শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

অভিনয় নয়, ধর্ম নিয়েই এখন ব্যস্ত তারা

শান্তির ধর্ম হল ‘ইসলাম’ , এর চেয়ে বড় সত্য আর কিছু নেই। তা আরেকবার মনে করিয়ে দিলেন গুটিকয়েক অভিনয় শিল্পীরা। যদিও অভিনয় জগত ছেড়ে ধর্মের পথে এসেছেন এমন নজির খুবই কম। বাংলাদেশের এমন কিছু তারকারা কথাই আজকে বলব আপনাদের। তারা হলেন চিত্র জগতের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ, চিত্রনায়িকা শাবানা, চিত্রনায়িকা, ববিতা-সুচন্দা, চিত্রনায়ক অনন্ত জলিল, ও তরুণ মডেল হ্যাপি।

নাঈম-শাবনাজ: ‘চাঁদনী’ ছবির মাধ্যমে এই জুটির অভিষেক হয়। তারপর থেকে রুপালি পর্দায় তারা জুটি বেঁধে দারুণ সাড়া ফেলেন। তারই মধ্যেই নাঈম-শাবনাজ একে অন্যের মন রদবদল করেন। তাদের প্রেম পূর্ণতা পায় বিবাহের মাধ্যমে। ১৯৯৪ সালের আজকের এই দিনে (৫ অক্টোবর) তারা দুজন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকেই তারা চলচ্চিত্র থেকে নিজেদের গুটিয়ে নেন। তাদের ঘরে রয়েছে দুই কন্যাসন্তান। দাম্পত্য জীবনের ২৩ বছর পার করে ফেলেছেন তারা। নাঈম-শাবনাজ বর্তমানে চলচ্চিত্র ছেড়ে দূরে আছেন। নাঈম মনোযোগী তার ব্যবসা নিয়ে এবং শাবনাজ ব্যস্ত সংসার নিয়ে।

শাবানা: ঢালিউডের বিউটি কুইনখ্যাত জনপ্রিয় অভিনেত্রী শাবানা এখন ইসলাম ধর্মের পরিপূর্ণ অনুসারী। বড় পর্দার শাবানার সাথে বাস্তবের শাবানার এখন কোনো মিল নেই। ফুলহাতা কামিজ ও হিজাব সেই শাবানাকে সম্পূর্ণ পাল্টে দিয়েছে। এখন তার দেখা পাওয়া সাধারণ মানুষের পক্ষে তো বটেই, কোনো সাংবাদিকের পক্ষেও প্রায় অসম্ভব। স্বামী ওয়াহিদ সাদিক, দুই মেয়ে সুমী ও উর্মি এবং একমাত্র পুত্র নাহিনকে নিয়ে তিনি বসবাস করছেন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে। তবে বর্তমানে ঢাকায় রয়েছেন তিনি। কোটি দর্শকের স্বপ্নের নায়িকা হিজাবপরা শাবানাকে এখন দেশে-বিদেশে দেখলে তার পরিচিতরা অবাক হন।

ববিতা-সুচন্দা: তারা দুজনই একসময়কার জনপ্রিয় চিত্রনায়িকা। অভিনয় করেছেন অসংখ্য চলচ্চিত্রে। পেয়েছেন তারকা খ্যাতি। কিন্তু হঠাৎ করেই তারা নিজেদের চলচ্চিত্র থেকে নিজেদের গুটিয়ে নেন। এমনকি হজও করে এসেছেন এই চিত্র নায়িকারা। আর ক্যামেরারর সামনেই আসতে নারাজ এই দুই অভিনেত্রী। তবে হুটহাট করেই ক্যামেরার সামনে পাওয়া যায় তাদের। আর বাকি সময় তারা ধর্মের কাজ নিয়েই ব্যস্ত থাকেন।

অনন্ত জলিল: সময়ের সব থেকে আলোচিত এক নাম অনন্ত জলিল। তবে চিত্রনায়ক থেকে বদলে গেছেন অনন্ত জলিল। নিজেকে টম ক্রুজের সঙ্গে তুলনা করা এ নায়ক বেশ-ভূষায় আচরণে আর আগের মতো নেই। প্রতিদিন ভোরে ঘুম ভেঙেই নামাজ পড়ছেন অনন্ত জলিল। পাঁচ ওয়াক্ত নামাজ, আর সময় পেলেই হাদিসের বই অনন্তর হাতে, গাড়িতেও যাত্রাপথে পড়ছেন ইসলামী বই। অফিসের কাজের বিরতিতে কুরআনও পড়ছেন। আর সুযোগ পেলেই ছুটে যাচ্ছেন ধানমন্ডি ৩২ এর তাকওয়া মসজিদে। এ মসজিদের খতিব মাওলানা উসামার সঙ্গে গত একবছর ধরেই সময় দিচ্ছেন অনন্ত জলিল।

গত ২৯ জুলাই থেকে টানা তিনদিনের জন্য এ মসজিদে তাবলীগে জামাতে অংশ নিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেও ইসলামি পোশাকে প্রোফাইল পিকচার পরিবর্তন করেছেন তিনি। প্রকাশ করেছেন মসজিদের ভেতর তারা নানা কর্মকাণ্ড। গত ২৯ জুলাই তিনি তাকওয়া মসজিদে শিশুদের সঙ্গে সময় কাটান। দুপুরের খাবার থেকে শুরু করে রাতের আহারও সারেন শিশুদের সঙ্গেই।

নাজনীন আক্তার হ্যাপী: আলোচিত চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপী মিডিয়াজগৎ থেকে আগেই নিজেকে আড়াল করেছেন। মিডিয়ায় তাঁর কখনো আর ফেরার ইচ্ছে নেই। এখন তিনি রাজধানীর একটি কওমি মাদ্রাসায় পড়াশোনা করছেন।

হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশ করেছে মাকতাবাতুল আযহার প্রকাশনা। বইটির নাম ‘হ্যাপী থেকে আমাতুল্লাহ’। সাক্ষাৎকারধর্মী বইটি লিখেছেন সাদিকা সুলতানা সাকী। বইটির প্রকাশকের নাম মাওলানা উবায়েদুল্লাহ।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল