শুক্রবার, মে ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কে হবেন কুকের উদ্বোধনী জুটির সঙ্গী?

অদ্ভুত এক উদ্বোধনী জুটি নিয়ে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করতে যাচ্ছে ইংল্যান্ড। যেখানে এক প্রান্তে দেখা যাবে ইংল্যান্ডের সবচেয়ে অভিজ্ঞ টেস্ট ক্রিকেটার অ্যালিস্টার কুককে। আর অন্য প্রান্তে থাকবেন একেবারেই নতুন এক ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষেই হবে যার টেস্ট অভিষেক। কিন্তু কে হবেন কুকের উদ্বোধনী জুটির সঙ্গী? ২২ বছর বয়সী বেন ডাকেট নাকি ১৯ বছর বয়সী হাসিব হামিদ?

২০১২ সালে অ্যান্ড্রু স্ট্রাউসের অবসরের পর কুকের উদ্বোধনী জুটির সঙ্গী হিসেবে দেখা গেছে আটজনকে। খুব বেশি সাড়া জাগাতে পারেননি নিক কম্পটন, মাইকেল কারবেরি, স্যাম রবসন, অ্যাডাম লিথরা। এবার তাই একেবারে নতুনদের দিকেই ঝুঁকেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ডাকেট বা হামিদকেই যে কুকের উদ্বোধনী জুটির সঙ্গী হিসেবে দেখা যাবে, তা অনেকটাই নিশ্চিত। কিন্তু কুকের সঙ্গে ইংল্যান্ডের ব্যাটিং শুরু করবেন কে, তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা।

ডাকেট ও হামিদের মধ্যে একজনকে বেছে নেওয়ার কাজটাও সহজ হচ্ছে না ইংল্যান্ডের জন্য। প্রস্তুতি ম্যাচে দুজনেই দেখিয়েছেন ভালো নৈপুণ্য। ডাকেট খেলেছেন ৫৯ ও ৬০ রানের ইনিংস। ওয়ানডে সিরিজেও দুটি অর্ধশতক করে নজর কেড়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো খেলে ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেয়েছেন হামিদ। অনেকেই তরুণ এই ব্যাটসম্যানের মধ্যে দেখছেন ইংল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান জিওফ্রি বয়কটের ছায়া। অনেকেই হামিদকে ডাকছেন ‘বেবি বয়কট’ বলে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ডানহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ৫৭ রানের ইনিংস।

ইংল্যান্ডের অধিনায়ক কুকও এখন পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেননি কাকে বানাবেন নিজের উদ্বোধনী জুটির সঙ্গী। কোচ ও অভিজ্ঞ সতীর্থদের সঙ্গে আলোচনা করেই তিনি নির্ধারণ করবেন ডাকেট-হামিদের ভাগ্য। কুক বলেছেন, ‘এ বিষয়ে কোচ ট্রেভর বেলিস, স্টুয়ার্ট ব্রড ও জো রুটের মতামত নিয়েই সিদ্ধান্ত নিতে হবে। আমি এই আলোচনার জন্য অপেক্ষা করছি।’

ইংল্যান্ডের গণমাধ্যমে প্রকাশিত কিছু প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হয়ে যেতে পারে হামিদ-ডাকেট, দুজনেরই। সে ক্ষেত্রে হামিদকেই দেখা যাবে কুকের উদ্বোধনী জুটির সঙ্গী হিসেবে। আর ডাকেট ব্যাটিংয়ে নামতে পারেন চার নম্বরে।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই