মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কেরানীগঞ্জে অন্তঃসত্ত্বা বিধবার আত্মহত্যা

অল্পবয়সে বিধবা হয়ে নিসঙ্গ জীবন কাটানো সাজেদা বেগম(৩৫) আবারও ভালবেসেছিলেন জয়নাল নামের একজনকে। মাস ছয়েক প্রেমের পর অন্তঃসত্ত্বা হয়ে পড়েন সাজেদা। জয়নালকে বিষয়টি জানিয়ে বিয়ে করতে বলে সাজেদা। জয়নাল বিয়ে করতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে ঝগড়া হয়। এরপর ক্ষোভে, দু:খে আত্মহত্যা করে সাজেদা।

ঘটনাটি ঘটেছে দক্ষিন কেরানীগঞ্জ থানাধিন চুনকুটিয়া চৌধুরী পাড়ার শিপু মিয়ার ভাড়াটে বাড়িতে। শনিবার দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন সাজেদা বেগম। পুলিশ রবিবার সকালে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করেছে।

নিহত সাজেদার ছোট ভাই মোশারফ খান জানান, তাদের গ্রামের বাড়ি বরিশাল নজেলার ভোলা থানার তজুমুদ্দিন গ্রামে। তার পিতার নাম মৃত সেলিম খান এবং স্বামীর নাম মৃত হাবিব তালুকদার।

মোশারফ আরও বলেন, “স্বামী মারা যাওয়ায় আমার বোন দক্ষিন কেরানীগঞ্জ থানাধিন চুনকুটিয়া চৌধুরী পাড়ার শিপু মিয়ার বাসা ভাড়া নিয়ে মেসে রান্নার কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিল। ইমন নামে তার ১৩ বছরের একটি ছেলে রয়েছে। সে কালিগঞ্জ গার্মেন্ট এলাকায় শার্ট সেলাইয়ের কাজ করেন। এরমধ্যে সাজেদা তার বাসার একটি রুম একই এলাকার লন্ড্রি দোকানদার জয়নালের কাছে সাবলেট ভাড়া দেন। এক পর্যায়ে সাজেদার সাথে জয়নালের সম্পর্ক গড়ে উঠে। সেই সম্পর্কই পরবর্তীতে আমার বোনের জীবন কেড়ে নিলো। আমি আমার বোনের হত্যার বিচার চাই।”

এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপ-পরিদর্শক(এসআই) মোঃ রাজিব খান জানান, “এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে আমি চুনকুটিয়া এলাকার শিপু মিয়ার ভাড়ি থেকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় সাজেদা বেগম লাশ উদ্ধার করি।”

তিনি এলাকাবাসী ও নিহতের পরিবারের বরাত দিয়ে আরো বলেন, “সাজেদা এই এলাকার বিভিন্ন মেসে রান্না করে জীবিকা নির্বাহ করতেন। খাওয়ানোর কাজ করতেন। পার্শ্ববর্তী লন্ড্রী দোকানি জয়নালের সাথে তার সখ্যতা গড়ে ওঠে। জয়নাল তার কাছ থেকে ৫৫ হাজার টাকা ধারও নিয়েছিল। সেইসঙ্গে দৈহিক সম্পর্কের এক পর্যায়ে সাজেদা গর্ভবতী হয়ে পড়ে। জয়নালকে বিয়ের চাপ দিলে এ নিয়ে শনিবার সন্ধ্যায় তাদের মধ্যে ঝগড়া হয়। পরে সাজেদা ছেলে ইমন কাজ থেকে আসলে ছেলের খাওয়ার পর তাকে নিয়ে ঘুমিয়ে পড়েন। পরে রাতে কোন এক সময় ফ্যানের সাথে কাপড় পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন।”

এ ঘটনায় অভিযুক্ত জয়নাল(৩০) কে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় নিহত সাজেদার ছোট ভাই মোশারফ বাদী হয়ে আত্মহত্যা প্ররচনা আইনে জয়নালকে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

রাজধানীতে আনসার ব্যাটালিয়ন মোতায়েন

ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েনবিস্তারিত পড়ুন

ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ২৩

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ছাত্রলীগ, শিক্ষার্থী, মহিলা আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, অর্ধশতাধিক আহত 
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মিরপুরে অজ্ঞান পার্টির কবলে কিশোর, খোয়ালো অটোরিকশা
  • নয়াপল্টনে র‍্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ আটক ১
  • গার্ডরুমে সহকর্মীর গুলিতে পুলিশ সদস্য নিহত
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া