বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

হজ ফ্লাইটে শিডিউল বিপর্যয় ঘটবে না: পর্যটন মন্ত্রী

চলতি বছর হজ ফ্লাইটে শিডিউল বিপর্যয় ঘটবে না বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। একই সঙ্গে হজ ব্যবস্থাপনা সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। আজ বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজের প্রথম ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান দুই মন্ত্রী। এসময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আব্দুল জলিল, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এম এম আসাদুজ্জামানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ৮টা ৭ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইট ৪০১ জন যাত্রী নিয়ে ছেড়ে যায়। প্রথম ফ্লাইটে ১৮ জন যাত্রী কম ছিল। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান হজ যাত্রীদের বিদায় জানান। অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, হজযাত্রা নিরাপদ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং বিমানের এমডি দায়িত্ব নিয়ে বলেছেন- এবার হজে কোনো ফ্লাইট বিপর্যয় হবে না। মন্ত্রী বলেন, হজযাত্রীরা স্বাচ্ছন্দ্যেই হজ করতে পারবেন। আমাদের পক্ষ থেকে এবং সৌদি কর্তৃপক্ষ থেকে নিরাপদ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী আরো জানান, সকালে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রার প্রথম ফ্লাইট শুরু হলেও বিকেল ৫টায় শুরু হবে বেসরকারি ব্যবস্থাপনার প্রথম ফ্লাইট। উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আব্দুল জলিল বলেন, সুষ্ঠুভাবে সার্বিক হজ কার্যক্রম পরিচালিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, সকালের প্রথম হজ ফ্লাইটের পর এদিন হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ২টা ৫ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে ছেড়ে যাবে। সমান সংখ্যক যাত্রী নিয়ে বিকেল পৌনে ৫টায় ছেড়ে যাবে বিজি-৫০১১। আর শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে রাত ১১টা ৫৯ মিনিটে।

এবার এক লাখ এক হাজার ৭৫৮ জন বাংলাদেশি হজ করার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ১০ হাজার বাংলাদেশি। বাকি ৯১ হাজার ৭৫৮ জন যাচ্ছেন বেসরকারি ব্যবস্থাপনায়। দুই মাসব্যাপী হজ-ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ ২৮১টি ফ্লাইট পরিচালিত হবে। চলতি হজ মৌসুমে ৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত শিডিউল ফ্লাইটসহ মোট ১৪৪টি হজ ফ্লাইট যাত্রীদের নিয়ে যাবে। আর ১৭ সেপ্টেম্বর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট থাকবে ১৩৭টি।

এই সংক্রান্ত আরো সংবাদ

১ লাখ ৪০ হাজার ছাড়াল স্বর্ণের ভরি

দেশের বাজারে ফের স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্সবিস্তারিত পড়ুন

জাতিসংঘ: বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে চরমবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে বাসার সামনে থেকে পুলিশ সুপারের মোবাইল ফোন ছিনতাই

টাঙ্গাইলে বাসার সামনে থেকে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট পুলিশ সুপারবিস্তারিত পড়ুন

  • আসিফ নজরুল: সাকিবের প্রতি মানুষের ক্ষোভ অযৌক্তিক নয়
  • খুলনায় মসজিদে দানের ছাগল নিয়ে সংঘর্ষ, মুসল্লির মৃত্যু
  • নওগাঁয় কিশোর গ্যাংয়ের হামলায় সমন্বয়ক ও শিক্ষার্থী আহত, আটক ৩
  • প্রবারণা পূর্ণিমার বর্ণিল উৎসব বান্দরবানে
  • দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ চান তারেক
  • মতিয়া চৌধুরী মারা গেছেন
  • হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস
  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু