শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সংগীতশিল্পীরা কেন অভিনয়ে!

সম্প্রতি নাটকে নাম লিখিয়েছেন মাইলসের জনপ্রিয় গায়ক শাফিন আহমেদ। হয়েছেন বিজ্ঞাপনচিত্রের মডেলও। ঈদে ‘রিদম অব লাইফ’ নামের একটি ছয় পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় থাকছেন এই কণ্ঠশিল্পী। নিকট অতীতে সামিনা চৌধুরী, বিপ্লব, বাপ্পা মজুমদার, পড়শিসহ আরও অনেক শিল্পীকেই নাটকে অভিনয় করতে দেখা গেছে। তারা যে শখের বশেই কাজগুলো করেছেন, আপাতত সেটাই ধরে নেওয়া হচ্ছে।

এদিকে ঈদ বা উৎসবকেন্দ্রিক নাটকের নিয়মিত মুখ সংগীতশিল্পী জন কবির। ব্যতিক্রমী উপস্থাপনায় তিনিও পার্থ, আগুন বা তাহসানের মতো দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন। ‘অভিনেতা’ তকমাটি জনের নামের বেশ মানানসই এখন! তার অভিনীত একাধিক জনপ্রিয় নাটক সেটাই প্রমাণ করে।

গত সপ্তাহে নাটকে অভিনয়ে এসে হৈচৈ ফেলে দিয়েছেন হালের ক্রেজ গায়ক হৃদয় খান। বেশ কিছু জনপ্রিয় গানের কারিগর এই গায়ক যেন পরিকল্পনা করেই মাঠে নেমেছেন! যদিও তার বক্তব্য অনুযায়ী এটা ‘শখের অভিনয়’। মোস্তফা কামাল রাজের নাটকে (রূপকথা) তিশার সঙ্গে শুটিং শেষ করতে না করতেই নতুন আরেকটি ঈদের নাটকে যুক্ত হয়েছেন হৃদয়, শুরু করেছেন শুটিংও। এস এ হক অলিকের নাটকটিতে হৃদয়ের নায়িকা চিত্রনায়িকা পূর্ণিমা। খবর হিসেবে এটি বেশ চমকও তৈরি করেছে।

সংগীতশিল্পীদের নাটকে অভিনয়ের বিষয়টি হুট করেই আলোচনা তৈরি করেছে, এমন নয়। আগে থেকেই এ নিয়ে কথা উঠেছে। যেমনটা চলমান আছে সাংবাদিকদের গান লেখার বিষয়ে। এক পেশায় থেকে অন্য পেশায় কাজ করার বিষয়টিকে আজকাল অনেকে প্রশ্নবিদ্ধ করছেন, এ নিয়ে কিছু যৌক্তিক কারণও তারা বাতলে দিচ্ছেন।

শিল্পীদের নাটকে অভিনয় প্রসঙ্গে পরিচালক, সাংবাদিক থেকে শুরু করে সাধারণ শিল্পীরা বক্তব্য দিচ্ছেন। আলোচিত নির্মাতা সুমন আনোয়ার বিষয়টি নিয়ে তীর্যক মন্তব্য করেছেন। ২৪ মে তিনি ফেসবুকে লেখেন, “যে হারে ক্রিকেটার, গায়কদের ‘নায়ক’ বানাচ্ছেন পরিচালক বন্ধুরা ‘চমক’-এর জন্য,  দেখবেন অধিক ‘চমক’-এর তাগিদে দয়া করে কেউ আবার এরশাদকে (হুসেইন মুহম্মদ) কাস্টিং করে ফেলবেন না প্লিজ, আর নিতে পারবো না।”

সুমন আনোয়ারের স্ট্যাটাসে মন্তব্য করেছেন আফরান নিশো, ভাবনা, ইরফান সাজ্জাদসহ আরও অনেক অভিনয়শিল্পী। তারা স্ট্যাটাসের বক্তব্যকে সমর্থন জানিয়েছেন। স্ট্যাটাসের একটি মন্তব্যকে ঘিরে তর্কও বেশ জমে ওঠে।

নিরীক্ষার খাতিরে সংগীতশিল্পীদের নাটকে অভিনয় কিংবা নাটকের শিল্পীদের গান গাওয়া- দুটোই চলবে। দর্শক সেগুলো গ্রহণ বা বর্জন করবেন- সেটা তাদের ব্যাপার। আর এ নিয়ে সমালোচকদের মুখও থেমে থাকবেনা। পেশাগত জায়গা থেকে বিষয়গুলো ‘বাঁকা চোখে’ দেখার অবকাশও রয়ে যাবে, চিরদিন…

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই