শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

হঠাৎ কেন এমন করছেন রোনালদো ?

যে ফুটবলার গত কয়েক মৌসুমে প্রতি ম্যাচে বলে বলে গোল করেছেন তাঁর হঠাৎ কী হল? গোল পাচ্ছেন না। রেগেমেগে বিপক্ষ ডিফেন্ডারকে লাথি মারছেন। তাহলে কি রিয়ালে আর থাকতে চান না বলেই সেরাটা দেওয়া বন্ধ করে দিয়েছেন রোনালদো? প্রশ্ন ওঠা কিন্তু স্বাভাবিক।

বছরের শুরু থেকেই ধারাবাহিকতার অভাবে বহু বার কটাক্ষের মুখে এসেছেন সিআর সেভেন। পর্তুগিজ মহাতারকাকেই দায়ী করা হয়েছিল রিয়াল মাদ্রিদে রাফায়েল বেনিতেজের চাকরি হারানোর জন্য।

নতুন কোচ এ বার জিনেদিন জিদানের অধীনেও যেন ভাগ্য খুব একটা পাল্টাচ্ছে না রোনালদোর। রিয়াল বেটিস ম্যাচ ১-১ ড্র করে রিয়াল মাদ্রিদ। যে ম্যাচে গোল করা তো দূর, গোলের সুযোগও তেমন তৈরি করতে পারেননি রোনালদো। বরং দ্বিতীয়ার্ধে খারাপ করার কারণে শিরোনামে এলেন।

ঘটনাটা কী? গোল করতে না পেরে চটে ছিলেন রোনালদো। আর সেই রাগ তিনি উগরে দেন বিপক্ষ ডিফেন্ডার ফ্রান্সিসকো মোলিনেরোকে লাথি মেরে।

রেফারির নজর এড়িয়ে গেলেও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের নজর এ়ড়াতে পারেনি ঘটনাটা। বিভিন্ন ভিডিওতে ধরা পড়েছে রোনালদোর লাথি। ঠিক এক সপ্তাহ আগেই স্পোর্টিং গিজন ম্যাচেও নাচো কেসেসকে লাথি মারতে দেখা যায় রোনালদোকে।

বেঞ্জিমার গোলে ম্যাচ ড্র করে রিয়াল। কিন্তু ফের লাথি-বিতর্কে প্রশ্নের মুখে পড়তে হয় রোনালদোকে।

ইচ্ছে করে তিনি লাথি মারেননি। সেই কথা জানিয়ে রোনালদো বলেন, ‘আমি জেনেশুনে লাথি মারিনি। সত্যিকারের মারলে মোলিনেরো দাঁড়াতেই পারত না। আর আমি কোনও দিন ইচ্ছে করে মারিনি, মারবও না।’

রিয়াল মহাতারকা যাই বলুন না কেন, বেটিস ডিফেন্ডার মোলিনেরো বলছেন, ‘রোনালদো খুব খারাপ করল। ও রকমভাবে ওর পা চালানো উচিত হয়নি। আমি নিজেও অনেক ফাউল করি।

কিন্তু তখন বলটাই ছিল না আমার কাছে। তাও ও এ রকম করল।’ রোনালদোর এই ঘটনার পরে স্প্যানিশ ফেডারেশন কোনও কঠিন পদক্ষেপ নেবে কি না সেটা সময়ই বলবে। কিন্তু সিআর সেভেনের আরও একটা নব্বই মিনিট গোল-খরার পরে অবশ্য তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে স্প্যানিশ প্রচারমাধ্যম।

প্রথম বার তাঁর অধীনে পয়েন্ট নষ্ট করে লা লিগার দৌড়ে পিছিয়ে পড়ল রিয়াল। তাতে অবশ্য চিন্তিত নন কোচ জিদান। তিনি বলেন, ‘আমরা সঠিক পথে এগোচ্ছি। দু’পয়েন্ট নষ্ট করা অবশ্য খুব খারাপ। কিন্তু এই ম্যাচটা ভুলে যেতে হবে। এখনও অনেক ম্যাচ বাকি। দল খুব একটা খারাপ খেলেনি। শেষ পর্যন্ত লা লিগার জন্য লড়াই হবে।’

জিদান এখনও তাঁর ‘স্টার-প্লেয়ারের’ উপর ভরসা রাখলেও রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ধৈর্য হারিয়ে ফেলেছেন। রোনালদোর উপর এতটাই রেগে রিয়াল প্রেসিডেন্ট যে, মরক্কোয় সিআর সেভেনের প্রিয় বন্ধু বাদার হরির সঙ্গে দেখা করাতেও নিষেধাজ্ঞা জারি করে দিলেন পেরেজ।

কিছু দিন আগেই কিকবক্সার হরির সঙ্গে সমকামি বিতর্কে জড়িয়েছেন রোনালদো। নিজের প্রিয় বন্ধুর সঙ্গে নববর্ষের পার্টিও করেছিলেন তিনি। পেরেজের মতে, এত ঘনঘন মরক্কো যাওয়ার জন্যই পারফরম্যান্সে ক্ষতি হচ্ছে রোনালদোর।

পেরেজ মরক্কোয় নিজের ঘনিষ্ঠমহলকে সতর্ক করে দিয়েছেন। বিশেষ করে মরক্কোর রাজা মহম্মদ সিক্স-কে। যদি রোনালদোকে দেখা যায়, যেন সঙ্গে সঙ্গে পেরেজকে জানানো হয়।

ব্রিটিশ প্রচারমাধ্যমের মতে প্রতিটা অনুশীলন সেশনের পরেই নাকি নিজের ব্যক্তিগত বিমানে মরক্কো উ়ড়ে যাচ্ছেন রোনালদো। আগে মাসে দু’বার গেলেও এখন সোম থেকে বৃহস্পতি নিয়মিত যান।

এর মাঝেই আবার প্রশ্ন উঠছে, বিখ্যাত মডেল ও অভিনেত্রী কিম কারদাশিয়ানের ছোট বোন কেন্ডেল জেনারের প্রেমে পড়েছেন কি রোনালদো? অন্তত সিআর সেভেনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দেখলে সে রকমটা মনে হতেই পারে।

কেন্ডেলের প্রায় প্রতিটা ছবিতেই ‘লাইক’ করেছেন রোনালদো। কেন্ডেলের বয়ফ্রেন্ড থাকলেও সিআর সেভেনের বড় সমর্থক তিনি। আর সন্দেহটা সে কারণেই!

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা
  • ধানমন্ডিতে রাস্তায় পড়ে থাকা ল্যান্ড ক্রুজারটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের