রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ‘হুমকি’ জামায়াত নেতার

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর গায়েবানা জানাজায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগ এনে মামলা করায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ঘরছাড়া করার হুমকি দিয়েছেন স্থানীয় এক জামায়াত নেতা। ইউনিয়ন চেয়ারম্যানের উস্তানিকে জামায়াত নেতা এই হুমকির সাহস পেয়েছেন বলে অভিযোগ ওই স্বেচ্ছাসেবক লীগ নেতার।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১১নং রাজামেহার ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোজাম্মেল হক হুমায়ূন এ অভিযোগ করেন। এ ব্যাপারে তিনি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেছেন।

মোজাম্মেল হক জানান, গত ৫ সেপ্টেম্বর কুমিল্লার দেবিদ্বারে জামায়াতের আয়োজনে মীর কাসেম আলীর গায়েবানা জানাজায় বঙ্গবন্ধু শেখ মুজিবের ধর্মপালন নিয়ে কটূক্তি করেন জামায়াতের রোকন মুজিবুর রহমান মুন্সি। এছাড়া প্রধানমন্ত্রীর ধর্মীয় ও ব্যক্তিগত জীবন নিয়ে বেশ কিছু অপমানজনক কথা বলেন তিনি।

এর প্রতিবাদে মানববন্ধন, আলোচনা সভা, বিক্ষোভ মিছিল, সাংবাদিক সম্মেলন করেছেন এলাকাবাসী। গত ২৬ সেপ্টেম্বর কুমিল্লা কোর্টে জামায়াত নেতা মুজিবুর রহমান মুন্সিসহ ২২ জনকে আসামি করে মামলা করেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাজুল ইসলাম। তবে তাকে মামলায় সহযোগিতা করেন মোজাম্মেল হক।

মোজাম্মেল বলেন, ‘মামলা করার পর থেকেই জামায়াত শিবিরের লোকজন আমার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা বিভিন্ন মাধ্যমে খবর পাঠায় আমাদের হাত পা ভেঙে এলাকাছাড়া করা হবে।’ বঙ্গবন্ধুকে কটূক্তিকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি নিশ্চিতের জন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে জামায়াত নেতা মুজিবুর রহমান মুন্সির মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

জামায়াত নেতাকে ইন্ধনের অভিযোগ যার বিরুদ্ধে সেই ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি শুনেছি গায়েবানা জানাজায় বঙ্গবন্ধুকে কটূক্তি করা হয়েছে। এ কারণে অভিযুক্তকে পুলিশ গ্রেপ্তারও করেছে, এখন সে জামিনে আছে।’

চেয়ারম্যান দাবি করেন, ওই মামলায় টাকা খাওয়ার জন্য আওয়ামী লীগের ছয় সাতজনকে জড়ানো হয়েছে। মোজাম্মেল স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নন বলেও দাবি করেন চেয়ারম্যান।

এ বিষয়ে কথা হয় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব জিএস মান্নানের সঙ্গে। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি হয়েছে শুনেছি। এর জন্য অনেক আন্দোলন সংগ্রাম হয়েছে, মামলাও হয়েছে। এখন এই বিষয়টি নিয়ে তারা দুইজন ব্যক্তিগত আক্রোশে জড়িয়ে পড়েছেন। ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামী লীগের সভাপতি আর মোজাম্মেলও আমাদের নিবেদিত স্বেচ্ছাসেবক লীগ নেতা। নিজেদের ভেতরে দ্বন্দ্ব ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’ নিজেদের ভেতরে দ্বন্দ্বে জড়ালে বিএনপি-জামায়াত সুযোগ নেবে বলেও মনে করেন তিনি।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোর্শেদ পারভেজ তালুকদারের সঙ্গে কথা হয়। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে কটূক্তি করার দায়ে আদালতে একটি মামলা হয়েছিল। সেই মামলার তদন্তের ভার দেয়া হয়েছিল আমাদের থানার ওপর। আমরা তাকে গ্রেপ্তারও করেছিলাম। কিন্তু তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ না থাকায় অন্য মামলায় তাকে গ্রেপ্তার দেখাই। এরপর তিনি জামিনে বেরিয়ে আসেন।’

মোজাম্মেল হককে হুমকি দেয়া হয়েছে এমন কোনো অভিযোগ পাননি বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস