শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রস্তুতি নেওয়ার আহ্বান গয়েশ্বরের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ‘সরকারের ষড়যন্ত্র’ প্রতিরোধে নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির এক যৌথসভায় এই মন্তব্য করেন তিনি।

আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকীর কর্মসূচি সফল করার লক্ষ্যে এ যৌথসভার আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র বলেন, কোনো ঘটনা ঘটার আগেই প্রস্তুতি নিতে হয়। বিনা আন্দোলন-সংগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হয় না। সেজন্য সরকার চক্রান্তের বিরুদ্ধে আগাম প্রস্তুতি নিতে হবে।

দলের নেতা-কর্মীদের ‘পদ পেতে হবে’ এই মনোভবের সমালোচনা করে দলটির এই নীতি নির্ধারক বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করার ষড়যন্ত্র হলেও তা মোকাবিলার চেয়ে নেতা-কর্মীরা পদের জন্য তদবির নিয়েই বেশি ব্যস্ত রয়েছে। এটি দৃষ্টিকটু।

তিনি বলেন, দলের প্রধানের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, অথচ দলের সবাই পদের জন্য লবিং করছে। অথচ আজ পর্যন্ত শোনা গেলো না, সঙ্কট মোকাবিলার জন্য নেতাদের মধ্যে কোনো আলোচনা হয়েছে। ম্যাডামের কিছু হলে কী করা হবে, সেই আলোচনা কোথাও নেই।

খালেদা জিয়াকে জেলে নিতে সরকার ‘পরিকল্পনা’ করছে দাবি করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, ‘সব পরিকল্পনা বাস্তবায়ন হয় না, যদি না আমরা সেসব পরিকল্পনা বাস্তবায়নের পথ সৃষ্টি করে না দিই।’

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে জাতীয়তাবাদী শক্তির চেতনাকে শাণিত করতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘জাতীয়তাবাদী শক্তির উপরে যদি কোনো আঘাত আসে, তাহলে এই ঐক্যবদ্ধ শাণিত শক্তির আঘাতে সেটা যেন ছিন্নভিন্ন হয়ে যায়।’

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এতে বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক কাজী আবুল বাশার, তাঁতীদলের সহ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টুসহ নগর বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নগরের বিভিন্ন থানার সভাপতি-সেক্রেটারিরা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস