই দেন তিনি। পরে দু-একটি ছবিতে অতিথি চরিত্রে এসেছেন কেবল, তবে নিয়মিত কাজ করেছেন ছোটপর্দায়, এখনো করছেন।

ভাগ্যশ্রী

‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবি দিয়ে জাদুকরি সাফল্য পেয়েছিলেন ভাগ্যশ্রী। সে সময় বলিউডে তাঁর কদরও হয়েছিল চূড়ান্ত রকম। কিন্তু সেদিকে না গিয়ে চট করেই বিয়ে করে ফেলেন তিনি, আর বিয়ের পর স্বামীর মত না থাকায় নাকি আর সিনেমাতেই ফেরেননি!

মীনাক্ষী শেষাদ্রী

এক দশকের মতো সময় ধরে বলিউডের অন্যতম সফল অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। বাণিজ্যিক ছবির পাশাপাশি সব ধরনের ছবিতেই প্রশংসা পেয়েছেন সাবলীল অভিনয়ের জন্য। তবে বিয়ের পর একেবারেই বিদায় জানিয়েছেন বলিউডকে।

গায়ত্রী জোশি

‘স্বদেশ’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন এই অভিনেত্রী। বছরখানেক বাদে বিয়ে করে বলিউড ক্যারিয়ারকে একেবারেই বিদায় জানান তিনি।

নম্রতা শিরোদকর

বলিউডে বেশ ভালো ক্যারিয়ারই ছিল নম্রতার। কাজ করেছেন মোটামুটি লম্বা সময়। ২০০৫ সালে তেলেগু সুপারস্টার মহেশ বাবুকে বিয়ের পর একেবারেই বিদায় জানিয়ে দেন অভিনয় জীবনকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই