রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

“ কম IELTS এ কানাডায় নাগরিকত্ব লাভের সুযোগ”

বহুদিন থেকে যারা স্বপ্ন দেখে আসছেন কানাডায় যাবার, তাদের জন্য এখনই প্রকৃত সময়। কানাডায় যাবার দ্বার আজ উন্মুক্ত। চলতি বছরের ন্যায় আগামী বছর ও অর্থাৎ2017 সালেও আনুমানিক আরোও 3,00,000 লোক কানাডায় থাকা ও কাজ করার সুযোগ পাচ্ছে।2017 সালে এই বছরের তুলনায় প্রায় 50% বেশী লোকজন বিভিন্নক্যাটাগরিতে ইমিগ্রেশন হবার সুযোগ পাবে। কানাডার সরকার ইতিমধ্যে এই লক্ষ্যে তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে। সর্বাধিক সংখ্যক আবেদন বা আবেদনকারী FSW & Express Entry প্রোগ্রামে আবেদন করবে বলে ধারনা করা হচ্ছে।। তাছাড়া বিপুল সংখ্যক লোকজন বিভিন্ন PNP প্রোগ্রামের মাধ্যমেও কানাডায় যাবার জন্য প্রস্তুতহচ্ছে।যে কোন সময় শুরু হবে সবার আকাঙ্খিত ONTARIO and NOVO SCOTIA প্রোগ্রামটি। তাই দেরী না করে ভালো ইমিগ্রেশন আইনজীবীর সহায়তা নিয়ে আপনিযেনে নিন আপনি Eligible কি না এবং Check list অনুযায়ী Papers রেডি রাখুন জমা দিবার জন্য । এছাড়াও কিছু বিশেষ প্রোগ্রাম রয়েছে যার মধ্যে অন্যতম

Caregivers Program 

“এই প্রোগ্রামের মাধ্যমে সর্বোচ্চ ০৬ মাসের মধ্যে পরিবার সহ কানাডায় স্থায়ী হোন”

শুধুমাত্র Certified নার্সরা আবেদন করতে পারবে।অন্যসব প্রচলিত প্রোগ্রামের মতো 67 point বা CRS 1200 পয়েন্টের প্রয়োজন নেই।নাসিংয়ে যাদের ডিপ্লোমা বা BSc (Nurse)রয়েছে এবং নুন্যতম IELTS-5 আছে, তারাই সরাসরি আবেদন করে চাকুরীসহ কানাডায় যাবার সুযোগ পাচ্ছে Live-In Caregiver Program (LCP)  মাধ্যমে।শিশু শিক্ষা ও যত্ন, Geriatric Care, Pediatric Nursing বা বয়স্কদের সেবা  or First Aid মুলত এদের প্রধান কাজ।

এই সময়ে চালু আছে জনপ্রিয় BC-PNP প্রোগ্রামটি:

 British Colombia Provincial Program

IELTS এ 5.5 সহ 2 বছরের কাজের অভিজ্ঞ ব্যাক্তিরা শুধুমাত্র গ্র্যাজুয়েশন ডিগ্রী থাকলেই কানাডার অন্যতম সুন্দর এই প্রদেশে আপনি আবেদন করতে পারেন।

British Colombia Provincial Program। যা চারটি ক্যাটাগরিতে বিভক্ত, Express Entry BC – Skilled Worker ও International Graduateএবং Skills Immigration : Skilled Worker ও Entry Level Semi-Skilled.

এছাড়া খুব দ্রুত Open হতে যাচ্ছে, বহু কাঙ্খিত

Nova Scotia  এবং

Ontario Provincial Nominee Program

Provincial Nomination Program (PNP) এর মাধ্যমেও অল্প সময়ে এবং সহজেই কানাডাতে সপরিবারে নাগরিকত্ব লাভের সুযোগ পাওয়া যায়। IT Professional, Engineer, Manager, HR, Admin, Finance, Accounting, Sales & Marketing, Admin(HR), Information System Analysis & Consultants, Media Developers, Medical Representative, University Professor and Lecturer, Retails Sales Supervisor, Graphic Designer & Illustrators, Doctors, Nurse,  Pharmacist, Bankers  ইত্যাদি পেশাজীবিদের জন্য আবেদন করার সুযোগরয়েছে।

 

Express Entry ও সর্বশেষ ফলাফল

19-10-2016 অনুষ্টিত Express Entry সর্বশেষ ড্র তে এ যাবত কালের সর্বোচ্চ সংখ্যক লোকজন আবেদন করার অনুমতি পেয়েছে। যা কানাডায় যাবার প্রত্যাশি লোকজনের জন্য খুবই পজেটিভ ইঙ্গিত বহন করে।আগে যেখানে সি.আর.এস সর্বশেষ পয়েন্ট ছিলো 484, বর্তমানে তা নেমে এসেছে 475।ধারনা করা হচ্ছে আগামীতে সি.আর.এস পয়েন্ট আরোও কিছুটা নেমে আসবে এবং কানাডা যাবার পথ আরোও সহজ হবে।

Express Entry প্রোগ্রামে Processing time: 9-12 months. No quota of NOC, No limitation of numbers.

Trade Skilled Assessment Certificate Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না। Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।এই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশনআইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে—-

কানাডায় অভিবাসন বিষয়ে আরো তথ্য জানতে আন্তর্জাতিক অভিবাসনবিষয়ক আইনজীবী, ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশসুপ্রিম কোর্টের আইনজীবী ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজুর সঙ্গে যোগাযোগ করতে পারেন। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন এই ই-মেইল ঠিকানায়[email protected] এবং [email protected] এ ছাড়া যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবাভাইবারে +60143300639 নম্বরে। এ ছাড়া ভিজিট করতে পারেন www.wwbmc.com. ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যরজন্য কথা বলতে পারেন

01966041555, 01977014778, 01966041888, 01966041333

 

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ