রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রোয়ানু’র আঘাতে নবজাতকের মৃত্যু, শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

ভোলা: মনপুরায় ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র আঘাতে সামিয়া নামে এক নবজাতকের মৃত্যু হয়েছে। প্রবল ঝড়ো হওয়ায় বিধ্বস্ত হয়েছে উপজেলার প্রায় শতাধিক বাড়িঘর। এছাড়া ৫ কিলোমিটার বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানি প্রবাহিত হচ্ছে ৫-৬ ফুট ওপরদিয়ে। এতে অর্ধলক্ষাধিক মানুষ পানি বন্ধি হয়ে পড়েছে।

ঘূর্ণিঝড়ে নিহত নবজাতক সামিয়া উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের আর্দশ গ্রামের বাসিন্দা তসলিমের মেয়ে। প্রচণ্ড ঠান্ডায় নবজাতকের মৃত্যু হয় বলে জানান ইউপি সদস্য মো. সোহেল।

শনিবার বেলা ১২টার পর থেকে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ প্রভাব বৃদ্ধি পেয়ে প্রচণ্ড বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি পড়তে ছিল। এতে হাজিরহাটে শহররক্ষা বাঁধের উপর দিয়ে প্রায় ৫-৬ ফুট জোয়ারের পানি প্রবাহিত হওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এছাড়াও মনপুরা থেকে বিচ্ছিন্ন বেড়িবাঁধহীন কলাতলীর চর ও চরনিজাম জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া যায়। এই সমস্ত চরাঞ্চলে আশ্রয় কেন্দ্র না থাকায় মানুষ উচুঁ মাটির কিল্লা ও ঘরের চালে আশ্রয় নেয়।

বিচ্ছিন্ন বেড়িবাঁধহীন কলাতলীর চরে কারিতাসের মাঠ কর্মী লুইস সরকার মুঠোফোনে জানান, স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৬ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হওয়ায় মানুষ ঘর থেকে বের হতে পারছেনা। ঘরের চালে আশ্রয় নিচ্ছে মানুষ।

বিচ্ছিন্ন চরনিজামে রেডক্রিসেন্টের মাঠকর্মী মাকছুদ মুঠোফোনে জানান, ৬-৭ ফুট জোয়ারের পানিতে চরনিজাম তলিয়ে গেছে। আশ্রয়কেন্দ্র না থাকায় মানুষ দলবেঁধে মাটির কিল্লায় আশ্রয় নিচ্ছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট, নাইবেয়হাট, সোনারচর বেড়িবাঁধ, মনপুরা ইউনিয়নের রামনেওয়াজ, কাউয়ারটেক, আন্দ্রিরপাড় বেড়িবাঁধ, উত্তরসাকুচিয়া ইউনিয়নের পূর্ব ও পশ্চিম বেড়িবাঁধ, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের পূর্ব ও পশ্চিম বেড়িবাঁধ বিধ্বস্ত হয়। এই সমস্ত বিধ্বস্ত বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানি প্রবেশ করে পানিবন্ধী হয়ে পড়েছে অর্ধলাখ মানুষ।

এছাড়াও দাসেরহাট এলাকায় দুইটি ইউনিয়নের সংযোগ সড়কটি প্রায় বিধ্বস্ত হয়ে পড়েছে। এতে উপজেলা থেকে বিচ্ছিন্ন হওয়ার পথে দুইটি ইউনিয়ন। এছাড়াও দাসেরহাট এলাকায় প্রায় ১ কিলোমিটার এলজিইডির পাকা সড়ক জোয়ারের ঢেউয়ের আঘাতে বিধ্বস্ত হয়।

দূর্গত এলাকা সরেজমিনে পরিদর্শন শেষে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মিসেস শেলিনা আকতার চৌধুরী বলেন, ক্ষয়ক্ষতি নিরুপন শেষে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

স্ত্রী হত্যায় ছাত্রলীগ নেতা রুবেল কারাগারে

ভোলার লালমোহনে মাহমুদা মেহের তিথি হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগবিস্তারিত পড়ুন

ভোলায় কিশোরীকে আটকে রেখে টানা ৩ দিন ধরে গণধর্ষণ!

ভোলার লালমোহনে এক কিশোরীকে আটকে রেখে টানা তিনদিন ধরে গণধর্ষণবিস্তারিত পড়ুন

ভোলায় কালবৈশাখী ঝড়ে কলেজ ছাত্রাবাস ধুমড়ে মুচড়ে গেছে, আহত-১০

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি| ভোলার মনপুরায় প্রচন্ড কালবৈশাখী ঝড় ওবিস্তারিত পড়ুন

  • দ্বিতীয় শ্রেণীর মাদ্রাসার ছাত্রীকে যৌন নির্যাতন, লম্পট শিক্ষক আটক
  • ভোলায় যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে,৩৫ যাত্রী আহত
  • ভোলার খবরঃ ইলিশ ধরার অপরাধে ১৭ জেলের কারাদন্ড
  • বর্ষায় ফসল হারানোর কষ্টে ক্ষেতেই মারা গেলেন কৃষক
  • ভোলায় ঘূর্ণিঝড় ও বৃষ্টিতে ১০৫০ হেক্টর জমির আলু ক্ষতিগ্রস্ত
  • ভোলায় মেঘনা নদী থেকে মায়াবী হরিণ উদ্ধার
  • ভোলায় জেলে পুনর্বাসনের চাল প্রকৃত জেলেদের মাঝে বিতরণের দাবি
  • ভোলায় পরিবহন শ্রমিকদের বিক্ষোভ
  • ভোলায় ভাষা শহীদদের প্রতি বিভিন্ন মহলের শ্রদ্ধাঞ্জলি
  • হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার নন্দিত বাবুই পাখির বাসা
  • ভোলায় যাত্রীবাহি লঞ্চের ধাক্কায় কার্গো ডুবি, নিখোঁজ ১
  • ভোলায় মানসীক প্রতিবন্ধি কিশোরের মরদেহ উদ্ধার