শুক্রবার, মে ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

একটি কারণে মুস্তাফিজকে নিয়ে দুশ্চিন্তায় বিসিবি

বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে আলোচিত বোলার কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। শুধু বাংলাদেশই নয়, সারা বিশ্বে এখন তাকে নিয়ে মাতামতি চলছে। আইপিএলের নবম আসরে প্রথমবার খেলতে গিয়ে ছিলেন তিনি। আর এতেই সবার দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হন এই সাতক্ষীরা এক্সপ্রেস। চ্যাম্পিয়ন ট্রফি জনয় করেই মঙ্গলবার দেশে ফিরেন ‘ফিজ’। সামনেই ইংল্যান্ডে প্রথমবারের মতো কাউন্টি সাসেক্সের হয়ে খেলতে যাওয়ার কথা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মুস্তাফিজকে নিয়ে রয়েছেন দারুণ দুশ্চিন্তায়। এই বাঁ হাতি ফাস্ট বোলারের বার্নআউটে পড়ার ভয় তাদের।

এ নিয়ে এএফপির বরাত দিয়ে কালের কন্ঠের এক প্রতিবেদনে আজ ২ জুন বৃহস্পতিবার এ তথ্য প্রকাশ করেছে। তারা কথা বলেছে বিসিবির প্রধান নির্বাহী কমকর্তা নিজামউদ্দিন চৌধুরী ও জাতীয় দলের ফিজিও বায়জিদুল ইসলামের সাথে। নিজামউদ্দিন বলেছেন, “আগামী সপ্তাহে

আমরা তার অবস্থা মূল্যায়ন করবো। ইংল্যান্ডে খেলতে যাওয়ার অনুমতি তাকে দেওয়া হবে কি না সেই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে তারপর।”

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ফাইনালের আগের ম্যাচটি খেলতে পারেননি মুস্তাফিজ। ফাইনালে খেলেছিলেন কিছুটা চোট নিয়েই। ফিজিও বায়জিদুল জানাচ্ছেন আরো সমস্যা তৈরি হয়েছে মুস্তাফিজের, “এটা বুঝতে হবে যে ইনজুরি থেকে ফিরে গেল দুই মাসে সে ১৯টি ম্যাচ খেলেছে। তাই ক্লান্তি আসার কথা। তার ডান গোড়ালিতেও কিছু সমস্যা আছে। ডেলিভারির পর ল্যান্ডিংয়ে সমস্যা তৈরি করছে তা। এই স্ট্রেস ঝেড়ে ফেলতে তার বিশ্রাম দরকার। এভাবে সে চালিয়ে যেতে থাকলে যে কোনো সময় ভেঙে পড়তে পারে। আমাদের মূল্যায়ন করে দেখতে হবে কতটা সময় তার ক্রিকেট থেকে দূরে থাকা জরুরি।”

আইপিএলে টানা ১৫ ম্যাচ খেলার পর চোটের কারণেই এক ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন মুস্তাফিজ। ২০ বছরের এই কাটার মাস্টার এবারের আসরের এমার্জিং প্লেয়ারের পুরস্কার জিতেছেন প্রথম বিদেশি হিসেবে। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন ৬.৯ ইকোনোমি রেটে। টি-টোয়েন্টি ব্ল্যাস্ট ও ওয়ানডে আসরে সাসেক্সের হয়ে খেলতে আগামী সপ্তাহে ইংল্যান্ডে যাওয়ার কথা মুস্তাফিজের। কিন্তু তার ইনজুরির ট্র্যাক রেকর্ডটা ভাবাতে বাধ্য।

মাত্র এক বছর হলো আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন। গত জানুয়ারিতে কাঁধের ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি ম্যাচ মিস করেছেন। তার আগে বিপিএলের শেষে ইনজুরিতে পড়েছিলেন। এই বছর পাকিস্তান সুপার লিগে খেলা মিস করেন ইনজুরির কারণে। এশিয়া কাপ দিয়ে ফিরেছিলেন। কিন্তু পাঁজরের ইনজুরির কারণে ফাইনাল খেলা হয়নি মুস্তাফিজের। এরপর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা চারটি ম্যাচ মিস করেন। বিশ্বকাপের পর আর বিশ্রাম মেলেনি এই সময়ের সেনসেশন মুস্তাফিজের।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই