রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সেই আত্মহত্যা করা মুক্তিযোদ্ধা পরিবারের পাশে খালেদা জিয়া!

‘সচিবের গলা ধাক্কা খেয়ে’ অপমানিত হয়ে অভিমানে আত্মহত্যা করা মুক্তিযোদ্ধা আইয়ুব খানের পরিবারকে আর্থিকভাবে সাহায্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে তার সঙ্গে দেখা করেন আইয়ুব খানের স্ত্রী খাদিজা বেগম। এ সময় খালেদা জিয়া তাকে নগদ অর্থ প্রদান করেন। খাদিজা বেগমের সঙ্গে তার দুই ছেলে ও দুই মেয়েও উপস্থিত ছিলেন।

এছাড়া বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ। আইয়ুব খান চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ছিলেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা সংসদের সদস্য সচিব ছিলেন তিনি।

গত ৭ জুলাই রাজধানীর সেগুন বাগিচার তোপখানা রোডের কর্ণফুলি ইন্টারন্যাশনাল হোটেলের ২০৪ নম্বর কক্ষ থেকে আইয়ুবের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর পুলিশ সূত্রে জানা যায়, মৃত্যু আগে আইয়ুব খান ঢাকার জেলা প্রশাসকের বরাবর চার পৃষ্ঠার একটি চিঠি লিখেছিলেন। তাতে তিনি লেখেন, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান তাকে বাসা থেকে গলা ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন। এই অপমান সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন।

পরদিন বিষয়টি ফলাও করে দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে প্রতিবাদ জানান এমএ হান্নান। তিনি বলেন, তিনি (আইয়ুব খান) আমার পূর্ব পরিচিত নন এবং তার সাথে আমার ব্যক্তিগত পরিচয়ও নেই এবং সে কারণে ব্যক্তিগত আক্রোশ থাকারও প্রশ্ন ওঠে না। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে আমি দায়িত্ব নেয়ার পর ভুয়া মুক্তিযোদ্ধাদের বিষয়ে এ মন্ত্রণালয় কঠোর অবস্থান নিয়েছে। এ নিয়ে কারও কারও মনে ক্ষোভ থাকতে পারে। কিন্তু মন্ত্রণালয় সংশ্লিষ্ট নয় এমন বিষয় নিয়ে কেউ যদি সংক্ষুব্ধ হয়ে থাকেন সেটি অত্যন্ত দুঃখজনক। কাজেই এ ধরনের সংবাদ প্রকাশের পূর্বে বিষয়টির সত্যতা যাচাই করে নেয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানাচ্ছি এবং এ নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাই।

৯ জুলাই এ ঘটনায় ৬ সদস্যের একটি কমিটিও গঠন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব

১৭ বছর পর খুলে দেওয়া হলো বিএনপির ভাইস চেয়ারম্যান ওবিস্তারিত পড়ুন

  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস