রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খালেদা ও নেতাদের নির্বাচনের বাইরে রাখার উদ্দেশ্যে: নজরুল

খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের নির্বাচন থেকে বাদ দেওয়ার উদ্দেশ্যে নাশকতার বিচারে ট্রাইব্যুনাল গঠনের পরিকল্পনা হচ্ছে বলে সন্দেহ করছেন নজরুল ইসলাম খান। রোববার এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেছেন, “সরকার নির্বাচনকে ভয় পায়। সেই কারণে মিথ্যা মামলা দিয়ে তারা আগামী নির্বাচনে বিজয়ী হওয়ার সম্ভাবনা আছে এমন সব জনপ্রিয় নেতাদের অযোগ্য করার চেষ্টা করছে। প্রধান চেষ্টা বেগম খালেদা জিয়াকে অযোগ্য করার।”

বিএনপি-জোটের অবরোধ-হরতালে নাশকতার বিচার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে করার পরিকল্পনা সম্প্রতি সংসদে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ঈদের পরই ওই ট্রাইব্যুনাল গঠন করা হবে। চলতি বছরের প্রথম তিন মাসে নাশকতার ওই ঘটনাগুলোর মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ নেতাদের প্রায় সবাইকে আসামি করা হয়েছে। এসব ফৌজদারি মামলায় দণ্ডিত হলে তারা নির্বাচনে অংশ নিতে পারবেন না।

নজরুল বলেন, “প্রচলিত আইনে বিচার করে হয়ত তাকে (খালেদা) অযোগ্য করা যাবে না। এমনকি দ্রুত বিচারে আইনে বিচার করলেও যদি না করা যায়, সেজন্য নতুন কৌশল তারা খুঁজছে।” জাতীয় প্রেস ক্লাবে জাসাসের ইফতার অনুষ্ঠানে বক্তৃতায় নজরুল ইসলাম জাসদ সভাপতি ইনুর সমালোচনাও করেন।

তিনি বলেন, “আমি ইনু সাহেবকে প্রশ্ন করতে চাই, ১৯৭২-৭৫ পর্যন্ত আপনারা দাবি করেছেন যে, তৎকালীন সরকার ৩০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে। তখনকার সরকারের অনেক মন্ত্রী এখনও বেঁচে আছেন। সেই দলের সঙ্গে আজ এক হয়েছেন।”

“সরকারকে প্রশ্ন করতে চাই, গণবাহিনী করে যারা ঈদের জামাতে এমপিসহ অসংখ্য মানুষকে হত্যা করেছে বলে আপনারা রক্ষীবাহিনী দিয়ে তাদের নির্বিচারে হত্যা করেছেন। এই যুক্তিতে করেছেন যে, তারা গণবাহিনী করে সাধারণ মানুষকে হত্যা করেছে। সেই গণবাহিনীর ডেপুটি প্রধানকে আজ তথ্যমন্ত্রী বানিয়ে আপনারা খালেদা জিয়ার বিচার করতে চান?”

বিএনপি জোটের আন্দোলনে নাশকতার জন্য সরকারকে দায়ী করে নজরুল বলেন, আগামীতে অবশ্যই সব অপরাধ-খুনের বিচার হবে। জাসাসের সভাপতি এমএ মালেকের সভাপতিত্বে ইফতার-পূর্ব আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য় অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক সদরুল আমিন, বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া, জাসাস সাধারণ সম্পাদক মনির খান, সাবেক সভাপতি রেজাবুদ্দৌলা চৌধুরীও বক্তব্য রাখেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আরও হিংস্র হয়ে উঠেছে

আওয়ামী শাসকগোষ্ঠী ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আরও হিংস্রবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তনবিস্তারিত পড়ুন

  • দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল
  • আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের