মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খালেদা জিয়া ওমরা পালনে যাবেন ভিসা জটিলতা কাটলেই

সফরসঙ্গীদের ভিসা জটিলতায় ওমরা পালনে সৌদি আরব যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। এ জটিলতা কাটলে আজকালের মধ্যে সৌদি আরব যেতে পারেন তিনি। সফরসঙ্গীদের ভিসা জটিলতার সমাধান না হলে আপাতত তার ওমরা পালনের সম্ভাবনা কম। বুধবার রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটসের একটি বিমানে খালেদা জিয়ার সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল।

দলীয় সূত্র জানায়, সৌদি সরকারের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে দীর্ঘদিন ধরেই ওমরা পালন করে আসছেন খালেদা জিয়া। তার সফরসঙ্গীরাও একইভাবে ওমরা পালন করে থাকেন। এ বছরও খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা তেমনি ওমরা ভিসার জন্য আবেদন করেন। সৌদি সরকার খালেদা জিয়াসহ ছয়জনকে রাজকীয় মেহমান হিসেবে ভিসা অনুমোদন করেন। কিন্তু বিএনপি নেত্রী কমপক্ষে দশজনকে রাজকীয় মেহমান করার অনুরোধ জানান। বিষয়টি নিয়ে সৌদি কর্মকর্তাদের সঙ্গে দেনদরবার চলছে। ভিসার জটিলতার সমাধান হলে আজকালের মধ্যে তিনি ওমরা পালনে যেতে পারেন।

অপর এক সূত্র জানায়, লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এখনও ওমরা পালনের জন্য ভিসা পাননি। ভিসার জন্য দেরিতে ট্রাভেল ডকুমেন্ট জমা দেয়ায় তার ভিসা পেতে বিলম্ব হচ্ছে। শেষ পর্যন্ত তারেক রহমান সৌদি আরব আসতে না পারলে আপাতত ওমরা পালনে নাও যেতে পারেন খালেদা জিয়া। তারেক রহমানের সৌদি আরব আসা যখন নিশ্চিত হবে তখনই ওমরা পালনে সৌদি যাবেন তিনি।

জানতে চাইলে খালেদা জিয়ার মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ উপদেষ্টা এনামুল হক চৌধুরী যুগান্তরকে বলেন, ওমরা পালনের জন্য সবকিছুই চূড়ান্ত করা হয়েছে। তবে আজ (বুধবার রাতে) তিনি যাচ্ছেন না। কখন যাবেন তা রাতে (বুধবার) জানা যাবে। তবে দলের মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন যুগান্তরকে বলেন, দলের সিনিয়র অনেক নেতা এখনও কারাবন্দি। মামলা-হামলাসহ নেতাকর্মীরা নানা সমস্যার মধ্যে রয়েছেন। তাদের রেখে দলের চেয়ারপারসনের ওমরা পালনে যাওয়ার সম্ভাবনা কম। দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান যুগান্তরকে বলেন, সোমবার সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে চেয়ারপারসন বলেছিলেন, বুধবার রাতে তিনি ওমরাহ পালনে যেতে পারেন। তবে তা চূড়ান্ত ছিল না।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের মানুষ ঈদ করতে পারেননি

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। দেশের মানুষবিস্তারিত পড়ুন

বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল

বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে বড় ধরনের রদবদল হয়েছে, জাতীয় কাউন্সিলবিস্তারিত পড়ুন

বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের

‘বিএনপি টপ টু বটম সবাই দুর্নীতিবাজ বলেছেন,  আওয়ামী লীগ সাধারণবিস্তারিত পড়ুন

  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’
  • আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে সর্বশক্তি নিয়োগ করেছেন বেনজীর : মির্জা ফখরুল
  • সফলতা না আসা পর্যন্ত বিএনপির লড়াই চলবে: ফখরুল
  • সফলতা না আসা পর্যন্ত বিএনপির লড়াই চলবে: ফখরুল
  • বিএনপির কর্মসূচি দমনে বেনজীর-আজিজ পুরস্কৃত হন: রিজভী
  • শেখ হাসিনার সরকার টেকসই উন্নয়নে বিশ্বাস করে
  • এমপি আনারের মূল হত্যাকারী আমানুল্লাই চরমপন্থি শিমুল ভূঁইয়া
  • ড. ইউনূসের জামিনের ৪ জুলাই পর্যন্ত মেয়াদ বাড়লো