শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘সরকার ভারতের পাশে থাকলেও বাংলাদেশের জনগণ কাশ্মীরের পক্ষে’

কাশ্মীর ইস্যুতে সরকার ভারতের পাশে থাকলেও বাংলাদেশের জনগণের সমর্থন কাশ্মীরের পক্ষে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক প্রতিবাদী নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদী নাগরিক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল নামের একটি সংগঠন।

নাগরিক সমাবেশে শামসুজ্জামান দুদু বলেন, ভারত-পাকিস্তান ইস্যুতে সরকার ভারতের পাশে থাকার কথা বললেও বাংলাদেশের জনগণ কাশ্মীরের পক্ষে আছে।

আওয়ামী লীগ সরকারকে কৌশলী সরকার মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় গায়ের জোরে ক্ষমতায় থাকা সরকার। অথচ সংবিধানে উল্লেখ রয়েছে প্রত্যক্ষ ভোটে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি অনেক কিছু করেছেন দাবি করেন। এমনকি নোবেল পুরস্কারও প্রত্যাশা করেন। তাহলে জনপ্রিয়তা যাচাইয়ে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখেন না? এত ভয় কীসের?
জনপ্রিয়তা যাচাইয়ে গণভোটের আহবান জানিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, দেশে গণতন্ত্রের লড়াই চলছে। গণভোট হল সেই গণতন্ত্রের স্বপক্ষে যারা রয়েছে তারাই বিজয়ী হবে।

বিএনপি শুধু জঙ্গিবাদের বিরুদ্ধেই নয় বরং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জঙ্গিদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করেছেন দাবি করে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিদের ধরে বিচারের আওতায় না এনে ক্রসফায়ার দিয়ে কী ম্যাসেজ দিতে চাচ্ছেন, স্বাভাবিকভাবেই এই প্রশ্ন জাগে।

সরকার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে দাবি করে তিনি বলেন, জিয়াউর রহমানের নাম মুছে ফেলা মানে গণতন্ত্রকে মুছে ফেলা। তার নাম কখনই মুছে ফেলা যাবে না।

ইংল্যান্ড বনাম বাংলাদেশ ক্রিকেট দলের মধ্যকার ৩টি আন্তর্জাতিক ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দল ভাল খেলেছে বলে বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করে তিনি বলেন, আমি আশা করছি আজকে বাংলাদেশ দল জিতবে।
শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুক পীরসাহেবের সভাপতিত্বে প্রতিবাদী নাগরিক সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির একাংশের (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস