শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রেমের সম্পর্কের ভয় দেখিয়ে ফ্ল্যাটে যাওয়ার আহ্বান

রথমে মোবাইল ফোনের নম্বর আদান-প্রদান। এরপর কথোপকথনে প্রেমের সম্পর্ক। সম্পর্কের গভীরতা আসতেই নির্ধারিত ফ্ল্যাটে যাওয়ার আহ্বান। সেখানে যেতেই তৃতীয় ব্যক্তি হিসেবে ডিবি পুলিশের আগমন। অতঃপর সুযোগ বুঝে কথিত প্রেমিকার সঙ্গে প্রেমিকের নগ্ন ছবি তুলে রাখেন কথিত ডিবি পুলিশ। এরপর যা হওয়ার তাই। সম্মানহানি তো বটেই পরিবার কিংবা আত্মীয় স্বজনদের দেখানোর ভয় দেখিয়ে নিয়মিত চাঁদা আদায় শুরু। কথিত প্রেমিকার প্রেমের নামে এভাবেই সেক্স স্ক্যান্ডালের ফাঁদে পা দিয়ে সর্বস্ব হারাচ্ছেন উঠতি বয়সের চাকরিজীবী যুবকরা।

রাজধানীর উত্তরায় র‌্যাবের এক বিশেষ অভিযানে ভুয়া ডিবি পুলিশসহ সংঘবদ্ধ সিন্ডিকেটের ছয় সদস্য আটক হওয়ার পর বিষয়টি আলোচনায় উঠে আসে। বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় দক্ষিণখান থানাধীন পশ্চিম ফায়দাবাদ মজিবর মার্কেটের শারমিন টেলিকমের সামনে থেকে ওই সংঘবদ্ধ চক্রের সদস্য মো. খায়রুল আলম প্রকাশ ওরফে রবিউল (৪২), মো. পান্নু মিয়াকে (৩৫) মুক্তিপণ ও চাঁদার টাকা আদায়ের সময় হাতেনাতে আটক করে র‌্যাব-১ এর একটি আভিযাত্রিক দল।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চক্রের অপর সদস্য মো. সাইফুল ইসলাম নিলয় (২৫), মো. খাইরুল ইসলাম মনির (৩২), শামীমা আক্তার তৃষ্ণা (২৭), উম্মে তাসনিন ইভাকে (১৯) উত্তরা পূর্ব থানাধীন ৬ নং সেক্টরস্থ হাউজ বিল্ডিংয়ের পাশে উত্তরা গার্লস হাইস্কুলের সামনে থেকে আটক করে র্যাব। এসময় তাদের কাছ থেকে হ্যান্ডকাপ, পুলিশের তিনটি আইডি কার্ড, ব্ল্যাকমেইলের কাজে ব্যবহৃত গোপন ক্যামেরা, ভিকটিমের চারটি আপত্তিকর ছবি, নগদ ২২ হাজার ৪শ’ ৫০ টাকা ও নয়টি মোবাইল উদ্ধার করা হয়।

শুক্রবার এসব জানান র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। তিনি বলেন, সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন থেকে ডিবি পুলিশ পরিচয়ে উঠতি বয়সের চাকরিজীবী কিংবা বিত্তবান মধ্য বয়সী পুরুষদের টার্গেট করে সেক্স স্ক্যান্ডালের ফাঁদে ফেলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছেন। তিনি বলেন, সাধারণত রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় এই অভিনব পদ্ধতিতে প্রতারণা করে আসছে চক্রটি। চক্রের নারী সদস্যরা বিভিন্ন অফিস, বাসস্ট্যান্ড, মার্কেট ও খাবারের দোকানে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে।

পরবর্তীতে ছলনার মাধ্যমে মোবাইল নম্বর আদান-প্রদান করে এবং পরে মোবাইলে কথপোকথনের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সম্পর্ক কিছুটা গভীর হলে এক পর্যায়ে পূর্ব নির্ধারিত ফ্ল্যাটে টার্গেটকৃত ব্যক্তিকে সঙ্গে নিয়ে যায় এবং অসামাজিক কাজে লিপ্ত হয়। নির্ধারিত সময়েই কথিত ডিবি পরিচয়ে আরো কয়েক প্রতারক সদস্য সেখানে হাজির হয়। ডিবি পুলিশের আকস্মিক আগমনে হতবিহ্বল হয়ে পড়ে ভুক্তভোগী। ডিবি পুলিশ পরিচয় দিয়ে অসামাজিক কাজে লিপ্ত থাকার দায়ে প্রেমিককে মারধর, কথিত প্রেমিকার সঙ্গে নগ্ন ছবি তুলে প্রচারের ভয় দেখিয়ে নিয়মিতভাবে চাঁদা আদায় শুরু করে।

র‌্যাব-১ সিও আরো জানান, কখনো ওই একই নারীকে ব্যবহার করে বিভিন্ন ফ্ল্যাটে দেহব্যবসা গড়ে তোলে। কখনো কখনো এই চক্রের সদস্যরা বিভিন্ন পণ্যের সেলস এজেন্ট হিসেবে বিভিন্ন অফিসে গিয়ে বাছাইকৃত ব্যক্তিবর্গের নম্বর সংগ্রহ করে ওই চক্রের নারী সদস্যদের মাধ্যমে ফোনে সম্পর্ক গড়ে তোলে। সস্পর্ক গড়ার পর একইভাবে তাদের বাসায় নিয়ে জিম্মি করে প্রতারণার মাধ্যমে সর্বস্ব লুট করা হয়। লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, আটককৃত শামীমা আক্তার তৃষ্ণাকে পান্নু মিয়া চাকরির কথা বলে ঢাকায় নিয়ে আসে। পরে খায়রুল ইসলামের সঙ্গে বিয়ে দিয়ে অপরাধ জগতে প্রবেশ করানো হয়।

আটককৃত সাইফুল ইসলাম ও উম্মে তাসনিন ইভা স্বামী-স্ত্রী এক সময় এমএলএম ব্যবসা করলেও পরবর্তীতে অর্থলোভের বশবর্তী হয়ে এই অপরাধ চক্রের সঙ্গে যুক্ত হয়ে পড়ে। আটককৃতদের আরো জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

রাজধানীতে আনসার ব্যাটালিয়ন মোতায়েন

ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েনবিস্তারিত পড়ুন

ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ২৩

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ছাত্রলীগ, শিক্ষার্থী, মহিলা আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, অর্ধশতাধিক আহত 
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • মিরপুরে অজ্ঞান পার্টির কবলে কিশোর, খোয়ালো অটোরিকশা
  • নয়াপল্টনে র‍্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ আটক ১
  • গার্ডরুমে সহকর্মীর গুলিতে পুলিশ সদস্য নিহত
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া