রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এবার মিডিয়ার সামনে আসতেই হচ্ছে মুশফিককে

এক বছরেরও বেশি সময় ধরে মিডিয়া থেকে নিরাপদ দূরত্বে ছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম। এমনকি ঘরোয়া ক্রিকেটে খেলার সময়ও স্থানীয় প্রচারমাধ্যমকে পাশ কাটিয়ে চলেছেন তিনি। এবারের প্রিমিয়ার লিগে তার নেতৃত্বে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়েছিল মোহামেডান। দুর্দান্ত এক জয়ের পরও নীরব ছিলেন মুশফিক! তবে এবার তাকে মিডিয়ার সামনে আসতেই হচ্ছে।

প্রায় ১৫ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে টাইগাররা। সেই লক্ষ্যে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সকাল ১০টায় অনুশীলনে নেমে পড়েছেন তামিম-সাকিব-মাহমুদউল্লাহরা।

অনুশীলন শেষ হলে ১২টার দিকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টকে সামনে রেখে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে যোগ দেবেন মুশফিক। স্টেডিয়ামের কনফান্স হলে এই টেস্ট ম্যাচ নিয়ে কথা বলবেন টাইগার দলপতি। আর তাতে দীর্ঘদিন পর মিডিয়ার সামনে আসছেন মুশফিক। কারণ গত ১৫ মাস বাংলাদেশের টেস্ট ম্যাচ না থাকায় তিনিও ছিলেন মিডিয়া থেকে দূরত্বে।

এদিকে, মুশফিককে নিয়ে ইদানিং কানাঘোঁষা চলছে। কেন যেন অন্তর্মূখী হয়ে গেছেন তিনি। তার সহকর্মী ও বাংলাদেশ জাতায় দলের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বেশ কয়েকবার জনসম্মুখে তা স্বীকারও করেছেন।

বাংলাদেশ টিমের প্রাকটিসে বরাবরই মুশফিক সিরিয়াস। দলের অনুশীলন শুরু হওয়ার আধ ঘণ্টা আগে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনে নেমে পড়েন তিনি। ফর্মে ফিরতে নিজের সঙ্গে লড়াই করে থাকেন মুশফিক, এটা সবারই জানা। সেই উদ্যোগটা অবশ্য এখনো আছে। তবে আগে যেমন সহকর্মীদের সঙ্গে প্রাণ খুলে কথা বলতে দেখা যেত, এখন তার উল্টো।

প্রায় নিভৃতচারী মুশফিকের ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডের আগের পাঁচটি ম্যাচে তার স্কোর যথাক্রমে ৬, ৩৮, ১২, ১২ ও ২১। ইংলিশদের বিপক্ষে শেষ ম্যাচটাতে রানে ফেরেন। দলের বিপর্যয়ে হালও ধরেন বাংলাদেশ ক্রিকেটে মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান। ৬২ বল খেলে করেছিলেন অপরাজিত ৬৭ রান।

এ ছাড়া গ্লাভস হাতেও মুশফিকের সময়টা কেটেছে বাজেভাবে! তার গ্লাভস ফসকে কিছু গুরুত্বপূর্ণ ক্যাচ বেরিয়ে গেছে। এতে হয়তো অনেকটা হতাশায় দিন কেটেছে বাংলাদেশ টেস্ট অধিনায়কের। খারাপ সময় তো প্রত্যেকের ক্যারিয়ারে থাকেই।

তার চেয়েও বড় কথা, পারফরমার মুশফিক নিজেকে খুঁজে পাচ্ছিলেন না। তাই হয়তো একটু অন্তর্মূখী হয়ে গেছেন। তবে এই চট্টগ্রামে ইংলিশদের বিপক্ষে শেষ ওয়ানডেতে রানে ফেরা মুশফিক এখন থেকে আগের মতো কথার তুবড়ি ছুটাবেন, এমনটাই আশা ভক্তদের।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী