মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মেয়েদের যে ৬টি কথা ছেলেরা শুনতে চায় না

ছেলেরা তাদের প্রেমিকা বা স্ত্রীর কিছু কথা কখনোই শুনতে চায় না। এসব কথা শুনে ছেলেরা খুবই বিরক্ত হয়, কিন্তু প্রকাশ করতে পারে না। কেউ কেউ আবার প্রকাশ করে ফেলে। আর দ্বন্দ্বটা তখনই শুরু হয়।

টাইমস অব ইন্ডিয়ায় কথার একটি তালিকা প্রকাশ করা হয়েছে, যা ছেলেরা মেয়েদের কাছ থেকে শুনতে অপছন্দ করে। চলুন, চটজলদি জেনে নেওয়া যাক কোন কথাগুলো ছেলেদেরকে বলা ঠিক নয়।

১/‘তোমার খাওয়া এখনো শেষ হয়নি। এই যে স্পাইসি খাবারগুলো খাচ্ছো, তুমি কি জানো এতে কী পরিমাণে ক্যালরি আছে?’ ছেলেরা খেতে পছন্দ করে। আর তারা খাওয়ার সময় কখনোই ক্যালরির হিসাব করে না। মেয়েরা ঠিক এর উল্টোটা। তারা বেশ স্বাস্থ্যসচেতন। তাই ক্যালরির হিসাবটা তারাই বেশি জানে। কিন্তু ছেলেদের খাবারের ওপর নিষেধাজ্ঞা জারি করাটা মেয়েদের একটা স্বভাব, যা ছেলেদের শুনতে একেবারেই ভালো লাগে না।

২/‘তোমার সাবেক প্রেমিকা সেদিন কেন তোমাকে ফোন করেছিল? তুমি ভেবেছ আমি কিছু জানতে পারব না, তাই না? আমি সবই জানি। তোমার ফোনে আমি তার নম্বর দেখেছি। আর আমার মনে হচ্ছে, তুমি এখনো তার সঙ্গে যোগাযোগ রাখছ।’ সাবেক কেউ ফোন দিলেই যে তার সঙ্গে এখনো যোগাযোগ আছে, এ কথার কোনো মানে নেই। কোনো প্রয়োজনেও ফোন করতে পারে। এমন অযথা সন্দেহের কথা ছেলেদের শুনতে একদমই ভালো লাগে না।

৩/‘আমাকে কি এই পোশাকে মোটা লাগছে?’ এ প্রশ্নের সত্যিকারের উত্তর ছেলেরা কখনোই দিতে পারে না। সব সময়ই তাদের মিথ্যা বলতে হয়। তাই এ ধরনের প্রশ্ন ছেলেদের শুনতে ভালো লাগে না।

৪/‘গতকাল আমরা সিনেমা দেখতে গিয়েছিলাম। সিনেমা দেখার পর তুমি খাওয়ার জন্য আমাকে শুধু একবার জিজ্ঞাসা করেছে। কেন তুমি আমার কাছে কয়েকবার জানতে চাওনি? তাহলে আমাদের না খেয়ে আসতে হতো না।’ ছেলেদের এসব আবদার কখনোই ভালো লাগে না। তাই যখনই আপনার কাছে জানতে চাইবে, তখনই রাজি হয়ে যাবেন।

৫/‘আমি জানি, তোমার সাবেক প্রেমিকার মতো আমি ততটা সুন্দর না। তবুও তোমাকে যদি নম্বর দিতে হয় দুজনের সৌন্দর্যের বিচার করে, তাহলে তুমি কাকে কত নম্বর দিতে আর কেন দিতে?’ এটা কোনো প্রশ্ন হলো? মেয়েরা প্রশ্নও করে, আবার উত্তরও বলে দেয়। কিন্তু শুনতে চায় ভিন্ন কিছু। এমন আজব প্রশ্নে ছেলেরা খুবই বিরক্ত হয়।

৬/‘আচ্ছা, সত্যি করে বলো তো, তুমি তোমার সাবেক প্রেমিকাকে মনে মনে বিয়ে করতে চেয়েছ?’ এটা কেন মেয়েরা ভুলে যায়, যখন অন্য মেয়ে তার প্রেমিকা ছিল, তখন সে অনেক কিছুই ভাবতে পারে। সেই ভাবনা নিয়ে নতুন করে ঝামেলা করার কোনো মানে আছে? তাই এমন প্রশ্ন ভুলেও ছেলেদের করবেন না। আর মনে রাখা ভালো, ছেলে বা মেয়ে সবারই একটা অতীত থাকে। অতীত নয়, বর্তমান নিয়ে থাকাই ভালো।

এই সংক্রান্ত আরো সংবাদ

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

ওজন কমাতে যা খাওয়া যেতে পারে

আমাদের রান্নাঘরে খাবার তৈরির অনেক পণ্য  থাকে। সেই সবে এমনবিস্তারিত পড়ুন

  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?