শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সাভারে দুর্নীতি না করার শপথ ১৫০০ শিক্ষার্থীর

শিক্ষা ও কর্ম জীবনসহ জীবনের কোনো পর্যায়েই দুর্নীতি না করার শপথ নিয়েছে সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের দেড় সহস্রাধিক শিক্ষার্থী।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সাভারের ‘ইয়েস ফ্রেন্ডস গ্রুপ’র আয়োজনে এবং বিদ্যালয়টির সার্বিক সহযোগিতায় গতকাল রবিবার সকালে স্কুল মাঠে এ শপথ অনুষ্ঠিত হয়। এ সময় স্কুলটির ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা দুর্নীতিবিরোধী শপথ পাঠের পাশাপাশি দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর প্রদান করে।

শপথ অনুষ্ঠানের পূর্বে সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম রফিকুজ্জামানের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সনাকের সভাপতি ও সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন খান, সনাক সহসভাপতি অধ্যাপক দীপক কুমার রায়, সদস্য আকলিমা আজাদ প্রার্থনা প্রমুখ।

শপথ পর্বটি পরিচালনা করেন সনাক সভাপতি জয়নাল আবেদীন খান। তিনি দুর্নীতিবিরোধী আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য সব শিক্ষার্থীকে উৎসাহিত করেন। তিনি বলেন, “আজকের শিক্ষার্থী আগামী দিনে বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেবে।” তিনি দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য এখন থেকেই তাদের প্রস্তুতি গ্রহণ করার তাগিদ দেন। নিজের ভেতরে নৈতিকতা চর্চা করে মূল্যবোধ জাগিয়ে তুলতে হবে বলে তিনি পরামর্শ দেন তাদের।

সভাপতির বক্তব্যে এস এম রফিকুজ্জামান বলেন, “আমরা বিশ্বাস করি একদিন বাংলাদেশের সকল খাতে দুর্নীতি নির্মূল হয়ে সোনার বাংলাদেশ গড়ে উঠবে।” তিনি সাভারের বিভিন্ন খাতে দুর্নীতির বিরুদ্ধে উদ্যোগ গ্রহণ করার জন্য টিআইবির প্রতি অনুরোধ জানান। কোমলমতি শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিবিরোধী কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করার জন্য তিনি টিআইবি ও সনাকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত শিক্ষকরাও দুর্নীতিবিরোধী ব্যানারে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সনাক সদস্য মো. তায়েফুর রহমান এবং লায়ন অধ্যক্ষ আমজাদ হোসেন ও সুলতানা জামিলা। এ ছাড়া উপস্থিত ছিলেন সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, টিআইবির কর্মকর্তা-কর্মী এবং ইয়েস সদস্যবৃন্দ।

এই সংক্রান্ত আরো সংবাদ

সোমবারের বৈদেশিক মুদ্রার বিনিময় হার

এক কোটিরও বেশি প্রবাসী বাংলাদেশি বিশ্বের বিভিন্ন দেশে বাস করেনবিস্তারিত পড়ুন

১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার

এ মাসের প্রথম ১৪ দিনে এসেছে ১৬৪ কোটি ৬৭ লাখবিস্তারিত পড়ুন

বিশ্ব অর্থনীতির তালিকায় জাপানকে ছাড়িয়ে গেল রাশিয়া

বিশ্বের চতুর্থ বৃহত্তম অর্থনীতির দেশ জাপানকে ছাড়িয়ে গেল রাশিয়া। জুনেরবিস্তারিত পড়ুন

  • ডাক ও টেলিযোগাযোগ খাতে এডিপি বাস্তবায়ন শতভাগ
  • এডিবি ২৫ কোটি ডলার ঋণ দেবে সামাজিক নিরাপত্তায়  
  • ত্রিভুজ ক্ষমতাকাঠামোর অধীনে প্রণীত ত্রিশঙ্কু বাজেট
  • ট্রেজারি বন্ড রি-ইস্যুর নিলাম মঙ্গলবার
  • নিজ ভূমি অধিকার সুনিশ্চিত করলে তা জীবনযাত্রার মানোন্নয়নে সহায়ক হয় : ভূমিমন্ত্রী
  • বছরের শেষের দিকে মূল্যস্ফীতি কমে আসবে: অর্থমন্ত্রী
  • এজেন্ট ব্যাংকিংয়ে ঋণ বিতরণ বেড়েছে ৪১ শতাংশ
  • ‘মুক্ত বিনিয়োগ নীতি গ্ৰহনে পাচারকৃত অর্থ ফেরানোর সুযোগ রয়েছে’
  • বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি খলীকুজ্জমান, সম্পাদক আইনুল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • দেশের রিজার্ভ কমে ১৮ বিলিয়ন ডলার
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী