বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এবার দক্ষিণখানে গৃহকর্মী ধর্ষণ, গৃহকর্তা গ্রেফতার

রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেক এলাকায় এবার এক কিশোরী গৃহকর্মী (১৭) ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহকর্তার শ্যালক আরিফ হোসেন খানকে মোল্লারটেক থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গৃহকর্তার শ্যালক আরিফ গত তিন মাসে বিভিন্ন সময়ে ওই গৃহকর্মীকে ধর্ষণ করে। এতে অসুস্থ হয়ে পড়লে কয়েকদিন আগে তাকে ভর্তি করা হয় উত্তরার একটি হাসপাতালে।

পুলিশের ধারণা, ওই কিশোরী অন্তঃস্ত্ত্বা হয়ে পড়েছিল ও হাসপাতালে তার গর্ভপাত করানো হয়। এ বিষয়ে জানার পর মঙ্গলবার উত্তরা-৪ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম অর রশীদ তালুকদার সমকালকে বলেন, ‘সিএন্ডএফ এজেন্ট খোকা মিয়ার পশ্চিম মোল্লারটেকের ১২৩ নম্বর বাসায় তিন মাস আগে গৃহকর্মী হিসেবে কাজ শুরু করে ওই কিশোরী। তার গ্রামের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। মোল্লারটেকের বাসায় খোকা মিয়ার শ্যালক আরিফ হোসেনও থাকে। সে বিভিন্ন সময়ে নানারকম ভয় দেখিয়ে কিশোরীকে ধর্ষণ করে।

একপর্যায়ে কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে উত্তরা-১ নম্বর সেক্টরের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে ২/৩ দিন তার চিকিৎসা চলে। তিনি জানান, এখনও নিশ্চিত না হওয়া গেলেও ধারণা করা হচ্ছে, সেখানে মেয়েটির গর্ভপাত করানো হয়। কারণ মঙ্গলবার উদ্ধারের সময় তাকে খুবই বিধ্বস্ত অবস্থায় পাওয়া যায়।

দক্ষিণখান থানার অপারেশন অফিসার মাসুম খান সমকালকে বলেন, ‘হাসপাতাল থেকে সোমবার ওই কিশোরীকে উত্তরা-৪ নম্বর সেক্টরের একটি বাসায় নেওয়া হয়। এটি ধর্ষণে অভিযুক্ত আরিফের বড় ভাই হুমায়ুনের বাসা। বিষয়টি জানাজানি হওয়া ঠেকাতে মেয়েটিকে সেখানে আটকে রাখা হয়। এরইমধ্যে উত্তরা পশ্চিম থানা পুলিশ বিষয়টি জানতে পারে। তাদের মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার ওই বাসা থেকে কিশোরীকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।’

সেখানে চিকিৎসার পাশাপাশি ধর্ষণ প্রমাণে ওই কিশোরীর প্রয়োজনীয় পরীক্ষাও করা হবে বলে জানান তিনি। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টার দিকে মোল্লারটেকের বাসা থেকে আরিফকে গ্রেফতার করা হয়। তাকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে ধর্ষণের শিকার মেয়েটির বর্ণনার সঙ্গে তার বক্তব্য মিলিয়ে দেখা হবে। এ সংক্রান্ত মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার তাকে আদালতের হাজির করা হবে।

এর আগে গত ২০ আগস্ট বন্ধুর সঙ্গে রাজধানীতে বেড়াতে এসে তেজগাঁও রেললাইন বস্তিতে ধর্ষণের শিকার হয় এক কিশোরী। ১৮ আগস্ট মাদ্রাসায় ভর্তি হওয়ার উদ্দেশে পিরোজপুর থেকে রাজধানীতে এসে এক তরুণী ধর্ষণের শিকার হয়। লালবাগ এলাকা থেকে উত্তরার মাদ্রাসায় নিয়ে যাওয়ার পথে ফুপা মাসুম বিল্লাহ তাকে ধর্ষণ করেন। এছাড়াও গত সপ্তাহে রাজধানীর বিভিন্ন স্থানে স্কুলছাত্রী ও শিশুসহ আরও পাঁচজন ধর্ষণের শিকার হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা

বাংলাদেশ ব্যাংক ও দুর্নীতি দমন কমিশনের ৭২ কর্মকর্তা চাকরি ছেড়েছেন।বিস্তারিত পড়ুন

রাজধানীর শিশু হাসপাতালে আগুন

রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা শিশু হাসপাতালে আগুন লেগেছে। আজ শুক্রবার দুপুরবিস্তারিত পড়ুন

বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান

বায়ুদূষণ বিশ্বজুড়ে এক মহামারি আকার ধারণ করেছে। দক্ষিণ এশিয়ার তিনবিস্তারিত পড়ুন

  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • রাস্তায় ইফতার করলেন ডিএমপি কমিশনার
  • অবশেষে ডিএনএ পরীক্ষায় জানা গেল অভিশ্রুতি নাকি বৃষ্টি
  • তিন অপহরণকারী আটক, অপহৃত শিশু উদ্ধার !
  • ধর্ষণ করার আগে ছাত্রীটিকে দল বেঁধে মারধর করল
  • কখনো অঝর ধারায়, কখনো বা থেমে থেমে বৃষ্টি, ভোগান্তি সারাদিন
  • অধরা সিদ্দিকুরের দুর্দশায় দায়ী পুলিশরা
  • রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত ২
  • মতিঝিলে জনতা টাওয়ারে আগুন
  • মিরপুর ও আশপাশের এলাকায় আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না