শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আসিফ আকবর: আগের দিনই বলেছিলাম এ ম্যাচের পরিস্থিতি বোঝা উচিত সাকিবের!!

আমি আজকে সাকিবের ব্যাটিং দেখে মুগ্ধ। আজকে যে বলে আউট হয়েছে ওইটা ছাড়া পুরো ইনিংসে ও দারুণ ব্যাটিং করেছে। কাল যে খ্যাপাটে সাকিবকে দেখেছিলাম আজকে দেখলাম ঠিক উল্টো সাকিবকে। অনেক বেশি ঠাণ্ডা মেজাজে, অনেক বেশি নিয়ন্ত্রিত। যে শটে ও আউট হয়েছে ওটা দিয়ে বিবেচনা করলে হবে না। দেখতে হবে ওর খেলার ধরণ। সত্যি বলতে, আমি এমন সাকিবকেই দেখতে চেয়েছিলাম। আমার মনে হয় পুরো জাতিই এমন সাকিবকেই চায়।

আগের দিনই বলেছিলাম এ ম্যাচের পরিস্থিতি বোঝা উচিত সাকিবের। আরও বেশি দায়িত্ব নেওয়া উচিত। শুধু আমি না, সবাই এমনটাই চেয়েছিল। সে হয়তো সবার মনের কথা শুনতে পেরেছে। আজকের ইনিংস দেখে এটাও জানতে পারলাম, সাকিব চাইলে স্বাভাবিক ব্যাটিং করতে পারে। যখন আউট হয়েছে তখন ও কিন্তু অনেক হতাশ হয়েছে। এটা থেকেই বোঝা যায়, সে আরও বড় ইনিংস খেলতে চেয়েছিল। তবে কাল এমন পাগলাটে ব্যাটিং করেছিল কেন এর উত্তর এখনও আমার অজানা রয়ে গেলো।

শুধু সাকিব নয়, আজকের দিনের অন্যতম নায়ক মোসাদ্দেক হোসেন সৈকতও। সাকিবের সেঞ্চুরিতে হয়তো ওর কীর্তি ঢাকা পড়ে গেছে; কিন্তু ও যদি সঙ্গ পেতো তাহলে নিশ্চিত সেঞ্চুরি করে ফেলতো। কারণ, শেষ দিকে বাধ্য হয়েই মেরে খেলতে গিয়ে আউট হয়েছে। ও যেভাবে ব্যাটিং করেছে, তাতে কে বলবে আজই অভিষেক হয়েছে ছেলেটার! দুর্দান্ত শটগুলো এখনও চোখে ভাসছে। ও আমাদের ভবিষ্যৎ তারকা। আরও আগেই টেস্ট অভিষেক হওয়া উচিত ছিল। কারণ ওর প্রথম শ্রেণির রেকর্ড কিন্তু ঈর্ষণীয়। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো করেই দলে এসেছে।

মুশফিকও ভালো ব্যাটিং করেছে। অবশ্য ও এখন নিয়মিতই এমন ব্যাটিং করে। নতুন বলে লাকমলের ওই ডেলিভারিটা ঠিকভাবে খেলতে পারেনি। তবে ওর ইনিংসটাও গুরুত্বপূর্ণ ছিল। মিরাজও ভালো ব্যাটিং করেছে। ওর আউটটা দুর্ভাগ্যজনক। দারুণ বোলিং করেছেন রঙ্গনা হেরাথ। উইকেট থেকে সর্বোচ্চ সুবিধাটা আদায় করেছে সে। পরের বলটা আরও বেশি টার্ন করছে। মোস্তাফিজতো বলের লাইনেই যেতে পারেনি। অবশ্য ওর আউটটাও আমাদের জন্য দুর্ভাগ্যজনক। কারণ বলটা লেগ স্ট্যাম্প মিস করেছিল।

আজকে দারুণ দু’টি জুটি হয়েছে। সাকিব-মুশফিকের পর মোসাদ্দেক-সাকিব। ক্রিকেট আসলে ব্যক্তিগত খেলা নয়। শেষদিকে আরেকটা জুটি হলেই লিডটা দুইশত পার হতো। তবে তা যখন হয়নি তা আফসোস করেও লাভ নেই। এখন আমাদের ভালো বোলিং করতে হবে। আজকে ওরা কিন্তু পঞ্চাশের উপর রান করে ফেলেছে। যেভাবেই হোক টার্গেট দুইশ’র নিচে রাখতে হবে। কারণ চতুর্থ ইনিংসে ব্যাটিং করবে বাংলাদেশ। আর আজকেই যেভাবে টার্ন করছে তাতে শেষদিনে ব্যাটিং করা খুবই কঠিন হবে।

জাগো নিউজ

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা