বুধবার, মে ১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ক্রিস গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ার আপাতত থমকে আছে

বোর্ডের সঙ্গে বাদানুবাদের জেরে ক্রিস গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ার আপাতত থমকে আছে। ওয়েস্ট ইন্ডিজ তো বটেই, ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেই নেই গেইল। আন্তর্জাতিক ক্রিকেটারের পোশাক খুলে গেইল তাই হয়ে গেছেন ফ্রিল্যান্স ক্রিকেটার। ঘুরে বেড়াচ্ছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিভিন্ন দেশের টি ২০ ক্রিকেট লীগে খেলে। এখন যেমন খেলছেন পাকিস্তান সুপার লীগে (পিএসএল)।

তা এভাবে বিভিন্ন দেশের টি২০ লীগে খেলেই কাটিয়ে দেবেন ক্রিকেটার ক্যারিয়ারের বাকিটা পথ? নাকি আবার ফিরতে চান ওয়েস্ট ইন্ডিজ দলে, খেলতে চান টেস্ট ক্রিকেট?

পাকিস্তানভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট পাকপ্যাশন ডটকমকে দেয়া সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সী গেইল জানিয়েছেন মনের ভেতর পুষে রাখা ছোট্ট একটা স্বপ্নের কথা।

বলেছেন খুব বেশি না হোক, ওয়েস্ট ইন্ডিজের হয়ে অন্তত একটা টেস্ট খেলতে চান। যাতে সেই ‘ফাইনাল’ টেস্টটি খেলে বিদায় নিতে পারেন মাঠ থেকে!

২০০০ সালে টেস্ট অভিষেকের পর ২০১৪ পর্যন্ত ১০৩টি টেস্ট খেলেছেন এই ক্যারিবীয় ওপেনার। ৪২.১৮ গড়ে ৭২১৪ রান করা গেইল গড়েছেন একাধিক রেকর্ড। টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে চারজন ক্রিকেটার দুটি করে ট্রিপল সেঞ্চুরির কীর্তি গড়েছেন, গেইল তাদের একজন। ‘আমি অবশ্যই বিদায়ী টেস্ট ম্যাচ খেলতে চাই। তাহলে সঠিকপথে বিদায় জানানোর সুযোগ পাব,’ বলেছেন গেইল।

স্বপ্নপূরণ করতে হলে সর্বশেষ ২০১৪ সালে টেস্ট খেলা গেইলকে সবার আগে নির্বাচকদের নজর কাড়তে হবে। উইন্ডিজের সাবেক বাঁ-হাতি ওপেনার বলেছেন, ‘এই বছরের বাকিটা সময় আমি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাব। এই সময়ের মধ্যে যদি টেস্ট ক্রিকেট খেলার দুয়ার খুলে যায়, তখন টেস্ট খেলার জন্য নিজেকে প্রস্তুত করব।’

টেস্ট খেলার সুযোগ পেয়ে যদি ভালো করতে পারেন, তখন চাইলে ক্যারিয়ারটা টেনে নিয়ে যাওয়ার সুযোগ থাকবে। আবার টেস্ট খেলার স্বপ্ন পূরণ হোক না হোক, গেইল ক্রিকেট খেলে যেতে চান আরও বছরকয়েক।

ক্যারিয়ারটা লম্বা করার অনুপ্রেরণা তিনি পাচ্ছেন পাকিস্তান দলের দুই সিনিয়র সদস্য মিসবাহ-উল-হক ও ইউনুস খানকে দেখে। মিসবাহ ৪৩ ছুঁইছুঁই করছেন। ইউনুসও ৩৯ পেরিয়ে ৪০-এ পা দিয়েছেন। এ বয়সেও দু’জনই খেলে যাচ্ছেন ক্রিকেট। গেইল বলেছেন, শুধু তার কাছেই নয়, মিসবাহ এবং ইউনুস বিশ্বের সব তরুণ ক্রিকেটারদের জন্যই অনুপ্রেরণা। ওয়েবসাইট।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা