শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে সাত বলিউড তারকা দেউলিয়া হয়েছেন

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রি মানেই অর্থবিত্তের ছড়াছড়ি। শত শত কোটি টাকার বিনিয়োগ আর মুনাফা হয় সেখানে প্রতিনিয়ত, যার বিরাট একটি অংশ পকেটে পোরেন তারকারা। তাঁদের কি আবার টাকাকড়ির অভাব হতে পারে? জানলে অবাক হবেন, তারকাদের রীতিমতো অর্থাভাবে কঠিন রকম দুর্দশাও হতে পারে! বলিউডের বেশ কয়েকজন বড় তারকার দেনার দায়ে এমনই দশা হয়েছিল যে ব্যাংক তাদের দেউলিয়া পর্যন্ত ঘোষণা করেছিল! এদের কেউ কেউ অবশ্য সেই পরিস্থিতি কাটিয়ে উঠতে সক্ষম হয়েছেন। এমটিভি ইন্ডিয়া জানিয়েছে এমনই সাত তারকার কথা।
১. প্রীতি জিনতা

ফিল্মি ক্যারিয়ার ছাড়ার পর নিজের ক্রিকেট দল নিয়েই ব্যস্ত হয়ে পড়েছিলেন প্রীতি জিনতা। সেটি নিয়েই যদি থাকতেন, তাহলেই বুঝি ভালো করতেন! নিজের প্রোডাকশন হাউস থেকে ‘ইশক ইন প্যারিস’ নির্মাণ করে ভয়াবহভাবে ব্যর্থ হন প্রীতি। ব্যাংকের দেনায় পড়ে যান। ছবির চিত্রনাট্য নির্মাতা আব্বাস টায়ারওয়ালাও প্রীতির বিরুদ্ধে নালিশ ঠুকবার হুমকি দেন। সালমান খানের সহায়তায় এই বিপদ থেকে রক্ষা পান প্রীতি।

২. গোবিন্দ

বলিউডের এই জনপ্রিয় নায়কের নাকি মাঝে এমন অবস্থা হয়েছিল যে অটোরিকশায় চড়ার টাকাও ছিল না তাঁর কাছে! এমনই অবস্থায় আবারো ত্রাণকর্তা সালমান। সল্লুর একান্ত প্রচেষ্টা এবং সহায়তায় দুজনে মিলে করেন ‘পার্টনার’। আর ছবিটির দারুণ সাফল্য গোবিন্দকে উদ্ধার করে এই দুর্দশা থেকে।

৩. জ্যাকি শ্রফ

সিনেমার কাজ ছাড়তে না ছাড়তেই অর্থনৈতিক টানাপড়েন ঘিরে ধরে জ্যাকিকে। নিজের প্রোডাকশন হাউস সমানে লোকসানে ডুবে যাচ্ছিল। ২০০৮ সালের দিকে তাঁর অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে সাজিদ নাদিয়াদওয়ালার থেকে বেশ বড় অঙ্কের টাকা ধার করেন। কিন্তু সেটি শোধও করতে পারছিলেন না। এখানেও সালমান খান এসে উদ্ধার করেন জ্যাকিকে। আর সালমানের কারণে সাজিদও বিশেষ কোনো অভিযোগ আনেননি জ্যাকির বিরুদ্ধে।

৪. এ কে হাঙ্গাল

প্রবীণ এই অভিনেতা এতটাই আর্থিক কষ্টে পড়েছিলেন যে নিজের চিকিৎসার টাকাও ছিল না তাঁর কাছে। পরিবারের পক্ষ থেকেও কিছুই জোগাড় করা সম্ভব হয়নি। হঠাৎ করেই কিছুটা মিডিয়া কভারেজ পেলে বলিউডের বেশ কিছু তারকা তাঁকে সাহায্য করেন। ৯৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন এই অভিনেতা।

৫. অনুপম খের

এই প্রতাপশালী অভিনেতা নিজেই স্বীকার করেছেন তাঁর একসময়কার দুরবস্থার কথা। টাকা-পয়সা সব খুইয়ে ফেলার কারণেই নাকি তিনি নিজের বিখ্যাত অভিনয় শিক্ষাপ্রতিষ্ঠান ‘দি অ্যাক্টর প্রিপেয়ারস’ চালু করেন মাত্র ১২ শিক্ষার্থীকে নিয়ে। এখন প্রতিষ্ঠানটি দেশের সেরা অভিনয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একটি।

৬. অমিতাভ বচ্চন

কেবল সিংহাসন হারিয়েছিলেন তা নয়, নিজের স্বপ্নের প্রতিষ্ঠান দেনার দায়ে যখন দেউলিয়া ঘোষিত হয়, অমিতাভের একেবারেই সর্বস্বান্ত অবস্থা হয়েছিল। এতটাই খারাপ অবস্থা হয়েছিল যে নিজের বাড়িটি পর্যন্ত বন্ধক রাখতে বাধ্য হন তিনি। কিন্তু মোটেও আটকে যাননি অমিতাভ, ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দিয়ে দুর্দান্ত কামব্যাক করেন তিনি। তার পর তো নতুন অমিতাভের উত্থান সবাই দেখেছেন, এখনো দেখছেন।

৭. শ্বেতা বসু প্রসাদ

‘ইকবাল’ বা ‘মাকড়ি’র মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতা ছবির অভিনেত্রী তিনি। টেলিভিশন শোতেও পরিচিত মুখ ছিলেন। অথচ হায়দরাবাদে একটি প্রস্টিটিউশন র‍্যাকেটের সঙ্গে ধরা পড়েছেন এই অভিনেত্রী! জানা যায়, পরিবারের অভাব-অনটন মেটাতেই নাকি এই পেশায় যেতে বাধ্য হয়েছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই