শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

হোসেনি দালানে বোমা হামলার ঘটনায় পুলিশের মামলা

পুরান ঢাকার হোসেনি দালানের সামনে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার ঘটনার একদিন পর পুলিশ বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা করেছে।

রোববার দুপুরে চকবাজার থানার এসআই জালাল উদ্দিন সন্ত্রাসবিরোধী আইনে এ মামলা দায়ের করেন। চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলা করা হলেও এখনো কারো নাম এজাহারে উল্লেখ করা হয়নি। তদন্তকাজ এগিয়ে চলছে। তদন্ত শেষে এজাহারে আসামিদের নাম উল্লেখ করা হবে।

এদিকে র‌্যাবের তদন্ত দল মনে করছে, বোমাগুলো কোনো বিল্ডিংয়ের ভেতর থেকে ছুড়ে মারা হয়েছে। এজন্য রোববার সকাল থেকেই আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা হোসেনি দালানের আশপাশে পরীক্ষা-নিরীক্ষা ও তদন্ত কাজ করেছেন।

এর আগে গতকাল শনিবার বিকেলের দিকে বোমা হামলার ঘটনায় ডিএমপির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই সঙ্গে কমিটিকে আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার কথা বলা হয়।

কমিটির প্রধান করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মারুফ হাসানকে। অন্য দুই সদস্য হলেন- ডিএমপির যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়া শনিবার সাংবাদিকদের বলেন, এর আগে কয়েক দফায় চট্টগ্রাম জঙ্গি আস্তানা থেকে যে হাত গ্রেনেড উদ্ধার করা হয়েছিল, সেইগুলোর সঙ্গে হুবুহু মিল রয়েছে হোসেনি দালানে বিস্ফোরিত বোমাগুলোর।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বোমা নিষ্ক্রীয়করণ শাখার অতিরিক্ত উপকমিশনার সানোয়ার হোসেন জানান, হোসেনি দালানে যে হাত গ্রেনেডগুলো বিস্ফোরিত হয়েছে, এগুলো জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা ব্যবহার করত।

শুক্রবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় পুরান ঢাকার হোসেনি দালানে তিনটি বোমা বিস্ফোরণ হয়। এতে শতাধিক লোক আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মিডফোর্ড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়। আহতদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাজ্জাদুল হক সানজু (১৮) নামের একজন মারা যান।

হোসেনি দালানে বোমা বিস্ফোরণের ঘটনায় আব্দুল কাদের জিলানী নামের একজনকে আটক করেছে চকবাজার থানা পুলিশ। ঘটনার পরপরই ওই এলাকার সংসদ সদস্য হাজী সেলিম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ড. ইউনূসের মন্তব্য দেশের মানুষের জন্য অপমানজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কর ফাঁকি দেওয়ার মামলাকে পৃথিবীর বিভিন্নবিস্তারিত পড়ুন

ময়মনসিংহে ওসি-এসপি’র বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর

সরকারি দায়-দায়িত্ব ও কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথবিস্তারিত পড়ুন

ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনগণের সাথে রায়েছে বিচার বিভাগ

দেশের মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে বিচার বিভাগ জনগণের সঙ্গে আছেবিস্তারিত পড়ুন

  • কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার
  • নারায়নগঞ্জে কলেজ ছাত্রী যৌন হয়রানি ও লাঞ্চনার শিকার
  • বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ
  • জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা
  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল