শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ক্যাচ মিসের কারনে সিরিজ জেতা হলো না বাংলাদেশের..!

ক্রিকেটে একটি প্রবাদ বেশ প্রচলিত। ক্যাচ মিস তো ম্যাচ মিস! বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষের স্লগ ওভারে বেশ ধীরে–সুস্থে এগোতে থাকে ইংলিশ ব্যাটসম্যানরা। কিন্তু ৪৬.৪ ওভারের মাথায় তাসকিনের বল থেকে সহজ একটি ক্যাচ ফেলে দেন ইমরুল কায়েস। এর পরেই ওকসের ক্যাচ ফেলার খেসারত দিতে হল বাংলাদেশ দলকে। যে ওকস ১৫ রানেই আউট হয়ে যেত। অথচ সেই ওকস চার-ছয়ে ২৭ রানে অপরাজিত থেকে ইংলিশদের জেতান।

এর আগে ব্যক্তিগত সপ্তম ওভারে ইংলিশ অধিনায়ক জস বাটলারকে ফেরালেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আউট হওয়ার আগে ২৬ বলে ২৫ রান করেছেন বাটলার। এরপর কোনো কিছু বুঝে ওঠার আগে মাশরাফির বলে ক্যাচ আউট হয়ে বিদায় নেন মঈন আলীও।

তিন উইকেট হারানোর পরও ব্যাট হাতে এক প্রান্ত আগলে রাখা বেন ডাকেটে ফেরান শফিউল। ব্যক্তিগত ৬৩ রানের মাথায় শফিউলের বলে মুশফিকের দুর্দান্ত কটের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

তাছাড়া নিজের পঞ্চম ওভার বেয়ারস্টোকে ফিরিয়ে দেন শফিউল। দারুণ এক বলে সরাসরি বোল্ড করে বেয়ারস্টোকে ফেরান এই টাইগার পেসার। আউট হওয়ার আগে ১৮ বলে ১৫ রান করেছেন বেয়ারস্টো।

দ্বিতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে বিপদজনক হয়ে ওঠা বিলিংসকে ফেরান মোসাদ্দেক হোসেন। ব্যাক্তিগত ৬২ রানের মাথায় মোসাদ্দেকের বলে উচিয়ে মারতে গিয়ে ইমরুলের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরত যান বিলিংস।

তবে ইংলিশ শিবিরে প্রথম আঘাতটি হানেন নাসির। দলীয় ৬৩ রানের মাথায় ভিন্সকে বিদায় করেন নাসির। আউট হওয়ার আগে ৩৭ বলে ৩২ রান করেছেন ভিন্স।

টস হেরে আগে ব্যাট করে ২৭৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। দলের হয়ে অপরাজিত সর্বোচ্চ ৬৭ রান করেছেন মুশফিক। অনেক দিন পর ব্যাট হাতে দ্যুতি ছড়ান মুশফিক। ৫৩ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

অবশ্য শুরুটা বেশ ভালোই হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতেই দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দৃঢ়তায় ৬৫ বলে দলীয় অর্ধশতক রান পূর্ণ করে টাইগাররা। তাছাড়া প্রথম পাওয়ার প্লেতেও কোনো উইকেট হারায়নি বাংলাদেশ দল।

টাইগারদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে সাব্বির রহমানের ব্যাট থেকে। এছাড়া তামিম ইকবালের ৪৫ এবং ইমরুল কায়েসের ৪৬ রান দলের সংগ্রহে অবদান রাখে।

এদিকে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। ৭ বলে ৬ রান করে ফিরে যান মাহমুদউল্লাহ। ইংলিশদের হয়ে ৪৩ রান দিয়ে একাই ৪ উইকেট শিকার করেছেন আদিল রশিদ। খালি হাতে ফেরনেনি স্টোকস এবং মঈন আলীও।

দিনের প্রথম মুদ্রা লড়াইয়েও হেরে যায় বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ দলনেতা জস বাটলার। আগের ম্যাচের অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তবে ইংলিশরা দুটি পরিবর্তন নিয়ে দল সাজায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই