শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

স্টাইল আইকন সালমান শাহ!

ভারতীয় উপমহাদেশে স্টাইলিস্ট হিরো হিসেবে সালমান শাহ’র জনপ্রিয়তা সবচেয়ে বেশি। এখনো বলিউড, হলিউড, টালিউডে ফলো করা হয় সালমান শাহ’র স্টাইল।

বলিউডের বাদশা বলা হয় শাহরুখ খানকে। অথচ নব্বই দশকে বাংলাদেশের সালমান শাহ’র মতো জনপ্রিয় ছিলেন না শাহরুখ খান। সালমান শাহ’র জনপ্রিয়তা যখন আকাশছোঁয়া, বলিউডে তখন নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য লড়াই করছেন শাহরুখ।

বলিউডের আশিকি টু চলচ্চিত্রের নির্মাতা শুটিং সেটে নায়ক আদিত্য রায় কাপুরকে চরিত্র বুঝিয়ে দিতে গিয়ে বলছিলেন, ‘তোমাকে আমি বাংলাদেশের প্রয়াত নায়ক সালমান শাহর লুকে চাই। সালমানের স্টাইলগুলো ফলো করো।’ পরবর্তীতে সালমান শাহ অভিনীত কিছু সিনেমার ভিডিও ফুটেজ দেখানো হয় আদিত্যকে। এ খবর ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত হয়।

সালমান শাহ’র স্টাইল এ সময়ের অনেক চলচ্চিত্র অভিনেতার মাঝেই দেখা যায়। নব্বই দশকে সালমান শাহ মাথায় যেভাবে টুপি পরতেন সেই স্টাইলে আজকের অনেক সিনেমার নায়কদের দেখা যায় টুপি পড়তে। সালমান শাহ’র মতো লুকে সাজতে দেখা গেছে বলিউডের সালমান খানকেও।

১৯৯৫ সালে সালমান শাহ গলায় যেভাবে রুমাল প্যাঁচিয়েছিলেন, ২০১২ সালে এসে ‘এক থা টাইগার’ ছবিতে সালমান খান সেটা অনুসরণ করেছেন। ২০১৩ সালে ‘ধুম থ্রি’ ছবিতে আমির খান যে হ্যাট পরেছেন, নব্বই দশকেই সেই স্টাইলে হাজির হয়েছিলেন সালমান শাহ। কিংবা লম্বা চুল, ঠুঁটে সিগারেট নিয়ে ‘তেরে নাম’ ছবিতে যখন সালমান খান তুমুল জনপ্রিয় হন। সেই একই স্টাইল সালমান শাহ দেখিয়েছেন নব্বই দশকে।

সালমান শাহ’র সঙ্গে বলিউডের সুপারস্টার শাহরুখ খানের একবার দেখা হয়েছিল মুম্বাইয়ে। সালমান তখন স্ত্রীকে নিয়ে পারিবারিক সফরে মুম্বাই গিয়েছিলেন। তখন শাহরুখই সালমানের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। শাহরুখ খানের বলিউডে অভিষেক হয় ‘দিওয়ানা’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯২ সালে।

‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় সালমান শাহ’র। প্রথম ছবিতেই আকাশছোঁয়া সাফল্য পান সালমান। কিন্তু শাহরুখকে জনপ্রিয় হতে অপেক্ষা করতে হয় আরও কয়েক বছর।

সালমানের ভক্তরা কেউ কেউ মনে করেন বেঁচে থাকলে আজ হয়তো শাহরুখের চেয়েও বেশি জনপ্রিয় হতেন সালমান শাহ। ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের সুপারস্টার শাকিব খানকেও দেখা গেছে সালমান শাহ’র স্টাইল ফলো করতে।

নব্বই দশকে স্টাইলে বলিউড, টালিউডের চাইতেও এগিয়ে ছিলো ঢালিউড। কারণ তখন ঢালিউডে সালমান শাহ’র মতো একজন স্টাইলিস্ট হিরো ছিলো।

ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ কোটি ভক্তকে কাঁদিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মায়ার সাগর পাড়ি দিয়ে চিরদিনের জন্য চলে যান। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয়। এর পর মাত্র ৪ বছরে ২৭টি সিনেমায় অভিনয় করেন, যার সবগুলো ব্যবসা সফল হয়। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন সালমান।

সালমান শাহ’র সঙ্গে বলিউডের সুপারস্টার শাহরুখ খান সালমান শাহ’র সঙ্গে বলিউডের সুপারস্টার শাহরুখ খান
[/caption]

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই