রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রাবিতে সাধারণ শিক্ষার্থীকে মারলো ছাত্রলীগ নেত্রীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুন্নুজান হলে আম খাওয়ার সময় হল প্রাঙ্গণে চিৎকার-চেঁচামেচি করতে নিষেধ করায় সাধারণ শিক্ষার্থীকে মারধর করেছে বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের নেত্রীরা।

মঙ্গলবার রাতে হলের ভেতর এ ঘটনা ঘটে। ছাত্রলীগ নেত্রীদের মারধরে আহত শিক্ষার্থী রুবিনা আক্তার সমাজবিজ্ঞান বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী ও ২০৬ নম্বর কক্ষের আবাসিক ছাত্রী।

মারধর করার পরে হল শাখার ছাত্রলীগের স্বঘোষিত সাধারণ সম্পাদক সুরাইয়া আক্তার সুরভী ও তাদের অনুসারীরা ওই কক্ষে ভাঙচুর চালিয়েছে বলে জানা গেছে। ভাঙচুর করার সময় সোহাগী ও দেবলিনা নামে দু’জন ছাত্রী আহত হয়েছেন। তাদের রাতেই বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে পাঠানো হয়।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাতে বিদ্যুৎ না থাকায় ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীরা গাছ থেকে আম পেড়ে চেঁচামেচি করে মাঠের মধ্যে আম খাচ্ছিল। রুবিনা আক্তারের পরীক্ষা থাকায় নিচে এসে তাদের অন্য জায়গায় যেতে বলে। ফলে আম খাওয়া শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে হল শাখা ছাত্রলীগ নেত্রীর কাছে গেলে সে এসে তাকে সরি বলতে বলে। রুবিনা সরি না বলায় হল প্রভোস্ট, প্রক্টর ও আবাসিক শিক্ষক সেখানে উপস্থিত না হওয়া পর্যন্ত প্রায় দুই ঘণ্টা তাকে ও তার রুমের অন্য মেয়েকে আটকে রেখে ছাত্রলীগের নেত্রীরা। এ সময় তার রুমে ভাঙচুর চালায়। এ সময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সরকার ফারহানা আক্তার উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাবি ছাত্রলীগ নেত্রী সরকার ফারহানা আখতার সুমি বলেন, ‘রাতে আম খাওয়া নিয়ে সিনিয়র জুনিয়র নিয়ে হলে একটু ঝামেলা হয়েছিল। জুনিয়র শিক্ষার্থীরা বিষয়টা আমাকে জানালে সেখানে আমি উপস্থিত হয়ে রুবিনাকে সরি বলতে বলি। কিন্তু সে সরি না বলে আমার সঙ্গে খারাপ ব্যবহার করে। এতে শিক্ষার্থীরা তাকে রুমে আটকিয়ে রুমের জানালা ভাঙচুর করে। এ সময় তার রুমের মেয়েরা ভেতর থেকে কাঁচ দিয়ে ঢিল ছুড়লে বাইরের দুইজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

মুন্নুজান হল প্রভোস্ট প্রফেসর ড. তানজিম জোহরা হাবিব বলেন, ‘আম খাওয়া নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছিল। কিছু শিক্ষার্থীরা বিষয়টিকে খুবই বাড়াবাড়ি করছিল। পরে রাতেই আমি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর গিয়ে বিষটি মীমাংসা করে দিয়েছি।

এই সংক্রান্ত আরো সংবাদ

৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য

বগুড়ায় ৫৭ বছর বয়সে এসএসসি পাস করেছেন বগুড়া ট্রাফিক পুলিশেরবিস্তারিত পড়ুন

জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরবিস্তারিত পড়ুন

দিনাজপুর শিক্ষা বোর্ডে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫

দিনাজপুর শিক্ষা বোর্ডে গত বছরের তুলনায় এবার বেড়েছে পাসের হারবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৫ শতাংশ, এগিয়ে মেয়েরা
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • ইবির শেখ রাসেল হলের নয়া প্রভোস্টের দায়িত্বগ্রহণ
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ থামাতে পুলিশের অভিযান
  • ১১ মের মধ্যে এসএসসির ফলাফল প্রকাশ
  • ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
  • স্বাধীনতাবিরোধীরা বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ চায় : নাছিম
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • রমজানে বিদ্যালয় বন্ধ: হাইকোর্টের আদেশ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় যা বললো
  • চলছে এইচএসসি-সমমান পরীক্ষা
  • ৭ কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ
  • সাইনবোর্ডেই ঝুলছে ঢাকা-আরিচা মহাসড়কের নিরাপত্তা