শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

৬ জেলায় গ্রেফতার ৩৩৫

গত সপ্তাহ থেকে সারাদেশে গণগ্রেফতার চলছে। এরই ধারাবাহিকতায় গত ১২ ঘন্টায় ৬ জেলায় ৩৩৫ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গ্রেফতার হওয়া অধিকাংশই বিএনপি-জামায়াত ও শিবিরের নেতাকর্মী।

মঙ্গলবার (১০ নভেম্বর) বিকাল থেকে আজ বুধবার (১১ নভেম্বর) সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

নাশকতার মামলা ও নাশকতার পরিকল্পনার অভিযোগসহ বিভিন্ন মামলায় চট্টগ্রামে ১৮৬, সাতক্ষীরায় ৬৫, জয়পুরহাটে ৪৪, সুনামগঞ্জ ২৯, ঝিনাইদহে ৬ ও সাভারে ৫জনকে গ্রেফতার করা হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গত রোববার বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই নাশকতাকারীদের গ্রেফতার করা হচ্ছে। বিএনপি বা জামায়াত-শিবিরের নেতাকর্মী ধরার জন্য এ গ্রেফতার অভিযান চালানো হচ্ছে না।

এদিকে একইদিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ, সুষ্ঠু এবং নির্বাচনকে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করতে দেশব্যাপী ধরপাকড় চলছে।

সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্য:

চট্টগ্রাম: চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতে ইসলামীর চার নেতাকর্মীসহ বিভিন্ন মামলার ১৮৬ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযানে সাতকানিয়া উপজেলা থেকে বিএনপি ও জামায়াত-শিবিরের চার নেতা-কর্মীসহ বিভিন্ন উপজেলা থেকে পরোয়ানাভুক্ত ১৫৭ এবং নিয়মিত মামলার ২৩ আসামিসহ মোট ১৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাতক্ষীরা: সাতক্ষীরার ৮টি উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ৩৯ কর্মীসহ ৬৫ জনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির ৫ জন, জামায়াতের ২৯ জন ও শিবিরের ৬ জন রয়েছেন। অন্যরা বিভিন্ন নিয়মিত মামলার আসামি।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার উপপরিদর্শক (এসআই) এনামুল হক জানান, রাতে যৌথবাহিনীর বিশেষ অভিযানে সদর উপজেলা থেকে ২৮ জন, কলারোয়ায় ৫ জন, তালায় ৫ জন, কালিগঞ্জে ৮ জন, আশাশুনিতে ৫ জন, দেবহাটায় ৭ জন, পাটকেলঘাটায় ৪ জন এবং শ্যামনগর উপজেলা থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

জয়পুরহাট: জয়পুরহাটে বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতে ইসলামীর সাত নেতাকর্মীসহ বিভিন্ন মামলার ৪৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, ২০ দলীয় জোটের বিগত হরতাল-অবরোধকালে বিভিন্ন স্থানে নাশকতার মামলায় জেলার পাঁচ থানায় শতাধিক মামলা করা হয়। এসব মামলার বেশ কয়েকটিতে সাত আসামিকে ও জেলার বিভিন্ন স্থান থেকে অন্যান্য মামলার ৩৭ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি-শিবিরকর্মীসহ ২৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর-রশিদ তিনি জানান, ওয়ারেন্টভুক্ত ২৭ জন আসামিসহ কার্যবিধির ১৫১ ধারায় বিএনপির এক সমর্থক ও জামায়াতের এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

ঝিনাইদহ: নাশকতার আশঙ্কায় ঝিনাইদহের ৩ উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, হরিণাকুন্ডু উপজেলার বাকচুয়া গ্রামের মনোয়ার হোসেনের ছেলে আবুল হোসেন (৪৫), জোড়াদহ গ্রামের তজিবার হোসেনের ছেলে সোহাগ আলী (১৮), সোনাতনপুর গ্রামের রফি উদ্দীনের ছেলে আব্দুল আলিম (৩০), শৈলকুপা উপজেলার দোহা নাগিরহাট গ্রামের কবির হোসেনের ছেলে বকুল বিশ্বাস (৫০), পাইপকপাড়া গ্রামের মকছেদ আলীর ছেলে শহিদুল ইসলাম (৩৮) এবং সদর উপজেলা হলিধানী আবজাল হোসেনের ছেলে আবুল হোসেন (৩৫)।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটকদের বুধবার দুপুরে আদালতে পাঠানো হবে।

সাভার: সাভার পৌর এলাকার গেন্ডা পুকুরপাড় মহল্লায় একটি বহুতল ভবনে অভিযান চালিয়ে সন্দেহভাজন পাঁচ জেএমবি সদস্যকে আটক করেছে পুলিশ।

এসময় আটকদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৬ রাউন্ড গুলি ও ১০টি ককটেল উদ্ধার করা হয়। এছাড়া, তাদের কাছে জিহাদি বই ও চাঁদা আদায়ের রশিদ বইও পাওয়া গেছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম জেএমবি সদস্যদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে মিন্টু উকিলের ঐ বাড়িতে গোপন বৈঠক করার সময় তাদেরকে আটক করা হয়। এ সময় একটি বিদেশি পিস্তল, ১৬ রাউন্ড গুলি, ১০ টি ককটেল, বিপুল পরিমাণ জিহাদি বই, চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়েছে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. সারোয়ার জাহানবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

  • কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী
  • সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত
  • চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ