রবিবার, এপ্রিল ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ওলামা লীগ সভাপতিকে কুপিয়ে জখম

আওয়ামী ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালীকে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় মোহাম্মদ মুজাহিদ নামে এক মাদ্রাসা ছাত্রকে আটক করেছে পুলিশ। আটক মুজাহিদ নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) কর্মী বলে পুলিশ জানিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করেছে পল্টন থানা পুলিশ।

পল্টন থানার ওসি মোরশেদুল আলম জানান, ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে তিনি বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে যাচ্ছিলেন। সেখানে তার কোরআন তেলাওয়াত করার কথা ছিল। দক্ষিণ গেটে পৌঁছার পর এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে। এ সময় ঘটনাস্থ’ল থেকে একজনকে আটক করা হয়। আহত ইলিয়াস বিন হেলালীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার ঘাড়ের পেছনে, গলার ডান পাশে ও বগলের নিচে চাপাতি দিয়ে আঘাত করা হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ওলামা লীগের একাধিক গ্রুপ রয়েছে। এসব নিয়ে তাদের মধ্যে অন্তর্কোন্দল রয়েছে। এ নিয়ে জিডি পাল্টা জিডি হয়েছে। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্যও দিচ্ছিল। ধারণা করা হচ্ছে, দলীয় কোন্দলের কারণে প্রতিপক্ষ তার ওপর হামলা করেছে। এছাড়া হেলালীর বিরুদ্ধে পোস্তগোলা-যাত্রাবাড়ী এলাকায় চাঁদাবাজি ও বিভিন্ন তদবির নিয়েও বিরোধ রয়েছে। এসব কারণে তার ওপর হামলা হতে পারে। তবে পুলিশ বলছে, তার ওপর হামলা করেছে এবিটি।

আহত ইলিয়াস বিন হেলালীকে দেখতে বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মোহাম্মদ মারুফ হাসান। তিনি জানান, আটক মুজাহিদ আনসারুল্লাহ বাংলা টিমের কর্মী বলে তথ্য পাওয়া গেছে। হত্যার উদ্দেশ্যে হেলালীর ওপর হামলা চালানো হয়েছিল। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

মুজাহিদের বিষয়ে পল্টন থানার এসআই জলিল জানান, ইলিয়াস বিন হেলালীকে ছুরিকাঘাত করার অভিযোগে ঘটনাস্থল থেকে মুজাহিদ নামের ওই কিশোরকে আটক করা হয়। সে রাজধানীর হাজারীবাগের বায়তুল রসুল মাদ্রাসার আলিম শ্রেণীর ছাত্র। তার বাবার নাম নজরুল ইসলাম। মুজাহিদের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে। তার বাবা একটি মসজিদের খতিব। মুজাহিদকে থানায় আনার পর জিজ্ঞাসাবাদে আনসারুল্লাহ বাংলা টিমের সংশ্লিষ্টতা পাওয়ার পর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডিবির উপ-পুলিশ কমিশনার মাহবুবুর রহমান জানান, মুজাহিদকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। তার সঙ্গে এবিটি বা অন্য কোনো জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা থাকতে পারে। এছাড়াও হামলার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কিনা সেটাও খতিয়ে দেখার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওলামা লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে বের হলে দক্ষিণ গেটে ইলিয়াস বিন হেলালীর গলায় ছুরিকাঘাত করা হয়। ওই হামলার জন্য তিনি জামায়াত-শিবিরকে দায়ী করেন। তিনি আরও বলেন, দলীয় কোন্দল থাকলেও এজন্য তার ওপর হামলা করা হয়নি।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি

বিএনপিতে কেন্দ্রীয় কমিটির ৩ নেতার পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির
  • ‘দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন’