শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের বক্তব্যে পুলিশের প্রতিবাদ

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের বক্তব্য নিয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপনের প্রতিক্রিয়ায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ। মঙ্গলবার পুলিশের হেড কোয়ার্টারস থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়ে বলা হয়, পেট্রোলবোমা মারা ও আগুন দেয়ার ঘটনায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ প্রতিষ্ঠার প্রচেষ্টা অনভিপ্রেত।

প্রসঙ্গত, শুক্রবার এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অভিযোগ করে বলেন, ‘পুলিশই আমাদের আন্দোলনের সময় পেট্রোলবোমা মেরেছে। শুধু বোমা নয়, বাসে আগুনও দিয়েছে তারা।’এ বক্তব্যের প্রতিক্রিয়ায় শনিবার পুলিশ প্রধান শহীদুল হক বলেন, ‘পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য কেউ রাজনৈতিক বক্তব্য দিলে তা দুঃখজনক। উনার (খালেদা জিয়া) বক্তব্য সম্পূর্ণ মিথ্যা। আমরা চাইবো সমাজে যারা দায়িত্বশীল, তারা দায়িত্বশীল কথা বলুক।’

এ সময় তিনি আরো বলেন, ‘কারা পেট্রোলবোমা মেরেছে, গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে- তা সূর্যের আলোর মতো স্বচ্ছ।’সোমবার আইজিপির বক্তব্যের সমালোচনা করে এক সংবাদ সম্মেলনে বিএনপির বর্তমান মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, পুলিশ প্রধানের বক্তব্য পেট্রোলবোমা হামলার ঘটনার স্বাভাবিক তদন্তকে প্রভাবিত করতে পারে।

আজ (মঙ্গলবার) পাঠানো বিবৃতিতে পুলিশ বলেছে, ‘আইজিপির কোনো রাজনৈতিক বক্তব্য প্রদান করেননি এবং কোনো রাজনৈতিক ব্যক্তির নামও উচ্চারণ করেননি। অথচ ড. আসাদুজ্জামান রিপন একজন রাজনৈতিক নেত্রীর নাম জড়িয়ে সংবাদ সম্মেলনে আইজিপির বক্তব্য বলে উপস্থাপন করেছেন- যা অযৌক্তিক, অনভিপ্রেত এবং অনাকাঙ্খিত।’

বিবৃতিতে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘শ্বাসরুদ্ধকর ৯২ দিন’ জনগণকে নিরাপত্তা দিতে গিয়ে নির্ঘুম রাত কাটিয়েছেন পুলিশবাহিনীর সদস্যরা। জীবন হারিয়েছেন একজন, আহত হয়েছেন ৩৩৯ জন পুলিশ। কেউ কেউ আজীবনের পঙ্গুতের আক্রান্ত হয়েছেন। সে সময় পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে না দাঁড়ালে মানুষের জীবন ও সম্পদের কী হতো সেটা এদের জনগণ ভালোভাবেই জানেন বলে মন্তব্য করা হয় বিবৃতিতে।

বলা হয়, ‘মানুষের জন্য এ রকম ত্যাগী, নিষ্ঠাবান, আত্মোৎসর্গকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাসে আগুন এবং পেট্রোলবোমা মারার অভিযোগ আনা অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং অন্যায়। এ রকম ভিত্তিহীন অভিযোগ বাংলাদেশ পুলিশের সদস্যদেরকে মানসিকভাবে আহত করেছে।’ভবিষ্যতে বাংলাদেশ পুলিশ সম্পর্কে এ ধরণের অসত্য অভিযোগ না আনতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে বিবৃতিতে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ফের ২ দিন রিমান্ডে আনিসুল হক

রাজধানীর বাড্ডা থানার স্বেচ্ছাসেবকদল নেতা আল-আমিন হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রীবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

  • হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু
  • বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা
  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল