রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জনপ্রিয়তা হারাচ্ছেন মোশাররফ করিম!

অভিনেতা মোশাররফ করিম। গত চার থেকে পাঁচ বছর ধরে নিজের অভিনয় দক্ষতা দেখিয়ে পেয়েছেন দর্শক জনপ্রিয়তা। বিশেষ করে ঈদ আসলেই মোশাররফ করিম। ব্যাপারটা এমনই হয়ে গিয়েছিল। এবারের ঈদুল ফিতরেও তার ব্যাতিক্রম ঘটেনি। এই ঈদেও সর্বমোট মোশাররফ করিম অভিনীত ৩২টি নাটক প্রচার হয়েছে দেশের বিভিন্ন চ্যানেলে। কিন্তু কোথায় যেন একটু কমতি দেখা গেল। বিগত ঈদগুলোতেও যেখানে দর্শক মোশাররফ করিমের নাটক দেখে একটা আওয়াজ তুলেছিল। এবারের ঈদে কিন্তু সেই আওয়াজটি কম। যেখানে মোশাররফ করিমের দেশে ও দেশের বাইরে ভক্ত আছেন তারা এবার বিশেষ করে অনলাইন দুনিয়ায় তার অভিনীত নাটক নিয়ে কিছুই বলছেন না। ঈদে এতগুলো নাটক দেখার পরও যখন কিছুই বলছেন না দর্শক! তখন কিন্তু একটি প্রশ্ন উঠেছে মিডিয়াপাড়ায়। তাহলে কি দর্শক জনপ্রিয়তা হারাচ্ছেন মোশাররফ করিম? এই প্রশ্নের উত্তর জানতে প্রিয়.ক থেকে যোগাযোগ করা হয়েছিল কয়েকজন নির্মাতার সঙ্গে যারা দীর্ঘদিন ধরে নিয়মিত নাটক নির্মাণ করেন মোশাররফ করিমকে নিয়ে। তাদের মধ্যে প্রসঙ্গটি নিয়ে দুজন কথা বলেছেন। আসুন জেনে নেই। কি বলছেন তারা।

সাগর জাহান: প্রথমেই বলে নিচ্ছি, সুপার স্টাররা কখনও জনপ্রিয়তা হারায় না। মোশাররফ করিম একজন জাত অভিনেতা। তার জনপ্রিয়তা হারাবে এমন প্রশ্ন যখন এখন উঠেছে তখন তাদেরকে বলতেই হয়, একজন অভিনয় শিল্পীর যে প্রথম দিকটি থাকতে হয় তা হচ্ছে সেন্স অব হিউমার। বাংলাদেশে অভিনয়শিল্পীদের মধ্যে মাত্র হাতেগনা কয়েক জনের মধ্যে এই গুণটা আছে। একজন মোশাররফ করিম একদিনে হয় নি। টানা ১৭ বছর মঞ্চ করে তারপর তিনি আজকের মোশাররফ করিম। যারা বলেন জনপ্রিয়তা হারাচ্ছেন তারা কি জানেন একটা মানুষের জীবন থেকে ১৭ বছর মঞ্চে ব্যয় করলে তার জীবনের কি থাকে? তিনি অভিনয়ের মানুষ দেখেই সেটা পেরেছেন। অনেক গল্প আছে মোশাররফ করিমের। যা শুনলে অবাক হয়ে যাবেন। এখন মূলকথায় আসি, মোশাররফ করিম এখন বেশি নাটকে অভিনয় করছেন। এটা কার দোষ। দোষ সব নির্মাতাদের। বিশেষ করে নতুন যারা নাটক নির্মাণ করছেন। কারণ মিডিয়াতে এসে তিনি মোশাররফ করিমকে খুঁজেন। তাকে নিয়ে নাটক নির্মাণ করবেন। এখন মোশাররফ করিম নাও বলতে পারেন না। এটারও একটি কারণ আছে সেটা হলো তারা অনেক সময় মেকআপ রুমে গিয়ে কান্নাকাটি করে হলেও মোশাররফ করিমকে বাধ্য করেন নাটকে কাজ করতে। আর দর্শকও না বুঝে অনেক সময় অনেক কিছু বলে ফেলেন। এটা আসলে ঠিক না। আমি আমার নাটক নির্মাণে খুবই যত্নশীল। বিশেষ করে মোশাররফ করিমকে নিয়ে। ওনার অভিনীত যে কটি নাটক জনপ্রিয়তা পেয়েছে প্রত্যেকটা নাটকের গল্প ও চরিত্রগুলো নিয়ে হাজারবার ভেবেছি। এমনি এমনিতেই জনপ্রিয়তা পায়নি। মোশাররফ করিমকে বলার মতো আমি কেউ না। তবুও বলব উনি যেন এখন নির্মাতা, গল্প ও চরিত্র দেখে বেছে বেছে কাজ করেন। এছাড়া কিছু বলার নাই।

মাসুদ সেজান: আসলে জনপ্রিয়তা হারাচ্ছে ব্যাপারটি ঠিক নয়। মোশাররফ করিম নিঃসন্ধেহে একজন জনপ্রিয় অভিনেতা। আমি যদি বাংলাদেশের টেলিভিশন ইন্ডাস্ট্রি নিয়ে বিগত দিনের কথা বলি তাহলে বলব, আসলে কেউই চিরদিন একজায়গাতে দীর্ঘদিন থাকবে এমন কোন কথা নেই। জনপ্রিয়তা তার আছে এবং থাকবে। কিন্তু এখন যে কথা উঠেছে তার নাটক দেখা নিয়ে, সেখান থেকে বের হতে হলে প্রথমে মোশাররফ করিমকে বেছে বেছে কাজ করতে হবে। তাও ভালো নির্মাতাদের সঙ্গে ভালো কিছু গল্পে। আমার মনে হয় ঢালাও ভাবে কাজ করাটা এখন ঠিক হবে না তার।’

এদিকে, মোশাররফ করিমের ফেসবুক পেইজে এই ঈদের কাজ নিয়ে বেশ কয়েকটি পোস্ট দেওয়া হয়। যেখানে মোশাররফ করিমের ভক্তরা ভালো-মন্দ সবই মন্তব্য করেছেন। ভক্তরা বলেছেন যে মোশাররফ করিমের এখন উচিত বেছে বেছে ভালো গল্পে কাজ করা। আবার অনেকে বলছেন এবারের ঈদেও মোশাররফ করিম অভিনীত নাটক দেখেছেন। তাদের নাকি ভালো লেগেছে।

ভক্ত থেকে শুরু করে নির্মাতা সবাই বলছেন একটু যেন বেছে বেছে কাজ করেন মোশাররফ করিম। এখন দেখা যাক আসন্ন কোরবানি ঈদে কি রূপে হাজির হচ্ছেন গুণী এই অভিনেতা।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল