শুক্রবার, মে ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আন্ডার আর্ম বা বাহুর নীচের দুর্গন্ধ রোধের সহজ ৭টি টিপস

ইসরাত জাহান: আন্ডার আর্ম বা বাহুর নীচে অনেকের কি গরম কি শীত সকল সীজনেই ঘাম দেয়। আর এক ঘামজনিত কারনে যে দুর্গন্ধ সৃষ্টি হয়ে থাকে তা অন্যের কাছে বিরক্তির অন্যতম কারন। শুধু তাই নয় নিজের কাছেও অসস্তি লাগে। কোন অনুষ্ঠানে সেজে গুজে অংশগ্রহন করেছেন কিন্ত কিছুক্ষন পর বাহুর নীচের বাজে গন্ধের কারনে আপনি নিজে যেমন অন্যের কাছ থেকে দূরে সরে থাকতে চাচ্ছেন তেমনি অন্যজনও আপনার নিকট থেকে একটু সতর্ক হয়ে থাকতে চাচ্ছেন। কেউ হয়তো কাউকে বলছেন না। বিষয়টি নিয়ে ডাক্তার এর শরনাপন্ন হবেন বলে ভাবছেন। তবে নিচের ৬টি ফলপ্রসু উপায় জেনে নিলে আপনার এই সমস্যা চলে যাবে:

Baking-Soda-Powder
বেকিং সোডা ব্যবহার:
খুবই সহজ একটি প্রাকৃতিক উপায় হলো বেকিং সোডা ব্যবহার। প্রতিদিন একবার গোসলের পর বাহুর নীচে পুরো শুকিয়ে যাওয়ার আগে আপনার আলতো ভাবে বেকিং সোডা লাগিয়ে দিন। তারপর নতুন ড্রেস পরুন।এটা সরাদিন আপনার তক শুষ্ক রাখবে এবং ঘাম থেকে বাঁচবেন।

Apple-Cider-Vinegar3
আপেল জুস ও ভিনেগার:
আপেল জুস এর সাথে ভিনেগার মিক্স করে রাতে ঘুমাবার আগে লাগাবেন দৈনিক একবার। এটি আপনার সৃষ্ট ব্যাকটিরিয়া ধ্বংস করবে, ত্বককে রাখবে শুষ্ক। ঘাম দেবে না আর। ফলে দূর্গন্ধ হবে না হওয়ার কোন সভ্বাবনা থাকবে না। আপনি থাকবেন প্রতিদিন ফুরফুরে মেজাজে।

Lemon-Juice5
লেমন জুস:
এটি একটি অতি ফলপ্রসু পদ্ধতি। আপনার হাতের কাছেই আঝে লেমন। ঝটপট কেটে জুস বের করে নিন। তারপর প্রতিদিন ঘুমাতে যাবার আগে লাগিয়ে নিন। সকাল বেলায় গোসল করুন। দেখবেন সারাদিন আপনার আন্ডার আর্ম কতটা ঘামহীন। নিশ্চিন্তে সময় দিন প্রিয় মানুষের সাথে, অফিস কিংবা অনুষ্ঠানে।

Keep-It-Shaved
নিয়মিত সেইভ:
আন্ডার আর্ম এর নীচে দুর্গন্ধ হওয়ার একটি অন্যতম কারন হলো নিয়মিত সেইভ না করা। আপনি এ বিষয়ে একটু নজর দিলেই হয়ে গেল। দেখবেন আগের তুলনায় আপনি অনেক ভালো বোধ করছেন। ঘামাবেনা এবং দুর্গন্ধ হওয়ার প্রবনতা কমে যাবে।

Herbal-Tea1
হারবাল চা পান:
আপনি চা পান করছেন কিন্তু তা যদি হয় হারবাল চা তাহলেই হলো । আপনার শরীরে ঘাম ও ঘাম থেকে দুর্গন্ধ সৃষ্টিকারী জীবানু তৈরী হবে না আপনার শরীরে। প্রতিদিন কমপক্ষে দুই কাপ চা পান করুন তবেই ভালো থাকবেন আন্ডার আর্ম বা বাহুর নীচের দুর্গন্ধজনীত কারন থেকে।

Talcum-Powder1
টেলকম পাউডার ব্যবহার:
গোসলের পর পরই শরীর ভালোভাবে শুকিয়ে যাওয়ার আগে টেলকম পাউডার লাগিয়ে নিন। এটি সারাদিন আপনাকে ঘাম থেকে বিরত রাখবে এবং আপনার আন্ডার আর্ম বা বাহুর নীচের দুর্গন্ধ হওয়ার সম্ভাবনা কমে যাবে।

download
রোলেট ব্যবহার:
অনেকেই আছেন বাজারের অনেক নামী দামী ব্র্যান্ডের রোলেট ব্যবহার করছেন। এটি ও একটি ভালো পদ্ধতি কিন্তু এটি ব্যবহার করে অনেকেই ডাক্তার, রোলেট বিক্রয়কারী এবং বিউটিশিয়ানদের কাছে অভিযোগ করে থাকেন। এটি নাকি ড্রেস এর মধ্যে কালো দাগ তৈরী করে। এটি সত্য কিন্তু আপনি যদি সঠিক ভাবে ব্যবহার করেন তাহলে আর এই সমস্যা দেখা দিবে না। তা হলো গোসলের পর রোলেট লাগাবেন। তারপর একটু অপেক্ষা করুন যেন রোলেট শুকিয়ে যায়। তারপর আর্ম এর নীচে লাগানো রোলেট শুকিয়ে গেলে আপনি ড্রেস পরুন। দেখবেন আর সমস্যা হচ্ছেনা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে

চুয়াডাঙ্গায় ১৮ দি‌ন ধ‌রে অব্যহত র‌য়ে‌ছে তীব্র থে‌কে অ‌তি তীব্রবিস্তারিত পড়ুন

যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি

চট্টগ্রাম বিভাগে টানা দুই দিন এবং সিলেট বিভাগে টানা তিনবিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম

একদিন না যেতেই আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারিবিস্তারিত পড়ুন

  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • ডিম সেদ্ধ নাকি ভাজা, কোন ভাবে খেলে মিলবে বেশি পুষ্টি
  • ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’
  • ঘ্রাণেই সতেজতা
  • গরম শেষে প্রশান্তির বৃষ্টি
  • কেমন চশমা কোন মুখে