সোমবার, অক্টোবর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

খুলনার ১৮৬ যাজক আতঙ্কে

খ্রিষ্টান সম্প্রদায়ের কেন্দ্রীয় প্রধান দুজন ধর্মযাজক প্রাণনাশের হুমকি পাওয়ার পর খুলনার ১৮৬ চার্চে আতঙ্ক বিরাজ করছে। এসব চার্চে কর্মরত যাজক, বিশপ, পুরোহিত, পালক ও রেভারেন্ডসহ অন্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। আতঙ্কিত যাজকরা সতর্কভাবে চলাচল করছেন।

এদিকে, পুলিশ এ হুমকির ঘটনায় কোনো কিনারা করতে পারেনি। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

খ্রিষ্টানদের সংগঠন বাংলাদেশ ইন্টারচার্চ পাস্টরস অ্যান্ড লিডারস ফেলোশিপ, খুলনা সূত্র জানায়, খুলনা মহানগরী ও জেলার ৯টি উপজেলায় ১৮৬টি চার্চ আছে। এর মধ্যে খুলনা মহানগরীতে ৪৩টি এবং ৯ উপজেলায় রয়েছে ১৪৩টি। এসব চার্চে সকাল-সন্ধ্যা নিয়মিত প্রার্থনা করা হয়। এতে অনেক নারী-পুরুষ অংশ নেন। ধর্মযাজক, বিশপ, পুরোহিত ও পালকরা এসব ধর্মীয় অনুষ্ঠান ও প্রার্থনা পরিচালনা করেন। কিন্তু শুক্রবার প্রধান দুজন যাজক হত্যার হুমকি পাওয়ায় তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

হুমকি ও নিরাপত্তাহীনতার কথা স্বীকার করে বাংলাদেশ ইন্টারচার্চ পাস্টরস অ্যান্ড লিডারস ফেলোশিপের ভারপ্রাপ্ত মহাসচিব ও চার্চ অব গড-এর বাংলাদেশ প্রধান রেভারেন্ড টমাস জয় সরকার জানান, তাকে এবং খুলনা বিভাগীয় ক্যাথলিক চার্চের প্রধান বিশপ রমেন বৈরাগীকে প্রাণনাশের হুমকি দেওয়ার পর থেকে খুলনার ১৮৬টি চার্চের যাজক, বিশপ, পুরোহিত ও পালকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খুলনার পাইকগাছা উপজেলার গদাইপুর গ্রামের যাজক লক্ষ্মীকান্ত বারিকদার আতঙ্কের কথা জানিয়েছেন। তাদের চলাচল ও দৈনন্দিন কাজকর্মে সতর্ক থাকতে বলা হয়েছে। পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা তাদের নিরাপত্তার বিষয়টি দেখছেন।

বাংলাদেশ ইন্টারচার্চ পাস্টরস অ্যান্ড লিডারস ফেলোশিপের খুলনা শাখার প্রচার সম্পাদক সুভাষ চক্রবর্তী জানান, প্রধান দুই যাজককে হুমকির বিষয়টি স্থানীয় সংসদ সদস্য, পুলিশ ও র‌্যাবসহ সংশ্লিষ্ট দেশগুলোর দূতাবাস কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। এ ব্যাপারে তারা কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় আছেন।

রেভারেন্ড টমাস জয় সরকারের নিরাপত্তায় নিয়োজিত সোনাডাঙ্গা মডেল থানার উপ-পরিদর্শক মো. শফিউদ্দিন জানান, থানার টহল পুলিশের ৫ সদস্যের দল সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছে। শুক্রবারের হুমকির পর আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, হুমকির ঘটনার সঙ্গে জড়িতদের এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। কোনো ক্লুও উদ্ধার করা যায়নি। তবে সার্বিক বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার (২৭ নভেম্বর) দুপুর ১টা ১১ মিনিটে একটি মোবাইল ফোন থেকে সুমন নামের এক ব্যক্তি নিজেকে জেএমবির কমান্ডার দাবি করে বাংলাদেশ ইন্টারচার্চ পাস্টরস অ্যান্ড লিডারস ফেলোশিপের ভারপ্রাপ্ত মহাসচিব ও চার্চ অফ গড-এর কান্ট্রি চেয়ারম্যান রেভারেন্ড টমাস জয় সরকার এবং খুলনা বিভাগীয় ক্যাথলিক চার্চের প্রধান বিশপ রমেন বৈরাগীকে প্রাণনাশের হুমকি দেয়। হুমকিতে বলা হয়, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির উপস্থিতিতে আপনি বাইবেল পাঠ করেছেন। ৭২ ঘণ্টার মধ্যে আপনার পদ-পদবী ছাড়বেন, তা নাহলে আপনাদের দুজনকে বাঁচিয়ে রাখতে পারব না।’ এ ঘটনায় তিনিসহ অন্য যাজকরা আতঙ্কিত হয়ে পড়েছেন। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানায় সাধারণ ডায়েরি করা হয় (ডায়রি নং- ১৮০৩)।

এই সংক্রান্ত আরো সংবাদ

খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই, গণসিল, মহিলার কারাদণ্ড

খুলনার ফুলতলা উপজেলার দুটি ভোট কেন্দ্রের তিনটি বুথে ব্যালট বইবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

খুলনায় ছাত্রদলকর্মীকে কুপিয়ে হত্যা

খুলনা ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ও ছাত্রদলকর্মী আবদুল্লাহবিস্তারিত পড়ুন

  • খুলনায় যুব‌কের মস্তক‌বিহীন লাশ উদ্ধার
  • খুলনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা
  • রায়ে অসন্তষ্ট রাকিবের পরিবার
  • খুলনায় স্ত্রী‌কে পি‌টি‌য়ে হত্যা, পাষণ্ড স্বামী গ্রেফতার
  • মোটরসাইকেল বাঁচাতে গিয়ে বাস খাদে, নিহত ৪
  • মোটরসাইকেল বাঁচাতে বাস খাদে, নিহত ৪
  • খুলনায় নিজ বাসার সামনে শিক্ষক গুলিবিদ্ধ
  • খুলনায় লা‌খো মুসল্লির সমাগ‌মে‌ ইজ‌তেম‌া শুরু
  • খুলনায় যুবদল নেতাকে গুলি করে হত্যা
  • খুলনায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
  • ২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার
  • বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ভালোভাবে নেয়নি বিশ্ব