শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পুরষাঙ্গ কেটে হিজড়া বানানোর ভয়ানক কাহিনী ! (ভিডিও দেখুন )

প্রকৃতিগতভাবে নারী আর পুরুষের বাইরেও রয়েছে আরও ভিন্ন ভিন্ন নানান লৈঙ্গিক বৈশিষ্ট্যসম্পন্ন মানুষ। হিজড়া তাদের অন্যতম।

এরা সাধারণত নেচে গেয়ে অর্থ উপার্জন করে। তবে ইদানিং স্বাভাবিক হিজড়াদের মধ্যে কিছু অস্বাভাবিক আচরণের হিজড়াদের আগমণ ঘটেছে। এই সব অস্বাভাবিক আচরণের হিজড়ারা প্রাকৃতিকভাবে পুরুষ। তবে পুরুষ হওয়ার পরও তারা হিজড়ার চরিত্রে অভিনয় করছে।

যেসব ছেলেদের মধ্যে একটু মেয়েলিপনা দেখা যায়, তাদের পুরুষাঙ্গ জোর করে কেটে হিজড়া বানানো হচ্ছে। ছেলেদের পুরুষাঙ্গ কেটে হিজড়া বানিয়ে এদের দ্বারা নানান অপরাধমূলক কাজ করিয়ে নিচ্ছে একটি চক্র। একুশে টেলিভিশনের এক প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। রুবিনা ইয়াসমিনের ওই প্রতিবেদনে আরও দেখানো হয়, রাজধানীতে ভিন্ন ধরনের ছেলেধরার সন্ধান মিলেছে। যেসব ছেলেদের মধ্যে একটু মেয়েলিপনা আছে, তাদেরকে ধরে জোর করে পুরুষাঙ্গ কেটে হিজড়া বানানোর অভিযোগ উঠেছে ওই ছেলেধরা চক্রের বিরুদ্ধে। হিজড়া বানিয়ে তাদেরকে দিয়ে চক্রটি ভিক্ষাবৃত্তি ও বিভিন্ন অবৈধ ব্যবসাসহ নানা অপকর্ম করাচ্ছে। তাদের উপার্জনের টাকা দিয়ে কারো কারো আয়েশি জীবনযাপন করলেও সাধারণ হিজড়াদের দিন কাটে অভাব অনটনে।

পুরো রাজধানী জুড়েই এরকম হাজার খানেক ছেলেকে হিজড়া বানিয়ে ব্যবসায় নামিয়েছে একটা চক্র। এমনই একজন ভুক্তভোগী সুমন। একুশে টেলিভিশনকে তিনি বলেন, ‘আমার নাম ছিল সুমন। এখন নাম হচ্ছে ঝুমা। আমি একসময় ছেলে ছিলাম। এখন আমাকে জোর করে হিজড়া বানানো হয়েছে’। এই চক্রের অন্যতম খায়রুল ইসলাম ওরফে স্বপ্না হিজড়া। যিনি নিজেও ছিলেন ছেলে। অথচ ব্যবসা চালিয়ে যাচ্ছেন হিজড়া সেজে। আরেক ভুক্তভোগী বললেন, তার গুরু (খায়রুল ওরফে স্বপ্না) ছেলে মানুষ। ওনার বউ আছে। দুটি জমজ বাচ্চা আছে বলেও জানায় তারা। বিভিন্ন জায়গায় তার বাড়ি ও প্লট আছে বলে জানা যায়।

কিন্তু হিজড়া সেজে তার এ বিশাল সাম্রাজ্য যারা গড়ে দিয়েছে তারাও সবাই ছেলে। অন্য আরেক হিজড়া বললেন, ‘এলাকার জায়গা অর্ধেকটা কিনে ফেলেছেন। আর আমরা গরিব মানুষ , না খেয়ে মরতেছি’। যে ছেলেদের মধ্যে একটু মেয়েলিপনা আছে, তাদেরকে জোর করে হিজড়া বানানোই স্বপ্নার কাজ।

ভিডিও টি দেখুন একুশে টিভির সৌজন্যে —-

https://www.youtube.com/watch?t=12&v=y27UnyWpmaY

প্রতিবেদনে দেখানো এমন আরেকজন রোমানা। একসময় স্ত্রী সন্তাান সবই ছিল। কিন্তু স্বপ্না তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে হিজড়া বানানোর ফাঁদ এঁটেছে। কথামত রোমানা তার পুরুষাঙ্গ কাটার জন্য ঢাকা থেকে নওগাঁ যাবে। একুশে টিভির টিম তার সাথে রওনা হয়। নওগাঁ বাসস্ট্যান্ডে স্বপ্নার ভাড়া করা দালাল শরিফ রোমানাদের সোজা নিয়ে যায় হাসপাতালে। একুশের টিম তাদেরকে হাতেনাতে ধরে ফেলে। ডাক্তার খবর পেয়ে পালিয়ে যায়। অ্যাসিস্ট্যান্ট স্বীকার করেন যে, ২ হাজার টাকার বিনিময়ে সে এ কাজ করে থাকে। প্রশাসনকে বিষয়টি জানানো হলে তারা নাকের ডগায় এমন অপরাধ সংঘটিত হচ্ছে জানতে পেরে হতভম্ব হয়ে পড়েন।

এই সংক্রান্ত আরো সংবাদ

রাজধানীতে আনসার ব্যাটালিয়ন মোতায়েন

ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েনবিস্তারিত পড়ুন

ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ২৩

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ছাত্রলীগ, শিক্ষার্থী, মহিলা আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, অর্ধশতাধিক আহত 
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মিরপুরে অজ্ঞান পার্টির কবলে কিশোর, খোয়ালো অটোরিকশা
  • নয়াপল্টনে র‍্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ আটক ১
  • গার্ডরুমে সহকর্মীর গুলিতে পুলিশ সদস্য নিহত
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া