বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খালেদা জিয়াই পলাশী যুদ্ধের ঘসেটি বেগম

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দরে বন্দর উন্নয়ন ও পরিচালনা উপদেষ্টা কমিটির সভায় সভাপতির স্বাগত বক্তব্যে নৌ- পরিবহন মন্ত্রী শাজাহান খান বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পলাশী যুদ্ধের প্রধান যড়যন্ত্রকারী ঘসেটি বেগম বলে আখ্যায়িত করেছেন।

রোববার(১৮ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বন্দরের সভাকক্ষে উপদেষ্টা কমিটির প্রথম সভা নৌ- পরিবহন মন্ত্রী শাজাহান খানের সভাপতিতে অুষ্ঠিত হয়। সভায় নৌ- পরিবহন মন্ত্রী বলেন, ‘ঘসেটি বেগম যেমন কাসেম বাজারে ষড়যন্ত্র করে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ উদ দৌলাকে পরাজিত করে বাংলার সূর্য অস্তমিত করেছে। ঠিক সেভাবেই খালেদা জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করে বাংলাদেশে শান্তি বিনষ্ট করার চেষ্টা করছে।

এই ঘসেটি বেগম-ই খালেদা জিয়া।’ তিনি এসময় আরো বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশে রপ্তানি আয় ছিল মাত্র ৩ বিলিয়ন ডলার। বর্তমানে দেশে রপ্তানি আয় বেড়েছে ৩২ বিলিয়ন মার্কিন ডলার। দেশের এ উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে খালেদা জিয়া হরতাল আর অবরোধের নামে মানুষ পুড়িয়ে মেরেছে, ১০ হাজার ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ও ১৫ হাজার যানবাহনসহ জাতীয় পতাকা আগুন দিয়ে পুড়িয়েছে। এতকিছুর পরও দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে না পেরে বিএনপি বিদেশীদের হত্যা করে বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চায়।’

বিদেশী নাগরিক হত্যার ঘটনায় দেশের বাণিজ্যের কোন ক্ষতি হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বিদেশী নাগরিক হত্যাকারীদের চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে দেশের গোয়েন্দা বিভাগ কাজ করছে। খুব দ্রুত বিদেশী হত্যার রহস্য বের হবে।’

এসময় উপস্থিত ছিলেন, লালমনিরহাট- ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন, লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমান, এফবিসিসিআই এর সভাপতি আবুল মাতলুব, লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহেদুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নাজু, সিএ্যান্ড এফ ব্যবসায়ী সায়েদুজ্জামান সায়েদসহ বন্দরের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

এর আগে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান হেলিকাপ্টার যোগে সকাল সাড়ে ১১ টার দিকে পাটগ্রাম হেলিপ্যাডে অবতরণ করে। বুড়িমারী স্থলবন্দরে এলে বন্দরের ইমিগ্রেশন পুলিশের একটি চৌকস দল মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। বৈঠক শেষে বেলা ৩ টায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নৌ- পরিবহন মন্ত্রী।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার নিহতবিস্তারিত পড়ুন

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়াবিস্তারিত পড়ুন

খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগমবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’