শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

একটু পরে মাঠে নামছে গেইল-তামিমের বিপক্ষে সাব্বির-স্যামি

একেএস বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৬’র প্লে অফ পর্ব শুরু হচ্ছে চিটাগং ভাইকিংস বনাম রাজশাহী কিংস-এর এলিমিনেটর ম্যাচের মাধ্যমে। মিরপুরে দুপুর ১টায় শুরু হবে পয়েন্ট টেবিলে ৩য় এবং ৪র্থ স্থান দখল করা দুই ফ্রাঞ্চাইজির এই ম্যাচ। যে ম্যাচে হারলেই এক দল বাদ পড়বে।

শেষ ম্যাচে আফিফ হোসেনের অফ স্পিনের ঘূর্ণিতে কুপোকাত চিটাগং ভাইকিংস এই ম্যাচে রাজশাহী কিংস-এর বিপক্ষে মানসিক দিক দিয়ে কিছুটা পিছিয়ে থাকবে। সেই পিছিয়ে পড়াটাকে জয় করতে হলে চিটাগং-এর অধিনায়ক তামিম ইকবালকে সামনে থেকেই পথ দেখাতে হবে। এখন পর্যন্ত ৪২৫ রান করে তামিম বিপিএল ২০১৬’র সর্বোচ্চ রান সংগ্রাহক। শোয়েব মালিক, মোহাম্মদ নবিও আছেন দারুণ ফর্মে।

আর গেইল জ্বলে উঠলে প্রতিপক্ষ ছারখার হয়ে যেতে পারে। এই দুর্দান্ত ব্যাটিং লাইন আপের সামনে যেকোনো বোলিং আক্রমণই উড়ে যেতে পারে। কিন্তু, বিপিএল-এর শুরু থেকেই চিটাগং-এর ব্যাটসম্যানরা অধারাবাহিক। শেষ দেখায় এই রাজশাহী-এর সাথেই ২০ ওভারে মাত্র ১১১ রান তুলেছিলো তারা। ব্যাটিং বিভাগের চেয়ে বোলিং ধারাবাহিক বলা যায়। ১৮ উইকেট নিয়ে মোহাম্মদ নবি যৌথভাবে উইকেট শিকারীর তালিকায় শীর্ষে আছেন। তাসকিন, শুভাশীষ, সাকলাইন সজীবদের নিয়ে চিটাগং-এর বোলিং আক্রমণটাও ধারে ভারে কম যাবে না তারকা সমৃদ্ধ ব্যাটিং লাইন আপের চাইতে।

চিটাগং ভাইকিংস যেখানে গাইছে তারকা সমৃদ্ধের গান, রাজশাহী সেখানে দলীয় সাফল্যের মালা গেঁথেছে সবার মিলিত পারফরম্যান্সে। সাব্বির, মমিনুল ব্যাট হাতে শুরু থেকে বেশ ধারাবাহিক, অধিনায়ক স্যামি, সামিত প্যাটেলও ঝলসে উঠেছেন ব্যাট হাতে। মিরাজ, ফরহাদ রেজা, নুরুল হাসান সোহানের ব্যাট বিপর্যয়ে ঢাল হয়েছে যেমন, প্রতি আক্রমণেও কম যায়নি।

একেক দিন একেক জন জ্বলে উঠেছেন, সাথে পেয়েছেন যোগ্য সঙ্গত, রাজশাহী-এর সেরা চারে পৌঁছার এটাই ছিলো রেসিপি। বোলিংটাও মিলেমিশে বেশ চালিয়ে নিয়েছেন সবাই। অভিজ্ঞ ফরহাদ রেজা, মোহাম্মদ সামি, ১ম ম্যাচেই ৫ উইকেট নিয়ে শুরু করা আবুল হাসান রাজু, ড্যারেন সামি মিলে পেইস বোলিং সামলে নিয়েছেন চতুরতার সাথে। মিরাজ, নাজমুল হোসেন অপুর সাথে সামিত প্যাটেল আছেন স্পিন বোলিংয়ে। তবে চমকে দিয়েছেন আফিফ হোসেন, জীবনের ১ম প্রতিযোগীতামূলক টি-২০ ক্রিকেট ম্যাচে নেমেই চিটাগং-এর বিপক্ষে ২১ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। হয়েছেন ম্যাচ সেরা। সব মিলিয়ে দলীয় পারফরম্যান্সের জয়গান গাওয়া রাজশাহী-এর ওপরে চাপটা কমই থাকবে।

একটা খারাপ দিনই এখন নির্ধারণ করে দেবে, কে যাচ্ছে সেমি ফাইনালে, আর কে বাদ পড়ছে। মাঠে এবার ভালো খেলার প্রদর্শনী আর স্নায়ুর চাপ নিয়ন্ত্রণেই সাফল্য ধরা দেবে। দর্শকের অপেক্ষা কে জয় পাচ্ছে- তারকায় ঠাসা চিটাগং ভাইকিংস নাকি দলীর পারফরম্যান্সের জয়গান গাওয়া রাজশাহী কিংস।

আজকের সম্ভাব্য একাদশঃ

রাজশাহী কিংস:
নূরুল, মুমিনুল, সাব্বির, ফ্রাংকলিন, স্যামি, সামিত, আফিফ, ফরহাদ, মিরাজ, নাজমুল, উইলিয়ামস।

চিটাগাং ভাইকিংস:
তামিম, গেইল, এনামুল, জহুরুল, শোয়েব, জাকির, নবি, সাকলাইন, ইমরান, তাসকিন, শুভাশিস।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা