সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

গ্যালাক্সি নোট ৭ বিক্রি এখন শূন্যের কোটায়

ডিভাইসের বাজারকে আতঙ্কিত করে দিয়েছে স্যামসাং। স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ বিস্ফোরণের অব্যাহত ঘটনার কারণে স্যামসাং তো নয়ই ভিন্ন কোম্পানির নোটপ্যাড কিনতেও ভয় কাজ করছে গ্রাহকদের মধ্যে। যে কারণে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ এর বিক্রি এখন শূন্যের কোটায়।

আর গ্রাহকদের মাঝে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ মানেই মরণব্যাধি আতঙ্ক। এখন কেউ আর এই নোট ৭ ঘরে রেখে ঘুমাতেও চান না। স্যামসাং ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ এর এমন একজন গ্রাহক জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, এয়ারলাইন্সে চাকরির সুবাদে কিছুদিন আগে বেড়াতে গিয়েছিলাম দুবাইতে। সেখান থেকে একটি ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ কিনেছিলাম। এক মাসও ব্যবহার করিনি ডিভাইসটি। এখন সুইচ অন করলেই গরম হতে শুরু করে। ঘণ্টা খানেক ব্যবহার করলে মনে হয় আগুন হয়ে যায়। বিস্ফোরণের ঘটনা শোনার পর আমার স্ত্রী রাতে ঘুমানোর আগেই ডিভাইসটি কোনো মানবশূন্য ঘরে রেখে ঘুমাতে বলেন। গত ক`দিন আতঙ্কের কারণে আমি এই কাজটিই করছি।

অনুসন্ধানে জানা গেছে, কেবল জাহাঙ্গীর আলমই নন, ডিভাইস ব্যবহারকারীরা এখন এ জাতীয় নোটপ্যাডের কারণে ঠিকভাবে ঘুমাতে পারছেন না। এই আতঙ্কের কারণে অনেকেই ডিভাইস কেনার পরিকল্পনা বাদ দিয়ে নিরাপদ স্মার্টফোনের সন্ধানে বাজার ঘুরছেন। যে কারণে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ বিক্রি এখন শূন্যের কোটায়।

যদিও ইতোমধ্যে ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় বন্ধ করে দেয় হয়েছে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট ৭ এর উৎপাদন। দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, স্যামসাং তাদের গ্যালাক্সি নো ৭ এর ‘সেইফ’ ভার্সন বাজারে ছাড়ার পরও ওই সেটের ব্যাটারিও বিস্ফোরণের ঘটনায় ঘটেছে। ফলে স্যামসাং সিদ্ধান্ত নিয়েছে গ্যালাক্সি নোট ৭ এর উৎপাদন বন্ধ করে দেয়ার।

দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম ইয়নহাপ জানিয়েছে, সোমবার স্যামসাং তাদের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৭ এর উৎপাদন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন আর তৈরি করবে না স্যামসাং। এই ফোন বিক্রি ও বদলে দেয়াও পুরোপুরিভাবে বন্ধ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

গত মাসে স্যামসাং বিশ্বব্যাপি বিক্রিত গ্যালাক্সি নোট এর ২৫ লাখ ফোন বাজার থেকে সরিয়ে নেয়। এরপর প্রতিষ্ঠানটি নোট ৭ এর ‘সেইফ’ লোগো সম্বলিত ফোন বাজারে ছাড়ে। কিন্তু সেই ফোনটির ব্যাটারিও বিস্ফোরিত হওয়ার খবর মেলে। এরই প্রেক্ষিতে স্যামসাং নোট ৭ এর উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে বাংলাদেশে স্যামসাংয়ের সঙ্গে জড়িত কোনো কর্মকর্তা মুখ খুলতে রাজি হননি।

তবে স্যামসাংয়ের পিআর সংশ্লিষ্ট এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, ব্যাটারি থেকে আগুন লাগার ঘটনা তদন্ত এবং মান নিয়ন্ত্রণ করার যে পরিকল্পনা পুনর্বিন্যাস করেছে তাতেও পরিস্থিতি সামাল দেয়া যাচ্ছে না।

প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সবাই চাপে রয়েছেন বলেও স্বীকার করেছেন ওই কর্মকর্তা।

এই সংক্রান্ত আরো সংবাদ

আজকের যত আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আজ থেকে শুরু হতে যাচ্ছেবিস্তারিত পড়ুন

মোবাইল নম্বর ঠিক রেখেই অপারেটর পরিবর্তন করা যাবে: প্রক্রিয়া শুরু

মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন (মোবাইল নম্বর পোর্টেবিলিটি-এমএনপি)বিস্তারিত পড়ুন

স্মার্টফোন কিনে লাখপতি হলেন পারভেজ

নির্দিষ্ট মডেলের ওয়ালটন স্মার্টফোন কিনে পণ্য নিবন্ধন করলেই মিলছে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • অবশেষে বাংলাদেশে ১৯ অক্টোবর থেকে পে-প্যাল সেবা
  • রবি গ্রাহকদের জন্য সুখবর ! ছাড় পাবেন উবারে !
  • মেধাসত্ত্ব সংরক্ষণের দাবি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে
  • লক খুলবে মুখ দেখেই আইফোন ৮
  • ফেসবুক এবং গুগলের যুগে ডিজিটাল বিজ্ঞাপন প্ল্যাটফর্ম পরিকল্পনা করলে ভুল-ই হবে
  • এবার থেকে হোয়াটসঅ্যাপেও টাকা লেনদেন! জেনে নিন কীভাবে
  • ফেসবুক হ্যাক হয় যেভাবে
  • ধর্ষণ থেকে আত্মহত্যা! সবই পাওয়া যাচ্ছে গেমে
  • এলিয়েন তাড়ালেই নাসাতে মিলবে কোটি টাকার চাকরি
  • রাত্রে বিছানায় মোবাইল নিয়ে ঘুমনো অভ্যেস? জানেন না, কতবড় ভুল করছেন
  • দিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ১০০ কোটি মানুষ
  • ফেসবুকে দামি গাড়ি, গয়নার ছবি পোস্ট করেছেন? সর্বনাশ!