শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

১২ ঘন্টায় ১৪ জেলায় গ্রেফতার ৭৩৫

গত কয়েকদিন ধরে সারাদেশে গণগ্রেফতার চলছে। এরই ধারাবাহিকতায় গত ১২ ঘন্টায় ১৪ জেলায় ৭৩৫ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গ্রেফতার হওয়া অধিকাংশই বিএনপি-জামায়াত ও শিবিরের নেতাকর্মী।

রোববার (৮ নভেম্বর) বিকাল থেকে সোমবার (৯ নভেম্বর) সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

নাশকতার মামলা ও নাশকতার পরিকল্পনার অভিযোগসহ বিভিন্ন মামলায় দিনাজপুরে ১২২, চট্টগ্রামে ১১৭, সিরাজগঞ্জে ১০৯, রংপুরে ৬৪, যশোর ৫৯, লক্ষীপুরে ৫৫, সাতক্ষীরায় ৪৬, বরিশালে ৫০, নোয়াখালী ৩০, গাইবান্ধায় ২১, ঝিনাইদহে ১৭, হবিগঞ্জে ১০ ও মানিকগঞ্জে ৮ জন, ঢাকার সাভারে ৮, আশুলিয়ায় ১০ ও ধামরাইয়ে ৯জনকে গ্রেফতার হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোববার বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই নাশকতাকারীদের গ্রেফতার করা হচ্ছে। বিএনপি বা জামায়াত-শিবিরের নেতাকর্মী ধরার জন্য এ গ্রেফতার অভিযান চালানো হচ্ছে না।

এদিকে একইদিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ, সুষ্ঠু এবং নির্বাচনকে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করতে দেশব্যাপী ধরপাকড় চলছে।

সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্য:

দিনাজপুর: দিনাজপুরে নাশকতাসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত ৭৬ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ১২২ জনকে আটক করেছে পুলিশ। পুলিশের বিশেষ অভিযানে জেলার ১৩টি থানার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন দিনাজপুর পুলিশের ডিআই-১ রবিউল আলম।

তিনি জানান, আটক ১২২ জনের মধ্যে দিনাজপুরের কোতয়ালী থানায় ২৪ জন, বিরলে ১২ জন, চিরিরবন্দরে ১১ জন, পার্বতীপুরে ৬ জন, বীরগঞ্জে ৮ জন, খানসামায় ১৪ জন, কাহারোলে ৬ জন, ফুলবাড়ীতে ৭ জন, বিরামপুরে ১০ জন, নবাবগঞ্জে ৫ জন, হাকিমপুরে ১৪ জন, ঘোড়াঘাটে ১০ জন ও বোচাগঞ্জে ১ জন রয়েছে।

চট্টগ্রাম: জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে দুই জামায়াতকর্মীসহ ১১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ অভিযানে একটি বন্ধুক, ১০ রাউন্ড গুলি ও ৬০ লিটার মদ উদ্ধার করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাসান অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, এ অভিযানে জামায়াতের ২, নিয়মিত মামলার ১৬, ওয়ারেন্টভুক্ত ১০১জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে যৌথবাহিনীর বিশেষ অভিযানে বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ ১০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ অভিযানে বিজিবি, র‌্যাব ও পুলিশের শতাধিক সদস্য নেন।

পুলিশ সুপার কন্ট্রোল সেলের উদ্ধৃতি দিয়ে ডিবি পুলিশের ওসি ওয়াহেদুজ্জামান জানান, বিশেষ অভিযানে বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ কমপক্ষে ১০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

১৪ বিজিবির উপ-অধিনায়ক মেজর ইকবাল আকতার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের ছয়টি থানায় বিশেষ অভিযান চালিয়ে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ৫৫ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে নিয়মিত মামলার আসামি ছিল ৩০ জন। এছাড়াও বিএনপি জামায়াতের ২৫ জনকে নাশকতার আশঙ্কায় গ্রেপ্তার করা হয়েছে।

লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) নাসিম মিয়া জানান, পুলিশের বিশেষ অভিযানে লক্ষ্মীপুর জেলার ৬টি থানায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

যশোর: জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াতের দুই নেতাকর্মীসহ ৫৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

যশোর জেলা পুলিশের কন্ট্রোল রুমে দায়িত্বরত পুলিশ সদস্য সাব্বির হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা নাশকতাসহ বিভিন্ন মামলার আসামি।

বরিশাল: নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ৫০জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে বরিশাল মহানগর জামায়াতের নায়েবে আমীর বজলুর রহমান বাচ্চু ও বরিশাল সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মহানগর জামায়াতের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুমসহ জামায়াতের ৮ নেতাকর্মী রয়েছেন। ৯ জন রয়েছেন বিএনপি নেতাকর্মী। ৬জনকে মাদক ও ৪ জনকে জুয়া খেলার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও বাকি ২৩জনকে বিএমপি অধ্যাদেশ আইনে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারি কমিশনার (এসি) আবু সাঈদ জানান, আটকদের মধ্যে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের বিরুদ্ধে যথাযথ আইনে মামলা দায়ের করা হয়েছে।

গাইবান্ধা: গাইবান্ধায় জামায়াতের এক কর্মীসহ ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা নাশকতাসহ বিভিন্ন অপরাধমূলক মামলার আসামি।

সাতক্ষীরা: জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩০ নেতাকর্মীসহ ৪৬ জনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। গ্রেপ্তারকৃতদের মধ্যে জামায়াত-শিবিরের কর্মীরা নাশকতা মামলার আসামি। বাকিদের নিয়মিত মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক জানান, রাতে যৌথবাহিনীর বিশেষ অভিযানে সদর থানায় ১০, কলারোয়ায় তিন, তালায় দুই, কালিগঞ্জে সাত, শ্যামনগরে চার, আশাশুনিতে চার, দেবহাটায় ১২ ও পাটকেলঘাটা থানায় চারজনকে গ্রেপ্তার হয়েছে।

নোয়াখালী: জেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে বিএনপি, জামায়াত ও শিবিরের ৩০ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় থানা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে বিএনপি, জামায়াত ও শিবিরের ৩০ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে বিএনপির ১৪, জামায়াতের ৩ ও শিবিরের ১৩জন কর্মী রয়েছেন।

ঝিনাইদহ: নাশকতার আশঙ্কায় ঝিনাইদহে জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এর মধ্যে সদর থানায় ৩ জন, শৈলকুপায় থানায় ১ জন, কালীগঞ্জ থানায় ৪ জন, কোটচাঁদপুর থানায় ৩ জন ও মহেশপুর থানায় ৬ জনকে আটক করা হয়েছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহর আলী শেখ আকটের বিষয়টি নিশ্চিত করে জানান, নাশকতার পরিকল্পনা করার জন্য যৌথ অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

হবিগঞ্জ: হবিগঞ্জে যৌথবাহিনীর সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় বিএনপি ও জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

হবিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম প্রেস ব্রিফিং জানান, রবিবার রাত ১০টা থেকে র‌্যাব, বিজিবি ও পুলিশের যৌথ অভিযান পরিচালিত হয়। এ সময় শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সাভার: সাভারের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে জামায়াত-শিবিরি ও বিএনপির ২৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সাভার, আশুলিয়া ও ধামরাই এলাকা থেকে এদের আটক করা হয়।

সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির, ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক এ তথ্য জানান।

তারা জানান, আটকদের মধ্যে সাভার থেকে দশটি ককটেলসহ আট নেতাকর্মী, আশুলিয়ায় ১০ নেতাকর্মী ও ধামরাইয়ে নয় নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটকেরা জামায়াত-শিবির ও বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এই সংক্রান্ত আরো সংবাদ

ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. সারোয়ার জাহানবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

  • কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী
  • সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত
  • চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ