সোমবার, অক্টোবর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

সাকিব-মুশফিকে মাশরাফির আস্থা

এশিয়া কাপে আলো ছড়াতে পারেননি বাংলাদেশ দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। টি২০ বিশ্বকাপে এই দুই খেলোয়াড়কে নিয়ে ভারত গেছে বাংলাদেশ। বুধবার ধর্মশালায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে টাইগাররা। তবে তার আগে এদুজনকে নিয়ে চিন্তিত নয় দল। টি২০ বিশ্বকাপে সাকিব ও মুশফিক রান খরা কাটিয়ে দুর্দান্তরূপে ফিরবেন বলে দারুণ আশাবাদী বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার এশিয়া কাপের ফাইনাল খেলে পরেরদিনই ভারতের ধর্মশালায় গিয়ে পা রাখেন সাকিব-মাশরাফিরা। সোমবার ভ্রমণজনিত কারণে আর ব্যাট-বলের অনুশীলনে নামা হয়নি টাইগারদের। বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার ধর্মশালায় ঘাম ঝড়িয়েছে মুশফিক-মাহমুদুল্লাহরা। দলের অনুশীলনের আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ব্যাটে ভীষণ অনুজ্জ্বল ছিলেন সাকিব-মুশফিক। তাই টি২০ বিশ্বকাপের বাছাই পর্বের আগে বাংলাদেশের এই দুই ক্রিকেটারের পারফর্ম নিয়ে দুশ্চিন্তায় টাইগার ভক্ত-সমর্থকরা। এ বিষয়ে মাশরাফি বলেন, ‘তাদের (সাকিব-মুশফিক) পারফরম্যান্স নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ওরাও জানে বাংলাদেশ দলে ওদের ভূমিকা কী। ক্রিকেট খেলাটাই এমন, আর টি২০তে তো আরও বেশি। শুধু কল্পনা করেন, এই অবস্থায় ওরা যদি ওদের সেরা ফর্মে থাকে আমাদের দলতো তখন আনপ্লেয়েবল হয়ে যাবে। আমি জানি ওরা (সাকিব-মুশফিক) সঠিক সময়ে জ্বলে উঠবে। তাই আমি এই বিষয়টি নিয়ে খুব বেশি চিন্তিত নই।’

সাকিব-মুশফিকরা এশিয়া কাপে ব্যাট হাতে আলো ছাড়াতে না পারলেও শেষের দিকে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলের ব্যাটিংয়ের চেহারাটাই পাল্টে দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। সেদিন এশিয়া কাপের ফাইনালেও মাত্র ১৩ বলে দুই চার আর দুই ছক্কায় ৩৩ রানের এক ঝড়ো ইনিংস খেলেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাই রিয়াদকে উপরে ব্যাটিং করার কথাও ভাবছেন কেউ-কেউ।

টি২০ বিশ্বকাপে মাহমুদুল্লাহর উপরে ব্যাটিং করা প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘কেউ যখন লোয়ার অর্ডারেও ব্যাট হাতে দারুণ খেলে, তখন এই কথা উঠাটা খুবই স্বাভাবিক। যেটা আমি অনেক দিন ধরে দেখে আসছি যে। সবাই বলে, ওকে কেন ওপরে খেলাও না। আবার দেখেন মুশফিক-সাকিব ওরা কিন্তু বাংলাদেশ দলকে যথেষ্ট সার্ভিস দিয়ে এসেছে। আমরা একজনকে পেতে গিয়ে দুইজনকে হারাতে চাই না। আমরা রিয়াদকে নিয়ে যে পরিকল্পনা করেছিলাম, তা প্রায় সফল। টি২০ ফরম্যাটের এশিয়া কাপ আমাদের ভালো গেছে। তাই এই সময়ে মাথা আমাদের আরও বেশি ঠাণ্ডা রাখা উচিত। অবশ্যই আমরা চেষ্টা করবো রিয়াদকে যতটা সম্ভব উপরে ব্যাটিং করানোর।’

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা