মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জাবি ভর্তি পরীক্ষার ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) ফল প্রকাশ করা হয়েছে। ছাত্রছাত্রী মিলিয়ে মোট ৩৬৫টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে তিন হাজার ৭১৪ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিকভাবে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সম্পন্ন হওয়ার মাত্র আট ঘণ্টা সময়ের মধ্যেই এ ফল প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলে দেখা গেছে, ‘ডি’ ইউনিটে ছাত্রদের জন্য বরাদ্দ ২১২টি আসনের বিপরীতে দুই হাজার ১৪৭ জন এবং অন্যদিকে একই ইউনিটে ছাত্রীদের জন্য মোট ১৫৩টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছে এক হাজার ৫৬৭ জন।

ফল জানতে ভিজিট করুন : http://www.juniv.edu/admissionresults

এ ছাড়া মোবাইল মেসেজের মাধ্যমেও ভর্তি পরীক্ষার ফল জানা যাবে। সে ক্ষেত্রে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে JURRoll No লিখে 9933 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত মোট ছয়টি শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ অনুষদে ভর্তি পরীক্ষা দিতে আবেদন করেছিলেন প্রায় ৪১ হাজার ৯১ পরীক্ষার্থী।

এর আগে গত রোববার অনুষ্ঠিত হয় জাবির ‘এ’ ইউনিটে (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা।

এ ছাড়া ২৮ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ‌১টা পর্যন্ত তিনটি পালায় অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিট সমাজবিজ্ঞান অনুষদ এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ‘এইচ’ ইউনিট আইআইটির ভর্তি পরীক্ষা।

২৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিনটি পালায় ‘ই’ ইউনিট ব্যবসায় শিক্ষা অনুষদ, দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ‘জি’ ইউনিট আইবিএ-জেইউ এবং দুপুর ২টা ৫৫ মিনিট থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত দুই শিফটে ‘এফ’ ইউনিট আইন অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩১ অক্টোবর ‘সি-১’ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন পালায় আন্তর্জাতিক সম্পর্ক এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই পালায় হবে ‘সি-২’ ইংরেজি বিভাগের পরীক্ষা।

১ নভেম্বর সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই পালায় ‘সি-৩’ ইতিহাস বিভাগ, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘সি-৪’ দর্শন বিভাগ এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই পালায় ‘সি ৭’ বাংলা বিভাগের পরীক্ষা হবে।

২ নভেম্বর সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই পালায় ‘সি ৮’ জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘সি-৬’ প্রত্নতত্ত্ব বিভাগ, দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ‘সি-৫’ নাটক ও নাট্যতত্ত্ব এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি-৯’ চারুকলা বিভাগের ভর্তি পরীক্ষা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সোমবারের বৈদেশিক মুদ্রার বিনিময় হার

এক কোটিরও বেশি প্রবাসী বাংলাদেশি বিশ্বের বিভিন্ন দেশে বাস করেনবিস্তারিত পড়ুন

১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার

এ মাসের প্রথম ১৪ দিনে এসেছে ১৬৪ কোটি ৬৭ লাখবিস্তারিত পড়ুন

বিশ্ব অর্থনীতির তালিকায় জাপানকে ছাড়িয়ে গেল রাশিয়া

বিশ্বের চতুর্থ বৃহত্তম অর্থনীতির দেশ জাপানকে ছাড়িয়ে গেল রাশিয়া। জুনেরবিস্তারিত পড়ুন

  • ডাক ও টেলিযোগাযোগ খাতে এডিপি বাস্তবায়ন শতভাগ
  • এডিবি ২৫ কোটি ডলার ঋণ দেবে সামাজিক নিরাপত্তায়  
  • ত্রিভুজ ক্ষমতাকাঠামোর অধীনে প্রণীত ত্রিশঙ্কু বাজেট
  • ট্রেজারি বন্ড রি-ইস্যুর নিলাম মঙ্গলবার
  • নিজ ভূমি অধিকার সুনিশ্চিত করলে তা জীবনযাত্রার মানোন্নয়নে সহায়ক হয় : ভূমিমন্ত্রী
  • বছরের শেষের দিকে মূল্যস্ফীতি কমে আসবে: অর্থমন্ত্রী
  • এজেন্ট ব্যাংকিংয়ে ঋণ বিতরণ বেড়েছে ৪১ শতাংশ
  • ‘মুক্ত বিনিয়োগ নীতি গ্ৰহনে পাচারকৃত অর্থ ফেরানোর সুযোগ রয়েছে’
  • বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি খলীকুজ্জমান, সম্পাদক আইনুল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • দেশের রিজার্ভ কমে ১৮ বিলিয়ন ডলার
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী