রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জনগণ চায় বলে প্রধানমন্ত্রী আবগারি শুল্ক স্থগিত করেছেন : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাজেট নিয়ে জনগণের অনুভূতি ও মনোভাবকে বুঝেছেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন। আজ রবিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘প্রধানমন্ত্রী জনগণের মনের ভাষা বুঝেন বলেই তাদের অনুভূতি ও মনোভাবকে প্রাধান্য দিয়ে আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন। এ জন্য ১৪ দলের পক্ষ্য থেকে আমরা শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। ’

‘ভ্যাট আইন বাতিল ও আবগারি শুল্ক স্থগিত করে আগামীতেও ক্ষমতায় আসার ইঙ্গিত’- বিএনপির এই বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যা জনগণের জন্য কল্যাণকর তাই করে এই সরকার। সে কারণে যদি জনগণ আমাদের ভোট দেয় তবে আমাদের কী বা করার আছে। ’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাম্প্রতিক বক্তব্যের জবাবে তিনি বলেন, অহেতুক মাঠ গরম করার জন্য কথা বলে যাচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু এসব কোনো কথাই কাজে আসবে না। সঠিক সময়েই নির্বাচন হবে। অযথা মাঠ গরম করা বক্তব্য ও সন্ত্রাসীমূলক কাজ করে লাভ নেই। নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়েই হবে এবং ১৪ দল ঐক্যবদ্ধভাবে কাজ করে জনগণের ভোটের মাধ্যমে আগামী নির্বাচনী ক্ষমতায় আসবে।

হলি আর্টিজান রেঁস্তোরায় হামলার বছর পূর্তি উপলক্ষে নাসিম বলেন, এই ঘটনা মানুষের মনে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। সরকার ও প্রশাসনের আন্তরিক প্রচেষ্ঠায় এদের যাত্রাপথ অনেকটা দুর্বল হয়েছে কিন্তু নিঃশেষ হয়ে যায়নি। এদেরকে চিরতরে নির্মূল করতে হলে পরিবার ও সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তা না করে শুধু সরকার ও প্রশাসনের দিকে তাকিয়ে থাকলে চলবে না।

সংবাদ সম্মেলন থেকে গেরিলা মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা, সঙ্গীত শিল্পী সুধীন দাশের প্রয়ানে শোক জানানো হয়। এছাড়াও আন্তর্জাতিক জার্নালে বিশ্বের ১৮ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম আসায় তাঁকে ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এর আগে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ন্যাপ নেতা ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শিল্পকলা পুরস্কার পেলেন ১৩ জন আলোকচিত্র শিল্পী

 ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে শিল্পকলা একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারবিস্তারিত পড়ুন

‘আমলাতন্ত্রকে ভেঙে গণমুখী বাজেট তৈরির আহ্বান’

জাতীয় বাজেটকে গণবান্ধব ও কর্মসংস্থানমুখী করতে হলে তেভাগা পদ্ধতিতে যেতেবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

  • দাম বাড়ছেই ডিমের
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • বাকৃবি গবেষকের সাফল্য এই প্রথম সুস্বাদু দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী
  • জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী