রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রায়না-জাদেজার ‘ঘুষ গ্রহণ’ বিষয়ে মোদির চিঠির ব্যাখ্যা দাবি

ক্রীড়া ডেস্ক, আমাদের কন্ঠস্বর:-ভারতের জাতীয় দলের ক্রিকেটার সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোকে জড়িয়ে ললিত মোদির ফাঁস করা চিঠি (ইমেইল) বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে ব্যাখ্যা চেয়েছেন ভারতের বিহার রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আদিত্য ভার্মা।

রোববার আইসিসির কাছে লেখা এক চিঠিতে এ দাবি জানান তিনি। এদিকে রোববার এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ২০১৩ সালের জুনে ললিত মোদির এরকম একটি ইমেইল তারা পেয়েছিল। এরপর আইসিসিরি নিয়মানুসারে তারা ‘পরবর্তী ব্যবস্থা’ গ্রহণ করে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সাবেক প্রধান ললিত মোদির ফাঁস হওয়া এক ইমেইলে ওই তিন ক্রিকেটারের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। তিন ক্রিকেটারই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন।

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনকে করা ওই ইমেইলে ললিত মোদি ভারতের আবাসন প্রতিষ্ঠান এইচডিএলের মালিক বাবা দেওয়ানকে ‘জুয়াড়ি’ হিসেবে উল্লেখ করেন। ওই ইমেইলে তিনি আরও বলেন, ‘ঘুষ হিসেবে বাবা দেওয়ান সুরেশ রায়নাকে দিল্লির অভিজাত এলাকা বসন্ত বিহার ও নয়ডা প্রান্তে দুটো বিলাসবহুল ফ্ল্যাট দিয়েছেন। আর রবীন্দ্র জাদেজাকে মুম্বাইয়ের বান্দ্রা এলাকায় একটি সমুদ্রমুখী ফ্ল্যাট দিয়েছেন। ব্রাভোকে দিয়েছেন নগদ অর্থ।’

এসব তথ্যের ভিত্তিতে আইসিসিরি দুর্নীতি বিরোধী সংস্থা আকসুর মাধ্যমে তিন ক্রিকেটারের বিরুদ্ধে ‘ব্যবস্থা গ্রহণেরও অনুরোধ জানিয়েছিলেন’ রিচার্ডসনকে।

বাবা দেওয়ান ‘আইপিএলের প্রতিটি ম্যাচেই বড় অঙ্কের জুয়া ধরেন’ উল্লেখ করে ললিত মোদি ইমেইলে বলেন, ‘ক্রিকেট জুয়ায় জড়িত থাকার সন্দেহে তিনি নাকি বাবা দেওয়ানকে আইপিএলের দল কেনার নিলামে নিষিদ্ধ করেছিলেন।’ বাবা দেওয়ানকে ২০১৩ সালে আইপিএলের ম্যাচ ফিক্সিংয়ে জড়িত গুরুনাথ মাইয়াপ্পান ও রাজ কুন্দ্রের ‘ভাল বন্ধু’ হিসেবেও উল্লেখ করেন তিনি।

শ্যাম স্বামী নামের এক ব্যক্তি মোদীর ইমেইলটি ফাঁস করেছেন। টুইটারে ফাঁস করা ওই বার্তায় স্বামী বলেন, ‘মিস্টার মোদি,এখন আপনি কী বলবেন? এই মেইলে আইসিসির জবাব কী ছিল?’

টুইটারে পোস্ট করা স্বামীর ওই প্রশ্নের জবাবও দেন মোদি। তিনি লেখেন, ‘আমাকে জিজ্ঞেস করছেন কেন? এ ব্যাপারে আইসিসি,বিসিসিআই কিংবা আইপিএলকে জিজ্ঞেস করুন।’

ইমেইলের বিষয়ে আইসিসির কাছে লেখা চিঠিতে আদিত্য ভার্মা লিখেন, ‘সমগ্র ক্রিকেট দুনিয়া ললিত মোদির ওই কথিত চিঠির ব্যপারে আপনার ব্যাখ্যা চায়।’ সবমিলিয়ে ললিত মোদি কাণ্ড ভারতের রাজনীতির অঙ্গন ছাড়িয়ে এবার ক্রিকেটাঙ্গনেও সমালোচনার ঝড় তুলছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা
  • ধানমন্ডিতে রাস্তায় পড়ে থাকা ল্যান্ড ক্রুজারটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের